বাংলা নিউজ > বায়োস্কোপ > Gangu Ramsay Dies: তাঁর ছবি মানেই গা ছমছমে বিষয়, প্রয়াত 'বীরানা' খ্যাত চিত্রগ্রাহক গাঙ্গু রামসে

Gangu Ramsay Dies: তাঁর ছবি মানেই গা ছমছমে বিষয়, প্রয়াত 'বীরানা' খ্যাত চিত্রগ্রাহক গাঙ্গু রামসে

গাঙ্গু রামসে

খ্যাতনামা এই সিনেমাটোগ্রাফারের মৃত্যুতে ফিল্ম ইন্ডাস্ট্রিতে নেমে এসেছে শোকের ছায়া। ৭০ ও ৮০-র দশকে মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রিতে হরর ফিল্ম মানেই ছিল রামসে ব্রাদার্স। সেই রামসে ব্রাদার্সদের মধ্যে অন্যতম ছিলেন গাঙ্গু রামসে। যাঁর ক্যামেরার কারুকাজে হিন্দি ছবির দর্শক পেয়েছে হরর ঘরনার একাধিক ছবি।

বিনোদন দুনিয়ায় ফের একটা খারপ খবর। প্রয়াত 'বীরানা' খ্যাত সিনেমাটোগ্রাফার গাঙ্গু রামসে। আজ ৭ এপ্রিল, রবিবার মৃত্যু হয় গাঙ্গু রামসের। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। দীর্ঘদিন ধরেই বার্ধক্য জনিত নানান স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা ভুগছিলেন গাঙ্গু রামসে। তবে শেষ একমাস তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি ঘটে। অবশেষে রবিবার মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গাঙ্গু রামসে। তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছে তাঁর পরিবার।

খ্যাতনামা এই সিনেমাটোগ্রাফারের মৃত্যুতে ফিল্ম ইন্ডাস্ট্রিতে নেমে এসেছে শোকের ছায়া।  ৭০ ও ৮০-র দশকে মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রিতে হরর ফিল্ম মানেই ছিল রামসে ব্রাদার্স। সেই রামসে ব্রাদার্সদের মধ্যে অন্যতম ছিলেন গাঙ্গু রামসে। যাঁর ক্যামেরার কারুকাজে হিন্দি ছবির দর্শক পেয়েছে হরর ঘরনার একাধিক ছবি। যার মধ্যে ১৯৮৮ সালে মুক্তি পাওয়া 'বীরানা' ছিল অন্যতম চর্চিত ছবি। 

গাঙ্গু রামসে-র বাবাও F.U রামসে ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত ছিলেন। তিনিও ছিলেন বিখ্যাত সিনেমাটোগ্রাফার ও প্রযোজক। FU রামসের প্রযোজনায় ৫০টি ছবির সিনেমাটোগ্রাফার ছিলেন গাঙ্গু রামসে। যার মধ্যে ছিল 'পুরানা মন্দির', ‘বীরানা’, ‘খোঁজ’, ‘বন্ধ দরওয়াজা’, ‘খোঁজ’, ‘পুরানি হাভেলি’, ‘দো গজ জমিন কে নিচে’, ‘তাহখানা’র মত গা ছমছম করা ছবি। ৯০-এর দশকে 'রামসে ব্রাদার্স'র হরর ছবি ভীষণভাবেই জনপ্রিয় ছিল। 

প্রয়াত সিনেমাটোগ্রাফার টেলিভিশনেও তাঁর কৃতিত্বের ছাপ রেখেছেন। এর মধ্যে রয়েছে 'দ্য জি হরর শো', ‘স্যাটারডে সাসপেন্স,’ ‘এক্স জোন’, ‘নাগিন’-এর মতো গুরুত্বপূর্ণ শো। 

প্রসঙ্গত রবিবার ওশিওয়াড়া শশ্মানে গাঙ্গু রামসে-র শেষকৃত্য সম্পন্ন হয়। 

বায়োস্কোপ খবর

Latest News

মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল 'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক?

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.