বাংলা নিউজ > বায়োস্কোপ > বনশালি-আলিয়াকে সমন আদালতের, গঙ্গুবাই-এর ছেলের দায়ের মামলায় হাজিরার নির্দেশ
গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি নিয়ে বিতর্কের শেষ নেই
গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি নিয়ে বিতর্কের শেষ নেই

বনশালি-আলিয়াকে সমন আদালতের, গঙ্গুবাই-এর ছেলের দায়ের মামলায় হাজিরার নির্দেশ

  • ফের আইনি জটে বনশালির ছবি, গঙ্গুবাই-এর ছেলের মামলার ভিত্তিতে পরিচালক-আলিয়াকে সমন আদাতলের। 

বনশালির ছবি আর সেই নিয়ে বিতর্ক থাকবে না? এও কী সম্ভব! রামলীলা, বাজিরাও-মস্তানি, পদ্মাবত-এর পর এবার বিতর্কের কেন্দ্রবিন্দুতে ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’। এই ছবিতে নাম ভূমিকায় অভিনয় করছেন আলিয়া ভাট, প্রথমবার বনশালির নায়িকা হিসাবে রুপোলি পর্দায় মহেশ ভাট কন্যা। 

ছবির ট্রেলার ইতিমধ্যেই সামনে এসেছে। তবে এই ছবির মুক্তি আটকাতে গত বছর ডিসেম্বরেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন গঙ্গুবাই কাথিয়াওয়াড়ির দত্তক পুত্র বাবুজি রাওজি শাহ।তাঁর দায়ের করা মানহানির মামলার ভিত্তিতেই এবার আদালতের তরফে সমন গেল পরিচালক-প্রযোজক সঞ্জয় লীলা বনশালি এবং অভিনেত্রী আলিয়া ভাটের কাছে। ইন্ডিয়া টুডের রিপোর্টে বলা হয়েছে, আগামী ২১-শে মে'র মধ্যে আদালতের সামনে হাজিরা দিতে হবে সঞ্জয় লীলা বনশালি ও আলিয়া ভাটকে। 

হুসেন জাইদির লেখা ‘মাফিয়া কুইনস অফ মুম্বই’ অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি। সেই উপন্যাসের যে অংশে গঙ্গুবাইয়ের কথা লেখা হয়েছে, তা অত্যন্ত অবমাননাকর, এবং ব্যক্তিগত গোপনীয়তার অধিকার লঙ্ঘন করেছে বলে দাবি বাবুজি রাওজি শাহের।এর জেরেই বনশালি, হুসেন জাইদি ও আলিয়ার বিরুদ্ধে ক্রিমিন্যাল ডিফারমেশন মামলা বা ফৌজদারী মানহানির মামলা ঠুকেছেন।

 মুম্বইয়ের কুখ্যাত রেডলাইড এলাকা কামাথিপুরার ম্যাডামজি হিসাবে পরিচিত ছিলেন গঙ্গুবাই। এক সাধারণ কিশোরী ভাগ্যের নিষ্ঠুর পরিহাসে এক গণিকালয়ের মালকিন হয়ে উঠার জার্নি ফুটে উঠবে এই ছবিতে। আলিয়া ছাড়াও এই ফিল্মে রয়েছেন অজয় দেবগণ। ডন করিমা লালার ভূমিকায় অভিনয় করছেন।

লেখক হুসেন জাইদির বিরুদ্ধেও আগেই মামলা দায়ের করেছেন গঙ্গুবাইয়ের দত্তক পুত্র। অন্যদিকে বনশালি করোনা আক্রান্ত হওয়ার জেরে এই ছবির একদম শেষ পর্যায়ের শ্যুটিংয়ের কাজ আটকে ছিল, স্বস্তির খবর সঞ্জয় লীলা বনশালি আপতত কোভিড-১৯ ভাইরাস মুক্ত। সব কিছু ঠিকঠাক থাকলে ৩০ জুলাই মুক্তি পাবে ‘গঙ্গুবাই কাথিয়াওয়ারি'। 

বন্ধ করুন