বাংলা নিউজ > বায়োস্কোপ > বক্স অফিসে ডাহা ফেল করেও ওটিটি-তে 'হিট'! আপনিও কি দেখেছেন ছবিগুলি?
বেশ কিছু ছবি প্রেক্ষাগৃহে সফল না হলেও ওটিটি-তে ছাপ রেখেছে।

বক্স অফিসে ডাহা ফেল করেও ওটিটি-তে 'হিট'! আপনিও কি দেখেছেন ছবিগুলি?

  • বেশ কিছু ছবি আছে, যেগুলি ভালো ব্যবসা না করেও ওটিটি-র সুবাদে দর্শক-মন জয় করেছে। এক ঝলকে দেখে নেওয়া যাক সেই তালিকা।

বক্স অফিসে ভালো ফল করতে পারেনি সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘সাবাশ মিঠু’। তবে নেটফ্লিক্সে 'ট্রেন্ডিং'-এর তালিকায় নিজের জায়গা করে নিয়েছিল ছবিটি। অর্থাৎ দর্শক টিকিট কেটে প্রেক্ষাগৃহে না গেলেও ওটিটি-তে এই ছবি দেখে নিয়েছেন। মিতালি রাজের জীবনীচিত্রের মত এমন বেশ কিছু ছবি আছে, যেগুলি ভালো ব্যবসা না করেও ওটিটি-র সুবাদে দর্শক-মন জয় করেছে। এক ঝলকে দেখে নেওয়া যাক সেই তালিকা।

মরবিয়াস

মার্ভেলের এই ছবিটির ভাঁড়ার বক্স অফিসে ফুলেফেঁপে ওঠেনি। তবে নেটফ্লিক্সে এই ছবি জনপ্রিয়তা পায়। ওই নির্দিষ্ট প্ল্যাটফোর্টর্মের বিশ্ব জোড়া সেরা ১০ ছবির তালিকায় জায়গা করে নিয়েছিল মার্ভেলের 'মরবিয়াস'।

ধাকড়

কঙ্গনা রানাউতের স্বপ্নের ছবি ছিল 'ধাকড়'। কিন্তু বক্স অফিসে ছবিটি মুখ থুবড়ে পড়ে। তবে জি ফাইভে 'ধাকড়' দেখেছেন অগুনতি দর্শক। সেই প্ল্যাটফর্মে এক সপ্তাহে ৬০০ লক্ষ মিনিট ধরে দেখা হয়েছে এই ছবি।

রাষ্ট্র কবচ ওম

আদিত্য রায় কাপুরের ছবিটি ভালো ব্যবসা করতে পারেনি। তবে ওটিটি-তে দর্শক এই ছবি দেখেছেন।

খুদা হাফিজ: চ্যাপ্টার ২- অগ্নিপরীক্ষা

বিদ্যুৎ জামওয়াল এই অ্যাকশন থ্রিলারটি বক্স অফিসে ছাপ ফেলতে পারেনি। প্রায় ৩০ কোটি টাকা দিয়ে তৈরি এই ছবির ভাঁড়ারে আসে মাত্র ১৪ কোটি। অথচ ওটিটি-তে এই ছবি সফল। জানা গিয়েছে, জি ফাইভে অসংখ্য দর্শক এই ছবিটি দেখেছেন।

চলতি বছরে বেশ কিছু বড় বাজেটের ছবি বক্স অফিসে সফল হয়নি। অক্ষয় কুমার, আমির খানের মত তারকারাও দর্শকের মন হয়ে ব্যর্থ হয়েছে। তবে 'ভুল ভুলাইয়া ২', 'ব্রহ্মাস্ত্র'-র মত ছবিগুলি বক্স অফিসে বলিউডের খোঁড়া কাটিয়েছে। তবে যে সব ছবির জন্য প্রেক্ষাগৃহে ভিড় জমেনি, ওটিটি-র সুবাদে সেগুলি পৌঁছে গিয়েছে দর্শকের কাছে।

বন্ধ করুন