বাংলা নিউজ > বায়োস্কোপ > জাতিগত বৈষম্যের অভিযোগে 'আশ্রম' পরিচালক প্রকাশ ঝায়ের বিরুদ্ধে দায়ের FIR
ববি দেওল ও প্রকাশ ঝা। 
ববি দেওল ও প্রকাশ ঝা। 

জাতিগত বৈষম্যের অভিযোগে 'আশ্রম' পরিচালক প্রকাশ ঝায়ের বিরুদ্ধে দায়ের FIR

বিতর্ক জড়িয়ে পড়ল ববি দেওল অভিনীত ওয়েব সিরিজ ‘আশ্রম’।

বিতর্ক জড়িয়ে পড়ল ববি দেওল অভিনীত ওয়েব সিরিজ ‘আশ্রম’ (Aashram)। যোধপুরের লুনি থানাযর পরিচালক প্রকাশ ঝায়ের বিরুদ্ধে এফআইয়ার দায়ের হয়েছে। তফসিলি জাতি এবং তফসিলি উপজাতির ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর দায়ের করেছেন এক ব্যক্তি।

অভিযোগকারী ব্যক্তি ডি আর মেঘওয়াল জানিয়েছেন, ছবির প্রথম এপিসোডের প্রথম পার্টে বিবাহের একটি দৃশ্যে জাতিভেদ এবং কুরুচিকর মন্তব্য করা হয়। সেখানে বিয়ের সময় উচ্চ এবং নিম্নবর্ণের ভেদাভেদ দেখানো হয়। একটি দৃশ্যে উচ্চবর্ণের ব্যক্তিদের দেখা যায় নিম্মবর্ণের ব্যক্তিদের সঙ্গে অভব্য এবং অশ্লীল আচরণ করতে। 

তিনি আরও অভিযোগ করেন, সামাজিক মাধ্যম এবং ওয়েব সিরিজে ‘দুর্বল ও ঘৃণ্য’ আচরণের জন্য রাজস্থানের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তফসিলি জাতি এবং তফসিলি উপজাতির বিবাহের ক্ষেত্রে নানারকম অশালীন ও অভব্য আচরণের বিষয়গুলি উঠে এসেছে। এফআইআর দায়ের করে তিনি আরও জানিয়েছেন, ওয়েব সিরিজে অশ্লীল শব্দ ব্যবহার করে বর্ণ ও ধর্মের নামে পারস্পরিক স্নেহ ও ভ্রাতৃত্ববোধকে আঘাত করে পারস্পরিক সম্প্রীতি নষ্ট করা হয়েছে। 

লুনি থানার পুলিশ জানিয়েছে, তফসিলি জাতি এবং তফসিলি উপজাতি আইনের আওতায় মামলা রুজু করা হয়েছে। তার ভিত্তিতে তদন্ত শুরু করেছে।

উল্লেখ্য, ২০২০ সালের অগস্টে মুক্তি পেয়েছে ‘আশ্রম’ সিরিজের প্রথম পার্ট। প্রকাশ ঝা পরিচালিত এবং প্রযোজিত হিন্দি ক্রাইম ড্রামা ওয়েব সিরিজ এটি। ববি দেওল ছাড়াও এখানে অনেকে অভিনয় করেছেন। 

বন্ধ করুন