বাড়ি > বায়োস্কোপ > অঙ্কের জটিল হিসাবে ম্যাজিকের খোঁজ করুন, প্রকাশ্যে শকুন্তলা দেবীর প্রথম গান
প্রকাশ্যে শকুন্তলা দেবীর প্রথম গান 
প্রকাশ্যে শকুন্তলা দেবীর প্রথম গান 

অঙ্কের জটিল হিসাবে ম্যাজিকের খোঁজ করুন, প্রকাশ্যে শকুন্তলা দেবীর প্রথম গান

‘পাস নেহি তো ফেল নেহি’, গানে গানে এই বার্তা নিয়েই হাজির বিদ্যা বালান।

বিদ্য বালানের আসন্ন ছবি ‘শকুন্তলা দেবী’র অপেক্ষায় দিন গুনছে ভক্তরা। ট্রেলারের পর মঙ্গলবার সামনে এল ছবির প্রথম গান ‘পাস নেহি তো ফেল নেহি’। এই গানের মধ্যে পুঁথিগত শিক্ষার পাস-ফেলের ইঁদুর দৌড়ে শামিল না হয়ে শিক্ষার মধ্যে যে ম্যাজিক রয়েছে সেটাতেই মন দেওয়ার কথা পড়ুয়াদের স্মরণ করিয়ে দিলেন বিদ্যা। অঙ্ককে ভয় পাওয়া নয়, অঙ্কের ভিতরের ম্যাজিককে খুঁজে পাওয়ার মধ্যেই রয়েছে আসল সফলতা। সেই ম্যাজিকের ফর্মুলা শেখাতেই হাজির বিদ্যা বালান। তিনি বলছেন স্কুলের রিপোর্ট কার্ডে লাল কালির দাগ থাকা মানে জীবনের লড়াইয়ে হেরে যাওয়া নয়। সচিন-যিগর জুটির কম্পোজ করা, ভায়ুর লেখা এই গানটি গেয়েছেন সুনীধি চৌহান।

এই গানের ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে বিদ্যা জানিয়েছে, 'আমি ভীষণ এক্সাইটেড শকুন্তলা দেবীর এই গানটি নিয়ে। এই গানটা আমার মনের খুব কাছের। অঙ্ক নিয়ে যে ভয় রয়েছে পড়ুয়াদের সেটার কথা বলে এই গান'। নিউ নর্মাল মেনে DAV স্কুলের প্রায় ৫০০০ পড়ুয়ার উপস্থিতিতে অনলাইনে এই গান লঞ্চ করলেন বিদ্যা,সেটাও একটা অন্যরকম অভিজ্ঞতা মেনে নিলেন পর্দার শকু্ন্তলা দেবী। 

করোনা সংকটে তালবান্ধ থিয়েটার।তাই সরাসরি ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইমে মুক্তি পাবে এই ছবি। পরিচালক অনু মেননের এই ছবি ভারতের 'হিউম্যান কম্পিউটার' শকুন্তলা দেবীর বায়োপিক। অঙ্কের জাদুঘরের ভূমিকায় বিদ্যা তো রয়েছেন পাশাপাশি এই ছবিতে দেখা মিলবে সান্যা মালহোত্রা,অমিত সাধ এবং যিশু সেনগুপ্তর।

অঙ্ক দেখলেই স্কুলে বেশির ভাগ পড়ুয়া  ভয়ে কাঁপে অথচ শকুন্তলার কাছে বিষয়টি ছিল ‘বাঁয়ে হাত কা খেল’। অঙ্কই হল তাঁর ব্রেস্ট ফ্রেন্ড। গোটা বিশ্বকে যে শকুন্তলা দেবী তাক লাগিয়েছেন তাঁর অঙ্কের জাদুতে সেই গল্প তো এই ছবিতে উঠে আসবেই,তার পাশাপাশি ধরা পড়বে মা-মেয়ের সম্পর্কের জটিল দিকটাও। ছবিতে শকুন্তলা দেবীর মেয়ের চরিত্রে অভিনয় করছেন সান্যা। 

শকুন্তলা দেবী প্রযোজনার দায়িত্বে রয়েছে সোনি পিকচার্স নেটওয়ার্ক ও বিক্রম মালহোত্রা। ৩১ জুলাই বিশ্বের ২০০টি দেশে ডিজিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইমে মুক্তি পাবে শকুন্তলা দেবী।

বন্ধ করুন