বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনা পজিটিভ হয়েও শ্যুটিং, গওহর খানকে নিষিদ্ধ করল সিনে ফেডারেশন
নিষিদ্ধ গওহর খান
নিষিদ্ধ গওহর খান

করোনা পজিটিভ হয়েও শ্যুটিং, গওহর খানকে নিষিদ্ধ করল সিনে ফেডারেশন

  • আগামী দুৃ-মাসের জন্য গওহর খানেক নিষিদ্ধ করেছে ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনেমা এমপ্লইজ (FWICE)।

বিএমসির পর এবার গওহর খানের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনেমা এমপ্লইজ (FWICE)। অভিনেত্রীকে দুমাসের জন্য নিষিদ্ধ করল এই সিনে সংগঠন। করোনা পজিটিভ হয়েও বিধি লঙ্ঘন করে শ্যুটিং করেছেন গওহর, এমনই বিস্ফোরক অভিযোগ নায়িকার বিরুদ্ধে এনেছে বৃহন্মুম্বই পুরনিগম। আর এবার FWICE-এর তরফে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হল গওহর খানের বিরুদ্ধে।

গত সোমবার মুম্বইয়ের ওশিয়াড়া থানায় গওহর খানের বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করা হয়েছিল বিএমসির তরফে। FWICE-র সভাপকি বিএন তিওয়ারি আনুষ্ঠানিক বিবৃতি জানান, ‘এটা গওহর খানের তরফে অপেশাদারিত্বের পরিচয়, এবং দায়িত্ব জ্ঞানহীনের মতো করা একটি কাজ। কোডিভ পজেটিভ হওয়ার পর বিএমসির তরফে ওঁনাকে বাড়িতে থাকতে বলা হলে সেই নিয়ম মেনে চলা সব নাগরিকের দায়িত্ব। নিজের এবং অন্যের জীবন সংকটে ফেলাটা অনুচিত’। আপতত দু-মাসের জন্য গওহর খানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে FWICE, অর্থাত্ এই সিনে সংগঠনের কোনও সদস্য গওহরের সঙ্গে কোনওরকম কাজ করবে না। 

ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনেমা এমপ্লইজের তরফে গওহর খানকে নিষিদ্ধ করবার কয়েক মিনিটের মধ্যেই ইনস্টাগ্রামে একটি ইঙ্গিতপূর্ণ পোস্ট লেখেন প্রাক্তন বিগ বস প্রতিযোগী। তাঁর কথায়, ‘সত্যের জয় সবসময় হয়’। 

গওহরের ইনস্টাগ্রাম স্টোরি
গওহরের ইনস্টাগ্রাম স্টোরি

বিএমসির দাবি,‘আমাদের কর্মীরা গত ১১ মার্চ গওহর খানের বাড়িতে গিয়েছিল এবং তিনি লিখিত সম্মতি জানান যে করোনা আক্রান্ত হওয়ায় তিনি বাড়ির বাইরে বার হবেন না। কিন্তু আমাদের কাছে অভিযোগ আসে উনি বাইরে বেরিয়েছেন এবং নিজের ও অন্যদের জীবনে বিপদ ডেকে আনছেন’। এরপরই ভারতীয় দন্ডবিধির ১৮৮,২৬৯,২৭০ ধারা অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে অভিনেত্রীর বিরুদ্ধে। দোষ প্রমাণিত হলে ২ বছর পর্যন্ত কারাদণ্ড এবং জরিমানা কিংবা উভয় ধার্য করা হতে পারে।

যদিও যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন গওহর, তাঁর কথায় করোনা নেগেটিভ হওয়ার পরেই তিনি শ্যুটিংয়ের জন্য বাইরে বেরিয়েছিলেন।

বন্ধ করুন