বাংলা নিউজ > বায়োস্কোপ > দিল্লি দাঙ্গা : ফিল্মমেকার সবা দেওয়ান,রাহুল রায়কে সমন পাঠাল পুলিশ
পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে পড়বেন সবা, রাহুল 
পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে পড়বেন সবা, রাহুল 

দিল্লি দাঙ্গা : ফিল্মমেকার সবা দেওয়ান,রাহুল রায়কে সমন পাঠাল পুলিশ

  • তথ্যচিত্র নির্মাতা-নির্দেশক সাবা দেওয়ান এবং রাহুল রায়কে জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠিয়েছে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল।
  • ফেব্রুয়ারি মাসে দিল্লি দাঙ্গার সঙ্গে জড়িত থাকবার অভিযোগে তাঁদের সমন করা হয়েছে।

সোমবার দিল্লি পুলিশের তরফে সমন পাঠানো হল ডকুমেন্ট্রি ফিল্মমেকার রাহুল রায় এবং সাবা দেওয়ানকে। ফেব্রুয়ারি সামে উত্তর-পূর্ব দিল্লিতে ঘটে যাওয়া সাম্প্রদায়িক দাঙ্গার মামলায় দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের প্রশ্নের মুখে পড়বেন এই দুই তথ্যচিত্র পরিচালক ও প্রযোজক। গতকালই জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা উমর খালিদকে এই দাঙ্গার যড়যন্ত্রে জড়িত থাকবার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনে (ইউএপিএ) মামলা রুজু করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্তা এই খবর নিশ্চিত করেছেন। এখনও পুলিশের সামনে হাজিরা দেননি তথ্যচিত্র প্রযোজক রাহুল রায় এবং পরিচালক সাবা দেওয়ান। এই দাঙ্গার সঙ্গে জড়িত পরিপূরক চার্জশিটেও না উল্লেখ করা হয়েছিল রাহুল রায়ের। তবে সেইখানে সাবা দেওয়ানের নামের উল্লেখ ছিল না। ওপর এক তদন্তকারী জানিয়েছেন এঁরা দুজনেই ‘দিল্লি প্রোটেস্ট সাপোর্ট গ্রুপ’ নামের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য।

এই প্রতিবেদন লেখবার সময় পর্যন্ত এই বিষয় নিয়ে ফোনে বা মেসেজে কোনওরকম উত্তর দেননি সাবা দেওয়ান।

দ্য ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়ার তরফে অভিযোগ দিল্লি পুলিশ সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় যুক্ত ব্যক্তিদের মনোবল ভেঙে দিতে ইচ্ছাকৃতভাবে দাঙ্গার সঙ্গে তাঁদের নাম জুড়ে দিচ্ছে। এই প্রসঙ্গে সংগঠনের তরফে আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে- ‘আমরা সকলের সঙ্গে সহমর্মী, এই মামলায় সঙ্গে অন্যায় হচ্ছে বা যাঁদের বিরুদ্ধে অভিযোগ আনা হচ্ছে। আমাদের দাবি সকলের উপর থেকে অভিযোগ প্রত্যাহার করা হোক এবং যাঁদের গ্রেফতার করা হয়েছে তাঁদের অবিলম্বে মুক্তি দেওয়া হোক’।

বন্ধ করুন