বাংলা নিউজ > বায়োস্কোপ > Gauri Khan: 'মন্নত'-এর অন্দরে গৌরীর ‘জন্নত’, নতুন করে নিজের রাজপ্রসাদ সাজালেন শাহরুখ ঘরণী
গৌরী খান

Gauri Khan: 'মন্নত'-এর অন্দরে গৌরীর ‘জন্নত’, নতুন করে নিজের রাজপ্রসাদ সাজালেন শাহরুখ ঘরণী

  • সাদা-কালোয় এক অসামন্য মেলবন্ধন। ‘মন্নত’-এর অন্দর নতুন করে সাজালেন গৌরী। শেয়ার করলেন ছবি। 

তিনি শাহরুখ খান ঘরণী। তবে এর বাইরেও গৌরী খানের একটি পরিচয় রয়েছে, দেশের অন্যতম প্রতিষ্ঠিত অন্দরসজ্জা শিল্পী তিনি। নামীদামী তারকা, শিল্পপতিদের ঘর, অফিসের ইন্টিরিয়ার ডিজাইন করেন গৌরী, পাশাপাশি নিজের ঘরের প্রতিটি কোণাও সেজে উঠেছে গৌরীর ভাবনায়। রবিবার ইনস্টাগ্রামে গৌরী জানালেন মন্নতের একটি অংশ নতুন করে সাজিয়েছেন তিনি। আর সেই কোণার ঝলকও ইনস্টাগ্রাম ফ্যামিলির সঙ্গে শেয়ার করে নেন তারকা-পত্নী।

ছবিতে দেখা গেল সাদা মার্বেল পাথরের দেওয়ালে কালো রঙের কারুচার্য। তার সামনে দাঁড়িয়ে পোজ দিচ্ছেন গৌরী। জল-নকশার মতো কাঁপা কাঁপা দেওয়াল। তার সামনে কালো রঙের আমার কেদারায় বসে পোজ দিচ্ছেন গৌরী। পরনে নীল রঙা ডেনিমের শর্ট ড্রেস আর পায়ে হাই হিলস। মন্নতের এই নতুন অন্দরসজ্জা সম্পর্কে তিনি লেখেন, ‘সাদা আর কালো রং দু’টির যে কত ক্ষমতা, তা সাজানোর সময়ে বোঝা যায়। আমি এ ভাবেই আমার রবিবার উপভোগ করছি!’

রবিবাসরীয় দুপুরে গৌরীর ঘরের অন্দরসজ্জা দেখে চোখ গোল গোল নেটপাড়ার। কেউ লিখেছেন, ‘সত্যি তুমি রাণী, আর এটা তোমার রাজমহল’। কেউ লেখেন, ‘বাদশার আদর্শ বেগম, পুরো মেড অফ ইচ আদার’।

বছর কয়েক আগে ভোগ ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে গৌরী জানিয়েছিলেন, তাঁর বাড়িতে কোনও নিয়ম-কানুন নেই। শাহরুখের স্ত্রী অকপটে জানান, ‘এই বাড়িতে পড়াশোনা করবার বা খাওয়ার কোনও নির্দিষ্ট সময় নেই। সবাই নিজের মতো করে বাড়ির খেয়াল রাখে। কোনও ফতোয়া জারি হয় না। সবার অবদান রয়েছে এই বাড়িটাকে গড়ে তোলবার’।

এক ফ্যাশন পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে গৌরী এক বার ‘মন্নত’ নিয়ে কিছু মজাদার গল্প শুনিয়েছিলেন। বলেছিলেন, ‘‘আমাদের বাড়িতে কোনও নিয়ম নেই। সবাই সবার মতো করে এই বাড়িতে থাকে। বাড়ির খেয়াল রাখে। অমুক সময়ে এখানে খাওয়া হয়, তমুক সময়ে পড়াশোনা— এমন কোনও ফতোয়া আমি জারি করিনি। আমার পরিবারের প্রত্যেকেরই অনেক অবদান রয়েছে গোটা বাড়িতে'।

মুম্বইয়ের বান্দ্রার সবচেয়ে অভিজাত এলাকায়, আরব সাগরের ধারে অবস্থিত মন্নত মায়ানগরীর অন্যতম আকর্ষন। মন্নতের বর্তমান বাজারদর প্রায় ২০০ কোটি টাকা।

নারিমান ডুবাসের কাছ থেকে ১৯৯৫ সালে এই বাংলোটি কেনেন শাহরুখ। সেই সময় মন্নতের নাম ছিল ভিলা ভিয়েনা। আজ শাহরুখ-গৌরীর মন্নত ছ তলা। মাথা উচুঁ করে দাঁড়িয়ে রয়েছে মুম্বইয়ের বুকে। ২৪৪৮ স্কোয়ার মিটার জায়গা জুরে অবস্থিত মন্নত। এর ভিতরে রয়েছে জিম, সুইমিং পুল, বিশাল বাগান এবং একটি আস্ত সিনেমাহল। আরব সাগরের তীরে অবস্থিত মুম্বইয়ের সবচেয়ে সুন্দর প্রাসাদ বলে গন্য করা হয় মন্নতকে।

বন্ধ করুন