বাংলা নিউজ > বায়োস্কোপ > IAS পরীক্ষার প্রস্তুতিতে বিনামূল্য কোচিং-এর ব্যবস্থা সোনুর, কীভাবে আবেদন করবেন?
সোনু সুদ (ছবি-ইনস্টাগ্রাম)
সোনু সুদ (ছবি-ইনস্টাগ্রাম)

IAS পরীক্ষার প্রস্তুতিতে বিনামূল্য কোচিং-এর ব্যবস্থা সোনুর, কীভাবে আবেদন করবেন?

  • আর্থিক অভাবের কারণে যে সমস্ত পড়ুয়ারা আএএস পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারছেন না, তাঁদের জন্য় বিনামূল্যে কোচিং, স্কলারশিপের ব্যবস্থা করলেন সোনু।

পরিযায়ী শ্রমিকদের ‘মাহিসা’ সোনু সুদ। গত বছর লকডাউনের সময় থেকে ত্রাতার ভূমিকায় দেখা মিলেছে তাঁর। সবটাই করেছেন বিনা স্বার্থে। দেশের যেকোনো প্রান্তে কেউ বিপদে পড়লেই, সোনুর কাছে খবর পৌঁছতেই, সাধ্যমতো চেষ্টার হাত বাড়িয়ে দিয়েছেন অভিনেতা। লকডাউনে কর্মহীন হয়ে পড়েছেন বহু মানুষ, এমনকি তাঁদের কাজেরও ব্যবস্থা করে দিয়েছেন তিনি।

পরিযায়ী শ্রমিকদের ঘরে পৌঁছানো, বেকারদের কর্মসংস্থান, কারো অনলাইন ক্লাসের ব্যবস্থা করা থেকে চিকিৎসার খরচ দেওয়া, বেডের ব্যবস্থা করা.... মানুষের কাছে যেন ঈশ্বরের দূত হয়ে এসেছিলেন সোনু সুদ। সাহায্যের হাত বাড়িয়ে দিতে বন্ধক রেখেছেন সম্পত্তি।

ফের একবার পড়ুয়াদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সোনু সুদ। আর্থিক অভাবের কারণে যে সমস্ত পড়ুয়ারা আএএস পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারছেন না, তাঁদের জন্য় বিনামূল্যে কোচিং, স্কলারশিপের ব্যবস্থা করলেন সোনু। সামাজিক মাধ্যমে বিস্তারিত জানিয়ে অভিনেতা লেখেন, 'আইএএস-এর জন্য নিজেকে তৈরি করতে চান? আপনার সমস্ত দায়িত্ব আমরা নেব। আমার খুব ভালো লাগছে 'সম্ভবম'এর বিষয় জানাতে। সোনু সুদ চ্য়ারিটি ফাউন্ডেশান ও দিয়া নয়া দিল্লি এক সংস্থার উদ্য়োগে এই কাজটি শুরু করা হচ্ছে।'

সোনু সুদ চ্য়ারিটি ফাউন্ডেশান ও নয়া দিল্লির এক সংস্থার উদ্যোগ ‘সম্ভবম’। আবেদন জানাতে হবে অনলাইনে। শেষ তারিখ ৩০ জুন। সামাজিক মাধ্যমে সেই সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন সোনু। অভিনেতার এই নয়া উদ্য়োগকে সাধুবাদ জানিয়েছে নেটিজেনরা।

 

বন্ধ করুন