বাংলা নিউজ > বায়োস্কোপ > আইনি জটে আলিয়া ভাট-বনশালি,গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি'র প্রোডাকশন আটকাতে দায়ের মামলা
আইনি ঝামেলায় বনশালি-আলিয়া 
আইনি ঝামেলায় বনশালি-আলিয়া 

আইনি জটে আলিয়া ভাট-বনশালি,গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি'র প্রোডাকশন আটকাতে দায়ের মামলা

  • পরিচালক সঞ্জয়লীলা বনশালি, অভিনেত্রী আলিয়া ভাটের নামে আদালতে মামলা ঠুকে দিলেন ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’র পুত্র বাবুজি রাওজি শাহ।

ঘোষণার পর থেকেই বিতর্ক পিছু ছাড়ছে না সঞ্জয় লীলা বনশালির আসন্ন ছবি ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’-র। যে ছবিতে নাম ভূমিকায় অভিনয় করছেন আলিয়া ভাট। কামাথিপুরা, মুম্বইয়ের রেড লাইট এলাকা। সেই এলাকার একসময়ের ত্রাশ ছিলেন গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি, সেই চরিত্রেই দেখা যাবে আলিয়াকে। এবার পরিচালক ও অভিনেত্রী এবং প্রযোজক সংস্থা বনশালি ফিল্মসের বিরুদ্ধে মামলা দায়ের করলেন গঙ্গুবাই কাথিয়াওয়াড়ির ছেলে বাবুজি রাওজি শাহ।

বাবুজি আগেই মামলা দায়ের করেছেন লেখক হুসেন জাইদির বিরুদ্ধেও, যাঁর লেখা উপন্যাস ‘মাফিয়া কুইনস অফ মুম্বই’ অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি। 

দ্য প্রিন্টে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, বাবুজির অভিযোগ দ্য মাফিয়া কুইনস-এর বহু অংশ মানহানিকর এবং ব্যক্তিগত গোপনীয়তার অধিকার লঙ্ঘন করেছে। এই উপন্যাসের মুদ্রণ ও প্রচার অবিলম্বে বন্ধ করা এবং গঙ্গুবাইয়ের জীবনের উপর লেখা অধ্যায়গুলি মুছে দেওয়ার দাবি জানিয়েছেন, পাশাপাশি এই ছবির প্রোডাকশনও অবিলম্বে বন্ধের দাবি তুলেছেন গঙ্গুবাইয়ের ছেলে। 

বাবুজির আইনজীবী নরেন্দ্রে দুবে, শীঘ্রই অভিযোগকারী ক্রিমিন্যাল মামলাও দায়ের করবেন অভিযুক্তদের বিরুদ্ধে। ‘মানহানি, মহিলাদের অশ্লীল প্রতিনিধিত্ব এবং অশ্লীল ও অশালীন উপাদান ছড়িয়ে দেওয়ার'র অভিযোগে ফৌজদারী মামলা করা হবে বলে জানিয়েছেন তিনি। 

গত মঙ্গলবার বম্বে সিভিল কোর্টে এই মামলার প্রথম শুনানি হয়েছে এবং আগামী ৭ জানুয়ারির মধ্যে অভিযুক্তদের জবাব দিতে বলা হয়েছে, তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে।

এই প্রথমবার বনশালির ছবির নায়িকা আলিয়া। এর আগে ‘পদ্মাবত’ পরিচালকের 'ইনশআল্লাহ' ছবিতে কাজ করবার কথা ছিল সলমন-আলিয়ার। তবে সেই প্রোজেক্ট আটকে যায়. এরপর আলিয়াকে কেন্দ্রবিন্দুতে রেখেই গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি'র কাজে হাত দেন বনশালি।

চলতি বছর সেপ্টেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির, তবে করোনা আবহে ছবির মুক্তি পিছিয়েছে আগামী বছরে। 

বন্ধ করুন