বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনার তৃতীয় ঢেউয়ে পিছচ্ছে বাংলা ছবির শ্যুট! কাজ বন্ধ শুভশ্রী-দেব-প্রসেনজিতদের
করোনায় একটার পর একটা বাংলা ছবির কাজ পিছিয়ে যাচ্ছে। 
করোনায় একটার পর একটা বাংলা ছবির কাজ পিছিয়ে যাচ্ছে। 

করোনার তৃতীয় ঢেউয়ে পিছচ্ছে বাংলা ছবির শ্যুট! কাজ বন্ধ শুভশ্রী-দেব-প্রসেনজিতদের

  • বেশ কয়েকটি বাংলা সিনেমার কাজ আপাতত স্থগিত রাখা হয়েছে!

করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের সময় শ্যুটিং বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার। যার ফলে বন্ধ ছিল ধারাবাহিক, সিনেমার কাজ। এবারে করোনার তৃতীয় ঢেউয়ে শ্যুট বন্ধ রাখার নির্দেশ না এলেও একের পর এক তারকার করোনা আক্রান্ত হওয়ার খবর আসছে। যার ফলে ব্যহত হচ্ছে শ্যুট। এনেক পরিচালক-প্রযোজকই আবার করোনার কথা মাথায় রেখে বর্তমান পরিস্থিতিতে দিন কয়েকের জন্য শ্যুটিং বন্ধ রেখেছেন! ফলত ফের অন্ধকারে বাংলা ছবি!

দীর্ঘদিন ধরে প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় অনেক সিনেমাই এখনও মুক্তি পায়নি। বা নভেম্বর ডিসেম্বরে পরিস্থিতি স্বভাবিক হওয়ায় কেউ কেউ আবার জানুয়ারি ফেব্রুয়ারিতে সিনেমা মুক্তির কথা ঘোষণা করেছিলেন। তবে আপাতত ৫০ শতাংশ দর্শক নিয়ে চলবে সিনেমা হল। রাত ১০টার বন্ধ। রাজ্যে নাইট কার্ফু থাকায় রাতে শ্যুট করারও অনুমতি নেই। 

জিতের নতুন ছবি ‘রাবণ’-র কথাই ধরা যাক। মোটামুটি শ্যুটিং হয়ে গেলেও কয়েকটা গানের শ্যুট বাকি আছে। ছবিতে জিত্ ছাড়াও রয়েছেন তনুশ্রী চক্রবর্তী, লহমা ভট্টাচার্য প্রমুখ। আপাতত পরিচালক করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষা করছেন। 

পথিকৃত বসুর ‘কাছের মানুষ’ ছবি নিয়েও দর্শকদের উত্তেজনা ছিল তুঙ্গে। ইন্ডাস্ট্রির দুই নামজাদা দেব আর প্রসেনজিতের একসাথে দেখা পাওয়ার কথা যে। তবে, দেব করোনা থেকে সেরে ওঠার পরেই করোনায় আক্রান্ত প্রসেনজিৎ। জানুয়ারিতে কাজ শুরু করার কথা থাকলেও তা হয়ে ওঠেনি। 

সপ্তাশ্ব বসুর পরিচালনায় শুরু হয়েছিল ‘ড: বক্সী’র শ্যুটিং। আর এই ছবির তিন মুখ্য অভিনেতা অর্থাৎ পরমব্রত চট্টোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায় ও বনি সেনগুপ্ত করোনা পজিটিভ ছিলেন দিনকয়েক আগেও। নর্থ বেঙ্গলে ছবির শ্যুটের জন্য যাওয়ার কথা থাকলেও তা পিছিয়ে দেওয়া হয়েছে বর্তমান পরিস্থিতিতে। 

‘হামি ২’-র অবস্থাও এক। প্রায় পুরো শ্যুটই শেষ করে ফেলেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। এক-দু'দিনের কাজ বাকি। কিন্তু ছবিতে শিশুশিল্পীরা থাকায় কোনও ঝুঁকি নিতে চাইছেন না পরিচালকরা। পরিস্থিতি স্বাভাবিক হলেই বাকি শ্যুটিং হবে।

সৌকর্য্য ঘোষালের ‘কালান্তর-বঙ্গভঙ্গের বিপ্লবী যুগ’ ছবির আউটডোর শ্যুটিং হওয়ার কথা ছিল ঝাড়খণ্ডে। তবে সেটাও বাতিল করা হয়েছে। জয়া এই ছবির হিরোইন। এছাড়াও আছেন কৌশিক সেন, ঋদ্ধি সেন। এরমধ্যে ঋদ্ধির করোনা হয়েছে। আর জয়া আপাতত কলকাতায় থাকলেও তাঁর খুব শীঘ্রই বাংলাদেশে ফিরে যাওয়ার কথা আছে। 

তবে, এই পরিস্থিতিতে শ্যুট করছেন নুসরত জাহান-যশ দাশগুপ্ত। ছবির নাম ‘মাস্টারমশাই আপনি কিছু দেখেননি’। ছবির পরিচালক শিলাদিত্য মৌলিক। তিনি জানিয়েছেন সেটে কোভিড প্রোটোকল মেনেই কাজ করা হচ্ছে। তবে নাইট কার্ফুর কারণে যেহেতু অভিনেতাদের জলদি ছেড়ে দিতে হচ্ছে তাই একটু সমস্যা হচ্ছে তাঁর ও প্রযোজকের!

বন্ধ করুন