বাংলা নিউজ > বায়োস্কোপ > যৌন হেনস্থার মামলায় অনুরাগ কশ্যপকে সমন মুম্বই পুলিশের
অনুরাগ কশ্যপ 
অনুরাগ কশ্যপ 

যৌন হেনস্থার মামলায় অনুরাগ কশ্যপকে সমন মুম্বই পুলিশের

  • আগামিকাল সকাল ১১টায় ভারসোভা থানায় হাজিরা দিতে হবে অনুরাগ কশ্যপকে। 

পরিচালক অনুরাগ কশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন বলিউড অভিনেত্রী পায়েল ঘোষ। এই মর্মে উপযুক্ত ব্যবস্থা নিচ্ছে না মুম্বই পুলিশ। এই দাবি নিয়ে গতকাল মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির সঙ্গে দেখা করেন পায়েল। আর বুধবারই অনুরাগ কশ্যপকে সমন পাঠাল মুম্বই পুলিশ। ভারসোভা পুলিশ থানায় আগামিকাল, বৃহস্পতিবার হাজিরা দিতে বলা হয়েছে অনুরাগ কশ্যপকে।   

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে- ‘মুম্বই পুলিশ আগামিকাল সকাল ১১টার সময় ভারসোভা পুলিশ থানায় অনুরাগ কশ্যপকে হাজিরা দেওয়ার নির্দেশ নিয়েছে তাঁর বিরুদ্ধে উঠা যৌন হেনস্থার মামলায়’।

গত ১৯ সেপ্টেম্বর টুইটারে বিস্ফোরণ ঘটান পায়েল ঘোষ। তিনি অনুরাগের বিরুদ্ধে মিটু অভিযোগ আনেন।  ‘প্যাটেল কি পঞ্জাবি শাদি’ ছবিতে পরেশ রাওয়ালের মেয়ের ভূমিকায় অভিনয় করা এই নায়িকা দাবি করেন অনুরাগ তাঁর সঙ্গে বছর ছয়েক আগে জোর জবরদস্তি করার চেষ্টা করেছেন। তাঁর প্রাণ সংশয় হতে পারে, একথা জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে নিরাপত্তার জন্য আর্জিও করেছেন তিনি। এর পর গত সপ্তাহেই মুম্বই পুলিশের কাছে লিখিত অভিযোগ জানান পায়েল। সেখানে অনুরাগের বিরুদ্ধে শুধু যৌন হেনস্থা নয় ধর্ষণের মামলা দায়ের করেন পায়েল। গত রবিবার পায়েল সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান-  'আমি চাই দ্রুত অনুরাগ কশ্যপকে গ্রেফতার করা হোক। সুবিচার না পেলে আমি অনশনে বসব'। ইতিমধ্যেই পায়েলের মেডিক্যাল পরীক্ষা করা হয়েছে বলে জানান নায়িকা। তবে প্রায় সাত বছরের পুরোনো ঘটনা হওয়ার জন্য তদন্তে সময় লাগবে বলে জানিয়েছে পুলিশ। ২০১৩ সালে অভিনেত্রী পায়েল ঘোষকে যৌন হেনস্থা করার অভিযোগ রয়েছে ‘বম্বে ভেলভেট' পরিচালকের বিরুদ্ধে। যদিও এই দাবি সম্পূর্ন ভুয়ো এবং ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন অনুরাগ কশ্যপ।

নিজের আইনজীবী মারফত আনুষ্ঠানিক বিবৃতি জারি করেন অনুরাগ কশ্যপ। আইনজীবী প্রিয়াঙ্কা খিমানি বলেন-'আমার মক্কেল, অনুরাগ কশ্যপ অত্যন্ত মর্মাহত ওঁনার বিরুদ্ধে যৌন হেনস্থার মিথ্যা অভিযোগ আনবার কারণে। এইসব অভিযোগ পুরোপুরি ভুয়ো, খারাপ উদ্দেশ্যপ্রণোদিত এবং অসত্য। এটা দুর্ভাগ্যজনক যে একটা সামাজিক গুরুত্বপূর্ন আন্দোলনকে অনেকেই নিজের ফায়দা তোলবার জন্য ব্যবহার করছে। এখন মিটু আন্দোলনটা কারুর চরিত্র হননের জন্য ব্যবহার করা হচ্ছে-এটা খুব চিন্তাজনক এবং দুর্ভাগ্যপূর্ন’।

অনুরাগের বিরুদ্ধে মিটুর অভিযোগ উঠবার পর তাঁর প্রাক্তন দুই স্ত্রী আরতি ও কালকি কোয়েচলিনসহ পরিচালকের একাধিক ছবির নায়িকা তাঁর সমর্থনে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। তাপসী পান্নু, সায়ামি খের, টিসকা চোপড়া সকলেই জানিয়েছেন অনুরাগ সর্বদাই নারীদের সম্মান জানান তা ব্যক্তিগত জীবন হোক কিংবা রুপোলি পর্দা। 

বন্ধ করুন