বাংলা নিউজ > বায়োস্কোপ > Mithila: মিথিলার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ নির্মাতার, ডাকলেন সাংবাদিক বৈঠক!
মিথিলার বিরুদ্ধে অভিযোগ (ছবি-টুইটার)
মিথিলার বিরুদ্ধে অভিযোগ (ছবি-টুইটার)

Mithila: মিথিলার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ নির্মাতার, ডাকলেন সাংবাদিক বৈঠক!

  • মিথিলার বিরুদ্ধে ‘হোক প্রতিবাদ’ রব তুলল ‘অমানুষ’ টিম! সত্যিই মনোমালিন্য নাকি প্রমোশ্যানাল গিমিক? 

দুই বাংলায় এখন চুটিয়ে কাজ করছেন মিথিলা। সদ্যই রাজর্ষি দে-র মায়ার শ্যুটিং শেষ করেছেন, ইতিমধ্যেই টলিপাড়ায় একগুচ্ছ নতুন প্রোজেক্ট স্বাক্ষর করে ফেলেছেন সৃজিত ঘরনি। বাংলাদেশি নাটকের পরিচিত মুখ মিথিলার রুপোলি সফর শুরু হওয়ার কথা ওপার বাংলার ছবি ‌‌‘অমানুষ’-এর সঙ্গে। এই ছবির পরিচালক অনন্য মামুন। কিন্তু আমচকাই মিথিলার বিরুদ্ধে বিস্ফোরক অনন্য মামুন, গোটা বিষয়টা সাংবাদিক সম্মেলন ডেকে জানানোর ইঙ্গিত সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়েছেন পরিচালক।

তিনি ফেসবুকে লেখেন, ‘কোনও ভাবেই মাথা ঠাণ্ডা রাখতে পারলাম না। অনেক হয়েছে... এবার সময় এসেছে সত্যিটা বলার। কোনো দিন কাউকে নিয়ে বলিনি... এবার বলব’। অনন্য মামুনের এমন স্টেটাস ঘিরে শুরু হয়েছে জল্পনা। পরিচালকের সঙ্গে তালে তাল মিলিয়ে, এই ছবির সঙ্গে যুক্ত অনেকেই মিথিলার বিরুদ্ধে কথা বলতে চান। আর মামুনের অনুসারীরাই ‘হোক প্রতিবাদ’ হ্যাশট্যাগ দিয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করছে সেইসব স্টেটাস।

বাংলাদেশের গণমাধ্যমকে এই ব্যাপারে পরিচালক জানিয়েছেন, ‘এসব কথা ফোনে বলে শেষ করা যাবে না। অনেক অন্যায় করেছেন তিনি (মিথিলা) আমাদের সঙ্গে। আমি সিদ্ধান্ত নিয়েছি ২০ সেপ্টেম্বর একটি সংবাদ সম্মেলন করে পুরো ঘটনা তুলে ধরব।’  ‘অমানুষ’ সিনেমায় মিথিলার সঙ্গে জুটি বেঁধেছেন চিত্রনায়ক নীরব। মিথিলা ও নীরব ঘনিষ্ঠ বন্ধু, তা সত্ত্বেও নীরব লিখেছেন, ‘অথচ কথাচাপা অনেকদিনের অভ্যাস। যেহেতু পরিচালক মামুন ভাই বলবে, আমি উপস্থিত থেকেও কেন এড়িয়ে যাব? আমিও এবার বলব।’ নিরবের সেই পোস্ট শেয়ার করে অনন্য মামুন লিখেছেন- ‘হোক প্রতিবাদ’।

এই সিনেমারই অপর অভিনেতা আর এ রাহুল লিখেছেন, ‘এতোদিন সবাই চুপ ছিলাম! মানুষের মতো হলেও কিন্তু সবাই মানুষ হয় না। আমাদের ডিরেক্টর মামুন ভাই যেহেতু মুখ খুলেছে, তাই আমিও কিছু বলব... জাস্ট ওয়েট!’

অনেকে বলছেন পুরোটাই প্রমোশ্যানাল গিমিক। ২০শে সেপ্টেম্বর ‘অমানুষ’ ছবি সংক্রান্ত কোনও বড় ঘোষণা করা হবে ওই সাংবাদিক বৈঠকে। এ ব্যাপারে মিথিলাকে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছেন,‘বলুক আর না বলুক, সত্য চাপা থাকে না। বের হয়ে আসবেই। সবাই শিল্পীদের পাশে থাকুন, ভালো সিনেমার সঙ্গে থাকুন। আপাতত আমার এটুকুই অনুরোধ।’

আপতত টলিউডে মিথিলার হাতে রয়েছে রিংগো বন্দ্যোপাধ্যায়ের ‘অ্যা রিভার ইন হ্যাভেন’ এবং অরুণাভ খাসনবিশের অ্যান্থোলজি ছবি ‘নীতিশাস্ত্র’। এই ছবিতে একজন চিকিৎসকের চরিত্রে দেখা যাবে মিথিলাকে।

বন্ধ করুন