বাংলা নিউজ > বায়োস্কোপ > অমিতাভের পর প্রতীকের সঙ্গে তুলনা! সমালোচকদের কড়া জবাব দিলেন বচ্চন পুত্র

তুলনা নিয়ে তাঁর ‘কোনও সমস্যা নেই’ স্পষ্ট জানিয়েছেন অভিনেতা অভিষেক বচ্চন। অভিষেকের কথায়, তাঁর গোটা কেরিয়ার জুড়ে তাঁকে বাবা অমিতাভ বচ্চনের সঙ্গে তুলনা করা হয়েছে। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর ছবি ‘দ্য বিগ বুল’। সেখানেও তাঁকে অত্যন্ত সফল সিরিজ ‘স্ক্যাম ১৯৯২: দ্য হর্ষদ মেহতা স্টোরি’র সঙ্গ তুলনা করা হয়েছে।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘যাঁরা আমাকে বিশিষ্ট অভিনেতা অমিতাভ বচ্চনের সঙ্গে তুলনা করেন; আমি তো তাঁকে সেরা হিসেবে চিনি। তাহলে আর কার সঙ্গে আমাকে তুলনা করতে চাইছেন, আমি তো অবাক হচ্ছি?’ তিনি আরও বলেন, ‘তাঁর সঙ্গে তুলনায় আমি অভ্যস্ত। তাই আমি অবাক হই না। এটি আমার কাছে হাস্যকর, প্রতীকের সঙ্গে নিজেকে তুলনার যোগ্য বলে মনে করি না।  আমি মনে করি ও দুর্দান্ত কাজ করেছে এবং আমি ওর ভবিষ্যতের জন্য তাকে শুভ কামনা করি’।

অভিষেক আরও বলেন, অভিনেতা হিসেবে অবশেষে তাঁদের পাওনা হিসেবে তিনি দু-একটি বিষয় বুঝতে পারেন। তিনি বলেন, ‘একজন অভিনেতা হয়ে এবং ২০ বছরের বেশি সময় ধরে ফিল্ম ইন্ডাস্ট্রির অংশ হয়ে, আমি জানি যে যথাযথ স্বীকৃতি অর্জন করা কতটা চ্যালেঞ্জিং ... আপনি আমাকে তাঁর সঙ্গে তুলনা করে আমাকে খোরাক করছেন! আমি এটিকে গ্রহণ করি প্রশংসা হিসেবে’।

অভিষেক কৃতজ্ঞতার সঙ্গে বলেন, ১৯৯২ সালের স্ক্যাম এবং দ্য বিগ বুলের তুলনা করার ক্ষেত্রে মূল্যায়ন অনুসারে, ছবির ট্রেলারটি ছাড়া হয়েছে। দুটি প্রকল্পের মধ্যে কেন একই রকমতা বোধ করছে তারা! ছবিতে গল্পটি বলার ক্ষেত্রে ভিন্ন দৃষ্টিভঙ্গি রয়েছে। 

অজয় দেবগণ প্রযোজিত এবং কুকি গুলাটি পরিচালিত দ্য বিগ বুল। ১৯৮০ থেকে ১৯৯০ সালের মধ্যে স্টক ব্রোকার হর্ষদ মেহেতার আর্থিক দুর্নীতি নিয়ে তৈরি এই ছবি। অভিষেকের চরিত্রও স্টক ব্রোকার হর্ষদ মেহতার অনুপ্রেরণায় তৈরি। ছবিতে তাঁর চরিত্রের নাম বদলে হেমন্ত শাহ করা হয়েছে। আগামী ৮ এপ্রিল ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেতে চলেছে বহু প্রতীক্ষিত এই ছবি।

বন্ধ করুন