বাংলা নিউজ > বায়োস্কোপ > ওয়াশিংটন ডিসি সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে হইচই ফেলল গৌতম ঘোষের 'রাহগীর'
'রাহগীর' ছবির শুটিংয়ে পরিচালক গৌতম ঘোষ এবং আদিল হুসেন। (ছবি সৌজন্যে - ফেসবুক)
'রাহগীর' ছবির শুটিংয়ে পরিচালক গৌতম ঘোষ এবং আদিল হুসেন। (ছবি সৌজন্যে - ফেসবুক)

ওয়াশিংটন ডিসি সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে হইচই ফেলল গৌতম ঘোষের 'রাহগীর'

  • গৌতম ঘোষের পরিচালনায় ওয়াশিংটন ডিসি সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে চারটি পুরস্কার ঘরে তুলল 'রাহগীর'। ছবির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন আদিল হুসেন এবং তিলোত্তম শোম।

ফের যোগ হল বাংলার পরিচালকের সম্মানের মুকুটে আরও একটি পালক। আবারও সুদূর বিদেশ থেকে সম্মানিত করা হল বাঙালি নির্দেশককে। পরিচালকের নাম? গৌতম ঘোষ। ছবির নাম? 'রাহগীর'। গৌতম ঘোষের পরিচালনায় ওয়াশিংটন ডিসি সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে চারটি পুরস্কার ঘরে তুলল 'রাহগীর'। ছবির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন আদিল হুসেন এবং তিলোত্তম শোম।

'রাহগীর' ছবির পোস্টার। (ছবি সৌজন্যে - ফেসবুক)
'রাহগীর' ছবির পোস্টার। (ছবি সৌজন্যে - ফেসবুক)

'রাহগীর' এর ফেসবুক পেজ থেকে জানানো হয়েছে একটি দু'টি নয় বরং চার চারটি পুরস্কারে সম্মানিত হয়েছে এই ছবি। সেরা ফিচার ফিল্ম এর পুরস্কার জিতে নেওয়ার পাশাপাশি সেরা পরিচালকের পুরস্কারও নিজের ঝুলিতে ভরেছেন গৌতম ঘোষ। অন্যদিকে, সেরা পুরুষ অভিনেতা এবং সেরা মহিলা অভিনেতার সম্মানে ভূষিত হয়েছেন যথাক্রমে আদিল হুসেন এবং তিলোত্তমা শোম। অন্যদিকে আদিল হুসেনও সামাজিক মাধ্যমে 'রাহগীর' এর সম্মানপ্রাপ্তির কথা উল্লেখ করেছেন।

উল্লেখ্য, চলতি বছরের মাঝামাঝি সময়ে আয়োজিত ইউকে এশিয়ান ফিল্ম ফেস্টিভাল ২০২১-য়ে দুটি পুরস্কারে সম্মানিত হয়েছিল 'রাহগীর'। সেরা পরিচালক এবং সেরা অভিনেত্রীর। 

প্রসঙ্গত, গৌতম ঘোষের পরিচালনায় এই ছবিতে উঠে এসেছে ভারতের গ্রামীণ মানুষের জীবনযুদ্ধ ও তাঁদের স্বপ্নের গল্প। 

সমাজের নিচু তলার মানুষের সঙ্গে উপজাতিদের সহাবস্থান থেকে শুরু করে শহুরে মানুষদের মানসিকতারসঙ্গে তাঁদের মূল পার্থক্যের জায়গার কথাও।

বন্ধ করুন