বাড়ি > বায়োস্কোপ > গণেশ চতুর্থী ২০২০ : করোনা আবহে সিদ্ধিদাতার আধারনায় ব্যস্ত বলিউড তারকারা
বলিউডের গণেশ বন্দনা (ছবি-ইনস্টাগ্রাম)
বলিউডের গণেশ বন্দনা (ছবি-ইনস্টাগ্রাম)

গণেশ চতুর্থী ২০২০ : করোনা আবহে সিদ্ধিদাতার আধারনায় ব্যস্ত বলিউড তারকারা

  • আজ গণেশ চতুর্থী। আজ বিঘ্নহর্তার বন্দনায় মেতে উঠেছেন বলিউড তারকারা। কুণাল খেমু, রাজকুমার রাও, কিংবা বিপাশা বসু, শিল্পা শেট্টি-সকলেই নিজের বাড়িতে আয়োজন করেছেন গণপতির পুজো। 

বাংলায় যেমন দুর্গাপুজো, মহারাষ্ট্রে তেমনই উত্সাহ-উদ্দীপনার সঙ্গে সেলিব্রেট করা হয় গণেশ চতুর্থী। শনিবার থেকে গনেশ চতুর্থীকে ঘিরে উৎসবের মেজাজ মায়ানগীরে। সেই স্রোতে গা ভাসিয়েছেন বলি তারকারাও । তবে এবারের পরিস্থিতি করোনার জেরে কিছুটা হলেও আলাদা । আয়োজনের পরিসর ছোট হলেও ভক্তিভরে গণপতির আধারনায় কোনও খামতি নেই। 

পরম্পরা মেনে এদিন সকাল সকাল টুইটারে মুম্বইয়ের অন্যতম বৃহৎ এবং নামকরা গণপতি লালবাগচা রাজা দর্শনের পুরোনো ছবি পোস্ট করে সকলকে গনেশ চতুর্থীর প্রারম্ভিক শুভেচ্ছা জানিয়েছেন অমিতাভ বচ্চন।

View this post on Instagram

Ganapati Bappa Moreya ..🙏🙏🙏

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan) on

View this post on Instagram

Ganpati Bappa Morya 🙏

A post shared by bipashabasusinghgrover (@bipashabasu) on

 অভিনেত্রী আকাঙ্খা পুরী আবার নিজেই বানিয়ে ফেলেছেন একটি পরিবেশ বান্ধব গণেশ মূর্তি। প্রথমবার এমন উদ্যোগ নিয়ে সফল হওয়ার পরে মজা করে নিজেকে গণেশ জননী দেবী দূর্গার প্রতিমূর্তি হিসেবে আখ্যায়িত করেছেন উচ্ছাসিত অভিনেত্রী । ইকো ফ্রেন্ডলি গণেশ মূর্তি বানিয়ে ফেলেছেন অভিনেতা রজনীয়েশ দুগ্গল । মেয়েকে পাশে নিয়ে সেই ছবি পোস্টও করে আনন্দ ভাগ করে নিয়েছেন সকলের সাথে । 

অভিনেতা নীল নিতিন মুকেশও বাড়িতে গণপতি নিয়ে এসেছেন বন্দনার উদ্দেশ্যে । এছাড়াও ঋত্বিক ধানজানি , শিল্পা শেট্টি , জুহি পরমার, শঙ্কর মহাদেবন , জুহি চাওলা প্রমুখ তারকারাও নিজেদের মতো করে মেতে উঠেছেন চিরন্তন এই উৎসবে ।

 

গানে গানে গণেশ বন্দনা সঙ্গীতশিল্পী শিল্পা রাওয়ের।

এই বছরে করোনা অতিমারীর প্রকোপে মহারাষ্ট্রে ১১ দিন ব্যাপী উৎসবের রং কিছুটা হলেও ফিকে । প্রতিবারের ন্যায় জাঁক জমকে এবার স্বাভাবিক ভাবেই ভাটা পড়েছে । যদিও একাধিক জায়গাতে মণ্ডপ তৈরী হয়েছে তবে এবার উদযাপন অনেকটাই সীমিত ও নিয়ন্ত্রিত আকারে হবে , স্বীকার করে নিচ্ছেন পুজো উদ্যোক্তারাও । আপাতত সিদ্ধিদাতার করুণায় করোনার অভিশাপ থেকে মুক্তি পেতে চাইছেন আপামর মহারাষ্ট্রবাসী।

বন্ধ করুন