বাংলা নিউজ > বায়োস্কোপ > সুশান্তের জীবন নিয়ে একাধিক ছবি! নির্মাতাদের আইনি নোটিশ ধরাল দিল্লি হাইকোর্ট
খুশি নয় সুশান্তের পরিবার
খুশি নয় সুশান্তের পরিবার

সুশান্তের জীবন নিয়ে একাধিক ছবি! নির্মাতাদের আইনি নোটিশ ধরাল দিল্লি হাইকোর্ট

  • সুশান্তের জীবন নিয়ে ছবি তৈরির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে আবেদন জানান প্রয়াত অভিনেতার বাবা কেকে সিং। 

সুশান্ত সিং রাজপুতের জীবন ও অকাল মৃত্যুর ঘটনাকে রুপোলি পর্দায় তুলে ধরা নিয়ে ঘোরতর আপত্তি রয়েছে প্রয়াত অভিনেতার পরিবারের। সেকথা আগেও জানিয়েছিলেন তাঁর দিদি প্রিয়াঙ্কা সিং। তবুও বলিউড পরিচালকরা একের পর এক ছবি তৈরি করে চলেছেন, যেখানে ঘুরে ফিরে আসছে এক তরুণ এবং সফল বলিউড অভিনেতার মৃত্যুর গল্প। দু-দিন আগেই মুক্তি পেয়েছে ‘ন্যায় : দ্য জাস্টিস’-এর টিজার। যা দেখলে বুঝতে অসুবিধা হয় না, নাম না করেই সুশান্তের কাহিনি তুলে ধরা হয়েছে এইখানে। এবার আইনি পথে হেঁটে এইসব ছবির বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করতে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন সুশান্তের বাবা কেকে সিং। 

এদিন বিচারপতি মনোজ কুমার ওহরির সিঙ্গল বেঞ্চে এই মামলার শুনানি হয়। প্রয়াত অভিনেতার বাবার আর্জি গ্রহণ করে ছবির নির্মাতাদের আইনি নোটিশ ধরিয়েছে দিল্লি হাইকোর্ট। 

দিল্লি হাইকোর্টকে কেকে সিং জানিয়েছেন, তাঁর ছেলের মৃত্যুর ঘটনাকে ভিন্ন ভিন্ন থিয়োরির মাধ্যমে নিজের মতো করে বক্স অফিসে ক্যাশ-ইন করবার চেষ্টা করা হচ্ছে। যা তাঁর পরিবারের পক্ষে সম্মানহানির ঘটনা। পিটিশনে বলা হয়েছে, ‘ন্যায় : দ্য জাস্টিট', সুইসাইড অর মার্ডার : এ স্টর ওয়াজ লস্ট’, ‘শশাঙ্ক’-এর মতো ছবি নিয়ে আবেদনকারীর আপত্তি রয়েছে কারণ তা প্রয়াত সুশান্ত সিং রাজপুত ও তাঁর পরিবারের মর্যাদা ও সম্মানের পক্ষে ক্ষতিকর হতে পারে'। এবং এই সকল ছবির নির্মাতারা কেউই আবেদনকারীর কাছে এই ছবি তৈরির অনুমতি নেননি। 

এদিন সুশান্তের পরিবারের হয়ে সওয়াল করেন আইনজীবী বিকাশ সিং। তিনি অভিযোগের সুরে বলেন, সুশান্তের ইমেজ নষ্ট করতে এবং সিবিআই তদন্তকে ভুল পথে চলানা করতে এইসব ছবি তৈরি করা হচ্ছে। 

সুশান্তের বাবার তরফে আদালতের কাছে এই ধরণের ছবির উপর ইনজাংশন জারির প্রার্থনা করেন বিকাশ সিং। এবং এই সব ছবির নির্মাতাদের কাছে ২ কোটি ২ হাজার ২০০ টাকার ক্ষতিপূরণও দাবি করেছেন সুশান্তের বাবা কেকে সিং। 

 

 

বন্ধ করুন