গানের একটি দৃশ্যে ঋতাভরী ও সোহম (সৌজন্যে-উইন্ডোজ)
গানের একটি দৃশ্যে ঋতাভরী ও সোহম (সৌজন্যে-উইন্ডোজ)

গোপনে কোন কম্ম করছেন ঋতাভরী-সোহম?

  • প্রকাশ্যে এল ঋতাভরী চক্রবর্তী ও সোহম মজুমদারের ব্রহ্মা জানেন গোপন কম্মটির প্রথম গান 'কোন গোপনে'।
  • অনিন্দ্য চট্টোপাধ্যায়ের সুরে গানটি গেয়েছেন সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়।

ঋতাভরীর গোপন কম্ম তো দর্শক আগেই জেনে গিয়েছেন, আর শনিবার প্রকাশ্যে এল অভিনেত্রী আসন্ন ছবি ব্রহ্মাজানেন গোপন কম্মটির প্রথম গান ‘কোন গোপনে’। টলিউডের ডেব্যিউটান্ট পরিচালক অরিত্র মুখোপাধ্যায়ের এই ছবিতে মহিলা পুরোহিতের চরিত্রে অভিনয় করছেন ঋতাভরী। মূলত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতের অধ্যাপিকা নন্দিনী ভৌমিকের অনুপ্রেরণাতেই ঋতাভরীর চরিত্রকে(শর্বরী) গড়ে তুলেছেন পরিচালক।



কোন গোপনে গানটি গেয়েছেন সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়। সুর দিয়েছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। অভিনেত্রী হিসাবে টলিউডের পরিচিত মুখ সুরঙ্গনা। তবে সুরঙ্গনার গানের গলাও দুর্দান্ত। উমা ছবিতে সেটা আগেই প্রমাণ করেছেন সুরঙ্গনা। প্রথমবার অনিন্দ্য চট্টোপাধ্যায়ের কম্পোজিশনে গান গেয়ে উত্তেজিত সুরঙ্গনা। তিনি জানান, ‘অনিন্দ্যদার প্রতি আমি কৃতজ্ঞ, উনি আমাকে বিশ্বাস করেছেন, এত একটা সুন্দর মেলডির গান আমাকে দিয়ে উনি গাইয়েছেন। এই ধরণের একটা ছবির অংশ হতে পারাটাও নেহাত কম গর্বের বিষয় নয়। প্রচলতি ধ্যানধারণার বিপরীতে হাঁটতে লেগে সাহস লাগে। সেটাই করে দেখাচ্ছে উন্ডোজ’।

ছবিতে ঋতাভরীর স্বামীর চরিত্রে অভিনয় করছেন সোহম মজুমদার। কোন গোপনে গানে মূলত ফুটে উঠেছে ঋতাভরী-সোহমের দাম্পত্য জীবনের টুকরো ঝলক। অনেক সময় ভালোবাসার মানুষটিও আমরা মনখুলে মনের কথা বলতে পারি না। মনকেমনের সেই দৃশ্যই এই গানে ফ্রেমবন্দি করেছেন পরিচালক।

বৈদিক মতে বিয়ের কথা আমরা অনেকে জানি, কেউ আবার জানি না। বৈদিক মতে বিয়েতে কন্যাদান হয় না,

নারীরা একই জীবনে নানান ভূমিকায় পালন করে-কখনও কন্যা, কখনও প্রেমিকা, কখনও স্ত্রী, কখনও মা। এই সব সম্পর্কের বেড়াজালের মাঝেও তারা সংসার সমলান, কেউ কেউ নিজের পেশাগত দায়িত্ব সামলান। সেই সব রিয়েল লাইফ দশভূজাদেরই সম্মান জানাবে এই ছবি। এই বছর নারী দিবসে মুক্তি পেতে চলেছে 'ব্রহ্মা জানে গোপন কম্মটি'।






বন্ধ করুন