বাড়ি > বায়োস্কোপ > বয়স বাড়ল ১২! লক্ষ্মী মা'র স্বপ্নপূরণে এবার আসছে বড় ‘ফিরকি’
ছবি ফিরকির অফিশিয়াল পেজ থেকে।
ছবি ফিরকির অফিশিয়াল পেজ থেকে।

বয়স বাড়ল ১২! লক্ষ্মী মা'র স্বপ্নপূরণে এবার আসছে বড় ‘ফিরকি’

একধাক্কায় ১২ বছর এগিয়ে গেল টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ফিরকি। আগামী ২৭ জুলাই থেকে ২ অগস্ট পর্যন্ত চলবে মহাসপ্তাহ। সেখানেই দেখা যাবে বড় 'ফিরকি'-কে। সমাজে তার লক্ষী মায়ের সম্মান ফেরাতে শুরু হবে এক নতুন অধ্যায়।

এবার বড়সড় চমক আসতে চলেছে টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ‘ফিরকি’-তে। এক ধাক্কায় ১২ বছর এগিয়ে যাবে এই মেগা সিরিয়াল। সেখান থেকেই নতুন মোড় নেবে ‘ফিরকি’-র কাহিনি। প্রথম থেকেই ফিরকি নিয়ে দর্শকের উত্তেজনা ছিল টানটান। একেবারে এক ভিন্ন স্বাদের গল্প নিয়ে মানুষের সামনে হাজির হয়েছিল সেই ধারাবাহিক। 

'ফিরকি'-তে তুলে ধরা হয়েছে, সমাজের অনেক অজানা দিক। ট্রান্সজেন্ডার, তাঁদের দৈনন্দিন জীবন, প্রতিদিনের বেঁচে থাকার লড়াই, দুঃখ, কষ্ট, আনন্দ, অনুভূতি, সবই ধরা পড়েছে এই ধারাবাহিকে। সামাজিকভাবে আজও কিন্তু ট্রান্সজেন্ডারদের গ্রহণযোগ্যতা উদার নয় বেশিরভাগ মানুষের কাছে। 

বড় হওয়ার পর সম্প্রীতি পোদ্দার থাকবেন ফিরকির চরিত্রে। লক্ষী মা'র স্বপ্ন সার্থক করতে ফিরকি আইন পাশ করেছে। পাশাপাশি গল্পে থাকছে অন্য টুইস্ট!  প্রেমও আসতে চলেছে ফিরকির জীবনে। কিন্তু যাই ঘটুক না কেন ফিরকির জীবনে, তার মূল লক্ষ্য তথাকথিত  শিক্ষিত ও সভ্য সমাজে লক্ষ্মী মা'র সম্মান প্রতিষ্ঠা করা। সে যেন এই সমাজের দৃষ্টিভঙ্গি  বদল করতে পারে। ছোটোবেলা থেকেই লড়াকু মেয়েটির বড় হওয়ার লড়াই তো এতদিন সকলেই দেখেছেন, আবার এখন থেকে সেইসবের সঙ্গে সঙ্গে প্রেমে জড়িয়ে  আরও এক অন্যদিক সামনে আসতে চলেছে। সবকিছু মিলিয়ে ১২ বছর এগিয়ে যাওয়া ধারাবাহিকটি যে নতুন করে জমে উঠবে, সেই আশায় বুক বাঁধছেন দর্শকরা।

এর আগে, ‘ফিরকি’-র চরিত্রে অভিনয় করেছিলেন মাহি সিং ও অদ্রিজা মুখোপাধ্যায়। দু'জনেই অত্যন্ত জনপ্রিয় হয়েছিলেন। নতুন ফিরকি সেই জনপ্রিয়তা কতটা ধরে রাখতে সক্ষম হবে, সেটাই এখন দেখার। আগামী ২৭ জুলাই থেকে ২ অগস্ট জি বাংলায় আসছে 'ফিরকি'-র মহা সপ্তাহ।

বন্ধ করুন