বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘তোমার জন্যই আজ ১০০ কোটির চোখে খুশির জল!' অক্ষয় থেকে কঙ্গনা, নীরজকে কুর্নিশ বলিউডের
অক্ষয় থেকে কঙ্গনা খুশিতে ভাসছে গোটা দেশ 
অক্ষয় থেকে কঙ্গনা খুশিতে ভাসছে গোটা দেশ 

‘তোমার জন্যই আজ ১০০ কোটির চোখে খুশির জল!' অক্ষয় থেকে কঙ্গনা, নীরজকে কুর্নিশ বলিউডের

'শত কোটি প্রণাম তোমার বাবা-মা'কে, দেশ তোমার জন্য গর্বিত', অলিম্পিক ইতিহাসে ভারতকে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে প্রথম পদক এনে দেওয়া নীরজ চোপড়ার উদ্দেশে লিখলেন কঙ্গনা। 

শনিবার এক ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকল ভারত। এদিন অলিম্পিক ইতিহাসে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ভারতকে প্রথম পদক এনে দিলেন পানিপথের ২৩ বছরের জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া। মিলখা সিং, পিটি ঊষারা একচুল দূরে শেষ করেছিলেন- কিন্তু ট্র্যাক অ্যান্ড ফিল্ডে দেশকে পদক এনে দিতে পারেননি। সেই অসাধ্য এদিন সাধন করেন নীরজ, তাও এক্কেবারে স্বর্ণপদক! অভিনব বিন্দ্রার পর দেশের দ্বিতীয় অ্যাথলিট হিসাবে ব্যক্তিগত স্বর্নপদক পেলেন নীরজ। একঝাঁক রেকর্ড গড়ে ইতিহাসের পাতায় সোনার অক্ষরে নিজের নাম লিখে রাখলেন ইন্ডিয়ান আর্মির এই তরুণ তুর্কী। 

টোকিও অলিম্পিকে ভারতের অন্যতম আশা-ভরসা ছিলেন নীরজ, বড় মঞ্চে তিনি খালি হাতে ফেরেন না। এর আগে কমনওয়েথ গেমস, এশিয়ান গেমসে ভারতকে সোনার পদক এনে দিয়েছেন নীরজ, এবার তিনি ইতিহাস রচবেন এমনটা আশা ছিল শুরু থেকেই। দ্বিতীয় থ্রো-তে ৮৭.৫৮ মিটার দূরে জ্যাভেলিন ছুঁড়ে সোনার পদক পাকা করেন নীরজ। আবেগে ভাসছে গোটা দেশ, প্রধানমন্ত্রী থেকে হরিয়ানা মুখ্যমন্ত্রী সকলেই মুখেই নীরজের নাম। পিছিয়ে নেই বলিউডও, অক্ষয় কুমার, কঙ্গনা রানাওয়াত, তাপসী পান্নুরা অভিনন্দন বার্তা দিলেন নীরজ চোপড়াকে।

এদিন অক্ষয় কুমার টুইটারের দেওয়ালে লেখেন, ‘অবশেষে সোনা! মন থেকে অভিনন্দন জানাচ্ছি নীরজ চোপড়াকে আজ ইতিহাস তৈরি করবার জন্য। তোমার জন্যই আজ ১০০ কোটি ভারতবাসীর চোখে খুশির জল! দারুণ কীর্তি'। ফেসবুকের দেওয়ালে কঙ্গনা রানাওয়াত লেখেন- ‘বাকরুদ্ধ! কী বলব নীরজ… জানি না। তোমার বাবা-মাকে শত কোটি প্রণাম… দেশ তোমার জন্য গর্বিত। অবশেষে সোনার পদক’। 

আজ গোটা দেশ জুড়ে একটাই রব ‘নীরজ চোপড়া’। টুইটার থেকে ফেসবুক- সবর্ত্র আলোচনার কেন্দ্রবিন্দুতে ভারতের এই সোনার ছেলে। সোশ্যাল মিডিয়াতে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়ে গিয়েছে, বলিউডে তাহলে এবার নীরজ চোপড়ার বায়োপিক তৈরি হচ্ছে তো? সেই ভূমিকায় তবে কাকে দেখা যাবে? সেই নিয়েও শুরু হয়ে গেছে আলোচনা। 

বন্ধ করুন