বাংলা নিউজ > বায়োস্কোপ > হোলিতে জেনেলিয়ার পছন্দ ঠাণ্ডাই চিজকেক, জানেন কেমন খেতে হয় এই ডিজার্টটি?
জেনেলিয়া ডি সুজা। ছবি: ইনস্টাগ্রাম
জেনেলিয়া ডি সুজা। ছবি: ইনস্টাগ্রাম

হোলিতে জেনেলিয়ার পছন্দ ঠাণ্ডাই চিজকেক, জানেন কেমন খেতে হয় এই ডিজার্টটি?

  • বলিউড অভিনেত্রী জেনেলিয়া ডি সুজা এ বারে হোলির জন্য বেছে নিয়েছেন ফিউশন মিষ্টি। যার পোশাকি নাম ঠাণ্ডাই চিজকেক।

রাবড়ি মাখা, জিলিপি বা বাদাম দেওয়া ঠাণ্ডাই— হোলির মেনুর অবিচ্ছেদ্য অঙ্গ এরা। আর খাবার ছাড়া হোলির সেলিব্রেশন তো ভাবাই যায় না। বলিউড অভিনেত্রী জেনেলিয়া ডি সুজা অবশ্য এ বারে হোলির জন্য বেছে নিয়েছেন ফিউশন মিষ্টি। যার পোশাকি নাম ঠাণ্ডাই চিজকেক। 

হোলি উপলক্ষে ইনস্টাগ্রামে সেই অভিনব ডিজার্টের ছবি পোস্ট করেছেন জেনেলিয়া। সঙ্গে লেখা ‘অ্যামেজিং!’ জমাট বাঁধা চিজকেকের উপরে ছড়ানো গোলাপের পাপড়ি, পেস্তা, আমন্ডের মুঠো মুঠো কুচি। সঙ্গে গোলাপি আবিরের আভায় লেগেছে হোলির ছোঁয়া।

জেনেলিয়ার পছন্দের ঠাণ্ডাই চিজকেক।
জেনেলিয়ার পছন্দের ঠাণ্ডাই চিজকেক।

প্যালিও বেকের তৈরি এই চিজকেকের স্বাদে মিলবে আদি অকৃত্রিম ঠাণ্ডাইয়ের মেজাজ। এই চিজকেকের বেস তৈরি হয়েছে আমন্ডের গুঁড়ো দিয়ে। তার উপরে মসৃণ চিজের পরত। সবার উপরে মুঠো মুঠো বাদামের কুচি। আর গোলাপের পাপড়ির সুবাস। জেনেলিয়া জানিয়েছেন, অনবদ্য স্বাদের এই ডিজার্টটি আসলে ভেগান রেসিপিতে তৈরি। ভেগান ডায়েটের পক্ষে বহু দিন ধরেই প্রচার করে আসছেন জেনেলিয়া।

স্বামী রীতেশ ও তাঁর একটি আনাজ বাগানও আছে। যেখানে নিজেদের পছন্দের আনাজ ফলান এই তারকা দম্পতি। ঐতিহ্য আর নতুনত্বের মিশ্রণে তৈরি এই কেক তরুণ প্রজন্মের বিশেষ পছন্দ হবে বলেই মনে করছেন জেনেলিয়া।

বন্ধ করুন