বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘গান্ধী-গডসে এক যুদ্ধ’-র টিজার: নরমপন্থী গান্ধী আর চরমপন্থী নাথুরাম মুখোমুখি

‘গান্ধী-গডসে এক যুদ্ধ’-র টিজার: নরমপন্থী গান্ধী আর চরমপন্থী নাথুরাম মুখোমুখি

প্রকাশ্যে গান্ধী-গডসে এক যুদ্ধ-এর টিজার। 

নরমপন্থী মহাত্মা গান্ধীর সঙ্গে চরমপন্থী নাথুরাম গডসের মতাদর্শগত লড়াই নিয়ে সিনেমা বানাতে চলেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক রাজকুমার সন্তোষী। এবার সামনে এল টিজার। 

নয় বছর পর ক্যামেরার পিছনে এলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক রাজকুমার সন্তোষী। সপ্তাহখানেক আগেই ‘গান্ধী-গডসে এক যুদ্ধ’ ছবির ঘোষণা করেছিলেন, এবার সামনে এল ছবির টিজার। নরমপন্থী মহাত্মা গান্ধীর সঙ্গে চরমপন্থী নাথুরাম গডসের মতাদর্শগত লড়াই নিয়েই এই সিনেমা।

‘ঘায়াল’, ‘দামিনী’, ‘ঘটক’, ‘খাকি’, ‘আন্দাজ আপনা আপনা’, ‘লজ্জা’, ‘আজব প্রেম কি গজব কহানি’র মতো হিট সিনেমা তিনি উপহার দিয়েছেন দর্শকদের। এবার নিয়ে আসতে চলেছেন সিনেমা ঐতিহাসিক প্রেক্ষাপটে। সোমবার রাতেই সামনে এসেছে টিজার। ২০২৩ সালের অন্যতম চর্চিত ছবি এটি। যা বানানো হয়েছে এক কাল্পনিক দুনিয়ার উপর নির্ভর করে, যেখানে দেখানো হবে হামলায় বেঁচে গিয়েছেন গান্ধী। আর জেলে গিয়েছেন নাথুরাম গডসের সঙ্গে দেখা করতে। দুজনের মধ্যে এরপর লাগবে তর্ক। চলতি বছরের ২৬ জানুয়ারি এই সিনেমা মুক্তি পাওয়ার কথা রয়েছে।

১৯৪৭-৪৮ সালের মধ্যে মহাত্মা গান্ধী এবং নাথুরাম গডসের মধ্যে মতাদর্শ-গত পার্থক্যই চিত্রিত হয়েছে এই ছবিতে। যা একটি কাল্পনিক জগতের চারপাশে আবর্তিত হবে যেখানে মহাত্মা গান্ধী তার উপর করা আক্রমণ থেকে বেঁচে যাবেন এবং পরে জেলে গিয়ে নাথুরামের সঙ্গে দেখা করবেন এবং কীভাবে তাদের কথোপকথনটি ছড়িয়ে পড়ে৷ টিজারটির মাধ্যমে দর্শকরা পাবে গান্ধী এবং গডসের রাজত্বের একটি নিখুঁত আভাস।

সিনেমায় অভিনয় করেছেন দীপক আন্তানি, চিন্ময় মন্ডলেকার, আরিফ জাকারিয়া এবং পবন চোপড়া। এই সিনেমা দিয়েই বলিউডে ডেবিউ করতে চলেছেন তানিশা সন্তোষী এবং অনুজ সাইনি। ছবির সংগীত পরিচালনা করেছেন এআর রহমান।

 

বন্ধ করুন