বাংলা নিউজ > বায়োস্কোপ > এবার বলিউডে রিয়া চক্রবর্তীর বায়োপিক !
রিয়া চক্রবর্তী (ফাইল ছবি) (PTI)
রিয়া চক্রবর্তী (ফাইল ছবি) (PTI)

এবার বলিউডে রিয়া চক্রবর্তীর বায়োপিক !

  • সুশান্ত সিং রাজপুত মামলার মূল অভিযুক্তর জীবনকেই এবার ক্যামেরাবন্দি করতে আগ্রহী বলিউড পরিচালকরা। রিয়ার বায়োপিক তৈরির পরিকল্পনা চলছে জোরকদমে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছেন রিয়া চক্রবর্তী। অভিনেত্রী রিয়ার জনপ্রিয়তাকে ছাপিয়ে গিয়েছে অভিযুক্ত রিয়ার মিডিয়া কভারেজ। জনগণের মধ্যেও রিয়া চক্রবর্তীর জীবন নিয়ে আগ্রহ কম নয়। এই সুযোগকেই নাকি ‘ক্যাশ ইন’ করতে আগ্রহী বেশ কিছু বলিউড ফিল্মমেকার। বলিউডের মাদকযোগ নিয়ে চলা গোটা কাণ্ডের সূত্রপাত রিয়ার ড্রাগ চ্যাট নিয়ে, আর এই মুহূর্তে রিয়ার বায়োপিক তৈরির পরিকল্পনা করছে বলিউড। তেমনই খবর মুম্বই মিরর সূত্রে। 

সুশান্ত সিং রাজপুত মামলা নজর কেড়েছে আন্তর্জাতিক মিডিয়ারও। মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটিশ যুক্তরাজ্য থেকে অস্ট্রেলিয়া- 'জাস্টিস অফ সুশান্ত' আন্দোলনের ডাক উঠেছে বিদেশ থেকেও। তবে বলিউডের তরফে সহমর্মিতা প্রদর্শন করা হয়েছে রিয়ার প্রতিও। দোষী সাব্যস্ত না হওয়া পর্যন্ত রিয়া নির্দোষ-তাই অবিলম্বে বন্ধ হোক মিডিয়া ট্রায়াল- এই দাবি তুলেছেন বিদ্যা বালান, সোনম কাপুর, অনুরাগ কশ্যপ, শিবানি দাণ্ডেকর, ফারহান আখতাররা। 

মুম্বই মিররে প্রকাশিত খবরে জানানো হয়েছে দ্রুতই রিয়ার জীবন নিয়ে একটি ডকুমেন্ট্রি তৈরির কথা ভাবা হচ্ছে। এছাড়াও এক বৃহত্ প্রকাশনা সংস্থা চাইছে রিয়া কলমবন্দি করুক নিজের জীবনী। 

গত ৬ সেপ্টেম্বর সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলার সঙ্গে জড়িত মাদককাণ্ডে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর হাতে গ্রেফতার হন রিয়া চক্রবর্তী। ম্যাজিস্ট্রেট আদালত ও সেশন কোর্টে খারিজ হয়েছে অভিযুক্ত নায়িকার জামিনের আর্জি। বম্বে হাইকোর্টে গত সপ্তাহে রিয়া ও তাঁর ভাই শৌভিক চক্রবর্তীর জামিনের আবেদন জানানো হয়েছে। আগামীকাল, মঙ্গলবার হাইকোর্টে এই মামলার দ্বিতীয় শুনানি হবে। জামিনের আর্জিতে রিয়া জানিয়েছেন- তিনি নির্দোষ এবং সুশান্ত তাঁকে ব্যবহার করেছে। তিনি জানিয়েছেন- ‘সুশান্ত আমাকে, আমার ভাইকে ব্যবহার করেছে, ওঁর অনান্য হাউজ স্টাফেদের সঙ্গে ওর নিজের ড্রাগের অভ্যাসকে চালিয়ে যাওয়ার জন্য। এবং খুব বুদ্ধিমত্তার সঙ্গে কোনওরকম ইলেকট্রনিক এভিডেন্স রাখেনি নিজের এই চক্রে জড়িত থাকার। এটা খুব দুর্ভাগ্যের বিষয় যে সুশান্ত সিং রাজপুত নিজের আশেপাশের মানুষদের ফায়দা তুলেছে'।

গত বছর এপ্রিল মাস থেকে সুশান্ত সিং রাজপুতের সঙ্গে প্রেম সম্পর্কে আবদ্ধ ছিলেন রিয়া চক্রবর্তী। সুশান্তের সঙ্গে লিভ ইনও করতেন রিয়া। তবে অভিনেতার রহস্যমৃত্যুর দিন কয়েক আগে, ৮ জুন সুশান্তের কার্টার রোডের অ্যাপার্টমেন্ট থেকে বেরিয়ে যান রিয়া। ব্লক করে দেন সুশান্তের ফোন নম্বরও।

গত ২৫ জুলাই, রিয়ার বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ এনে বিহার পুলিশের কাছে এফআইআর দায়ের করেন সুশান্তের বাবা কেকে সিং। রিয়ার বিরুদ্ধে সুশান্তের সঙ্গে আর্থিক ও মানসিক প্রতারণা করাও অভিযোগও আনা হয়। আপতত তিনটি কেন্দ্রীয় সংস্থা- সিবিআই, ইডি ও এনসিবি, সুশান্ত মামলা নিয়ে তিনটি পৃথক তদন্ত চালাচ্ছে। 

বন্ধ করুন