বাংলা নিউজ > বায়োস্কোপ > কীভাবে ফিট হয়ে উষ্ণতা বাড়াবেন হিনা খানের মতো? টিপস স্বয়ং অভিনেত্রীর!
হিনা খান।
হিনা খান।

কীভাবে ফিট হয়ে উষ্ণতা বাড়াবেন হিনা খানের মতো? টিপস স্বয়ং অভিনেত্রীর!

  • জিমে হোক অথবা বাড়িতে এক্সারসাইজ, হিনা সব সময়ই ফিট।

স্বাস্থ্য সম্পর্কে সচেতন টেলিভিশন অভিনেত্রী হিনা খান। তাঁর সামাজিক মাধ্যমে নজর দিলে উঠে আসবে একাধিক উদাহরণ। জিমে হোক অথবা বাড়িতে এক্সারসাইজ, হিনা সবসময়ই ফিট!

কর্মক্ষেত্রের পাশাপাশি আপনি যখন ব্যায়াম করেন, তার যেমন স্বাস্থ্যগত উপকারিতা রয়েছে তেমনি এতে মেধারও উন্নতি হয়। কখনও কখনও, একটি ভালো দিন এবং সময় নষ্ট হওয়া দিনের মধ্যে পার্থক্য তৈরি করে দিনের মাত্র এক ঘণ্টা। আপনি কীভাবে কাজ করেন এবং কীভাবে বেঁচে থাকেন তার ওপর ইতিবাচক প্রভাব ফেলতে পারে এই এক ঘণ্টা। হিনার সামাজিক মাধ্যমে উঁকি দিলেই নজরে আসে- অভিনেত্রী জানান দেন, জিম অথবা যোগা কতটা আমাদের দৈনন্দিন জীবনের ক্ষেত্রে জরুরি।

সম্প্রতি হিনার ইনস্টাগ্রামে নজর দিলে দেখতে পাবেন, নীল রঙের প্রিন্টেড জিম পোশাকে যোগা করতে ব্যস্ত হিনা। দু'হাতের উপরে ভর দিয়ে দেহ শূন্যে ভাসিয়ে যোগা করছেন তিনি। দিচ্ছেন ফিটনেস সচেতনতার বার্তা। দেহের ভারসাম্যের সমতা বজায় রাখতে দেখা যাচ্ছে হিনাকে। এই ব্যায়ামের ফলে হাত এবং কাঁধের পেশির শক্তি বাড়ে। ছবি পোস্ট করে ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, ‘যদি আমি পড়ে যাই? ওহ, কিন্তু ডার্লিং, যদি তুমি উড়তে পার...’

অভিনেত্রী সামাজিক মাধ্যমে নজর দিলে উঠে আসবে ফিটনেস সম্পর্কিত একাধিক উদাহরণ স্বরূপ ছবি-

হিনার ইনস্টাগ্রাম স্টোরি
হিনার ইনস্টাগ্রাম স্টোরি

ব্যায়াম করতে গেলে প্রথমেই ডাক্তার অথবা জিম ইন্সট্রাকটরের পরামর্শ মেনেই তৈরি করুন এক্সারসাইজ চার্ট। ঠিক কোন ব্যায়াম আপনার জন্য উপযোগী তার জন্য নিতে হবে চিকিত্‍সক বা জিম ইন্সট্রাকটরের পরামর্শ। না হলেই ঘটে যেতে পারে ঘোর বিপদ। ব্যায়ামের সামান্য এদিক ওদিক হলে মৃত্যু পর্যন্ত হতে পারে। তাই জিমে যান বা বাড়িতে ঘরোয়া ব্যায়াম, যাই করুন না কেন তার আগে পরামর্শ নিন চিকিৎসকের। হিনা অনেকের কাছেই অনুপ্রেরণা।

বন্ধ করুন