বাংলা নিউজ > বায়োস্কোপ > তেলঙ্গানা অনার কিলিং নিয়ে ছবি: রাম গোপাল বর্মার বিরুদ্ধে মামলা দায়ের
রাম গোপাল বর্মার বিরুদ্ধে মামলা 
রাম গোপাল বর্মার বিরুদ্ধে মামলা 

তেলঙ্গানা অনার কিলিং নিয়ে ছবি: রাম গোপাল বর্মার বিরুদ্ধে মামলা দায়ের

  • প্রণয় পেরুমল্লার আনার কিলিংয়ের মূল অভিযুক্তকে নিয়ে ফাদার্স ডে'র দিন নিজের আসন্ন ছবি ‘মার্ডার’-এর ঘোষণা সারেন রামগোপাল বর্মা।

পরিচালক রাম গোলাপ বর্মার বিরুদ্ধে এবার মামলা দায়ের করল তেলঙ্গানা পুলিশ। সদ্যই তেলঙ্গানা অনার কিলিং নিয়ে ‘মার্ডার’ ছবির ঘোষণা সারেন বলিউডের এই বিতর্কিত পরিচালক।  প্রণয় পেরুমল্লার নৃশংস হত্যার প্রেক্ষাপটে ছবি তৈরির কথা জানিয়েছিলেন রাম গোপাল বর্মা। সেই মর্মেই তাঁর এবং ছবির প্রযোজক নাত্তি কারুনার বিরুদ্ধে রাজ্যের নালগোন্ডা জেলার মিরিয়ালগুড়া টাউন-১ পুলিশ থানায় এফআইআর দায়ের হয়েছে। 

এফআইআর দায়ের করা হয়েছে আদালতের নির্দেশে,যেখানে প্রণয়ের বাবা বালাস্বামীর পিটিশনের মাধ্যমে অভিযোগ জানান পরিচালক ও এই ছবির বিরুদ্ধে। 

২০১৮ সালের সেপ্টেম্বর মাসে অন্তঃসত্ত্বা স্ত্রীর সামনেই পিটিয়ে খুন করা হয় প্রণয় পেরুমল্লারকে। হাসপাতালের বাইরেই ঘটে এই ভয়াবহ ঘটনা যা রেকর্ড হয় সিসিটিভিতেও। পরে পুলিশকে দেওয়া বয়ানেও স্ত্রী অম্রুতা জানান, পরিবারের অমতে প্রণয়কে বিয়ে করেছিলেন তিনি। ‘নীচু জাত’ এর জামাইকে মেনে নিতে পারেনি পরিবার। পরে অম্রুতার অভিযোগের ভিত্তিকে গ্রেফতার হন তাঁর প্রমোটার বাবা (মারুথি রাও) ও কাকা। ফাদার্স ডে'র দিন রাম গোলাপ বর্মা ঘোষণা করেন মারুথি রাও তাঁর মেয়ে অমৃতার সম্পর্কের গল্প নিয়ে ছবি তৈরি করবেন। ছবির ফার্স্ট লুক পোস্টারও সামনে আনেন পরিচালক। মেয়েকে অতিরিক্ত ভালোবাসা কী বিপদ ডেকে আনতে পারে এই ছবিতে সেই গল্প ফুটে উঠবে।

জামাইকে খুনের জেরে সাত মাস জেলে কাটাতে হয় মারুতি রাওকে। তবে চলতি বছরম মার্চে সংশোধনাগার থেকে বাইরে এসে মেয়েকে বাড়ি ফিরিয়ে আনতে যান মারুতি রাও। স্বামীর খুনির সঙ্গে বাড়ি ফিরতে অস্বীকার করেন অম্রুতা এবং তারপরই ৫৩ বছর বয়সী মারুতি রাও আত্মহত্যা করেন। বাবা-মেয়ের সম্পর্কের এই গল্প নিয়েই ছবি তৈরি করছেন রাম গোপাল বর্মা।

প্রণয়ের বাবা রাম গোপাল বর্মা ও প্রযোজের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ ধারা (দুটি ধর্মীয় গোষ্ঠী, সম্প্রদায়,বর্ণ বা ভাষার মানুষের মধ্যে শত্রুতায় প্ররোচণা দেওয়া) এবং তপশিলি জাতি ও উপজাতির মানুষের অধিকার সংক্রান্ত একাধিক ধারায় মামলা ঠুকেছেন। 

টুইট বার্তায় রবিবার রাম গোপাল বর্মা নিজের অবস্থান স্পষ্ট করে বলেছেন, ‘ সম্পূর্ন খবর না জেনে আমার ও ছবির বিরুদ্ধে দায়ের হওয়া মামলা নিয়ে উপযুক্ত আইনী প্রক্রিয়ায় আমাদের আইনজীবীরা জবাব দেবেন’।

বন্ধ করুন