বাংলা নিউজ > বায়োস্কোপ > 'বর্শা হাতে পেলে, সোনার টুকরো ছেলে', নীরজ চোপড়ার ঐতিহাসিক অলিম্পিক পদক জয়ে উচ্ছ্বাস টলিগঞ্জে
নীরজের জয়ে খুশির আমেজ টলিউডে
নীরজের জয়ে খুশির আমেজ টলিউডে

'বর্শা হাতে পেলে, সোনার টুকরো ছেলে', নীরজ চোপড়ার ঐতিহাসিক অলিম্পিক পদক জয়ে উচ্ছ্বাস টলিগঞ্জে

  • 'এল,ছুঁড়ল, জয় করল… সোনা ছেলে'- নীরজকে কুর্নিশ টলিপাড়ার। 

'এল,ছুঁড়ল, জয় করল… সোনা ছেলে'- হ্যাঁ, বলিউডের মতো টলিউডও উচ্ছ্বাস আর আবেগে ভাসছে নীরজ চোপড়ার ঐহাসিক সোনার পদক জয়ে। শনিবার টোকিও-তে ইতিহাস রচনা করলেন ২৩ বছরের জ্যাভেলিন থ্রোয়ার নীরজ, আর রুদ্ধশ্বাস সেই মুহূর্ত টিভির পর্দায় দেখে খুশির জোয়ার টলিগঞ্জে। এই জয়ের সঙ্গে ইতিহাসের পাতায় যেমন নিজের নামটা সোনা দিয়ে লিখে রাখলেন ইতিহাস, তেমনই ১৩০ কোটি ভারতীয়র মনের মণিকোঠাতেও নিজের জায়গাটা পাকা করে নিলেন। অলিম্পিক ইতিহাসে ট্র্যাক অ্যান্ড ফিল্ডের মানচিত্রে প্রথমবারের জন্য ভারতের নাম গেঁথে দিলেন নীরজ চোপড়া।

জিত, শুভশ্রী থেকে সৃজিত, নীরজের পদক জয়ের আনন্দ সবার মনেই। এদিন শ্রীজাত ছন্দ মিলিয়ে নীরজের এই জয় নিয়ে লিখছেন, 'বর্শা হাতে পেলে, সোনার টুকরো ছেলে'। 

শুভশ্রীর ইনস্টাগ্রাম স্টোরি
শুভশ্রীর ইনস্টাগ্রাম স্টোরি

নীরজকে শুভেচ্ছা আর অভিনন্দন জানানোর মামলায় পিছিয়ে থাকলেন না ছোটপর্দার তারকারাও। স্বস্তিকা লিখলেন, ‘ সে এল,ছুঁড়ল আর জয় করল… ১০০ কোটি ভারতবাসী আজ গর্বিত নীরজ চোপড়ার জন্য’। গোয়ায় ছুটির মেজাজে তৃণা, তবুও নীরজের সাফল্যের ঢেউ থেকে অধরা থাকলেন না তিনিও। 

এদিন অলিম্পিক ইতিহাসে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ভারতকে প্রথম পদক এনে দিলেন পানিপথের ২৩ বছরের জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া। মিলখা সিং, পিটি ঊষারা একচুল দূরে শেষ করেছিলেন- কিন্তু ট্র্যাক অ্যান্ড ফিল্ডে দেশকে পদক এনে দিতে পারেননি। সেই অসাধ্য এদিন সাধন করেন নীরজ, তাও এক্কেবারে স্বর্ণপদক! অভিনব বিন্দ্রার পর দেশের দ্বিতীয় অ্যাথলিট হিসাবে ব্যক্তিগত স্বর্নপদক পেলেন নীরজ। একঝাঁক রেকর্ড গড়ে ইতিহাসের পাতায় সোনার অক্ষরে নিজের নাম লিখে রাখলেন ইন্ডিয়ান আর্মির এই তরুণ তুর্কী।

বন্ধ করুন