বাংলা নিউজ > বায়োস্কোপ > Ghasjomi: হরগৌরী পাইস হোটেলের ঐশানি এবার বড়পর্দায়, শুভস্মিতা অভিনীত ঘাসজমি পেল ৮৭ পুরস্কার

Ghasjomi: হরগৌরী পাইস হোটেলের ঐশানি এবার বড়পর্দায়, শুভস্মিতা অভিনীত ঘাসজমি পেল ৮৭ পুরস্কার

হরগৌরী পাইস হোটেলের ঐশানি এবার বড়পর্দায়

Ghasjomi: ঘাসজমি ছবির হাত ধরে বড়পর্দায় পা রাখলেন ছোটপর্দার ঐশানি ওরফে শুভস্মিতা। এই ছবিতে ফুটে উঠবে দুই মহিলার গল্প। ইতিমধ্যেই এই ছবি ৮৭টি পুরস্কার পেয়েছে।

না, এই ছবিতে যদি আপনি টলি পাড়ার বিখ্যাত কাউকে খুঁজতেন যান তাহলে আপনি সেটা পাবেন না। কোনও পরিচিত মুখ নেই এখানে। বরং দুই মহিলার গল্প আছে। এক সাক্ষাৎকারের মধ্যে দিয়ে কী করে তাঁদের যোগাযোগ হয়, সেখানে থেকে কীভাবেই বা তাঁদের বন্ধুত্বের সূত্রপাত হয় সেটাই এখানে দেখা যাবে। এই ছবিটির নাম ঘাসজমি।

এই ছবিটি এখনই একাধিক পুরস্কার পেয়েছে। ৮৭টি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে এই ছবি। পেয়েছে পুরস্কার।

এই গল্পের মূল ভূমিকায় আছে দুই নারী চরিত্র। তাঁদেরই গল্প ফুটে উঠবে এখানে। তাঁদের ঘিরেই আবর্তিত হবে গল্প। যদিও এই দুই মহিলার জীবনের গতিপথ একদমই আলাদা। এঁদের মধ্যে একজনের নাম বর্ণা, তাঁর বয়স ২৪ বছর। সে সোশ্যাল অ্যান্থ্রোপোলজি নিয়ে পড়াশোনা করছে। তাঁর গবেষণার মূল বিষয় হল বাঙালি গৃহবধূ। পড়াশোনা এবং গবেষণার খাতিরেই তাঁর সঙ্গে আলাপ হয় এক সাদামাটা বাঙালি হাউজওয়াইফ ইপ্সিতার সঙ্গে। একটা সময় ইপ্সিতা থিয়েটারের সঙ্গে যুক্ত থাকলেও পড়ে সংসারের চাপে সেটা আর কন্টিনিউ করতে পারেন না। এরপর বর্ণা কীভাবে তাঁকে ফের ফিয়েটারের মঞ্চে নিয়ে যাবেন, আবার তাঁর স্বপ্নের কাছে পৌঁছে দেবেন সেটাই দেখা যাবে এখানে। আর এটার ফলেই গোটা গল্পের মোড় ঘুরে যাবে একদম নতুন একটি দিকে। এ হেন গল্প নিয়েই তৈরি হয়েছে ঘাসজমি।

মুখ্য ভূমিকায় দেখা যাবে শুভস্মিতা মুখোপাধ্যায়, সঞ্জিতা, শাওন চক্রবর্তী, দেবাশিষ চট্টোপাধ্যায়, আরশি রায়, প্রমুখকে। প্রিয়াঙ্কা মোর এই ছবির নিবেদনা করেছেন। মোজাইক ইন ফিল্মস করেছে প্রযোজনা। একাধিক চলচ্চিত্র উৎসবে গিয়েছে এই ছবি। এমনকি জাতীয় পুরস্কারও এসেছে এই ছবির ঝুলিতে। তবে এখনও এটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি দর্শকদের জন্য। এই ছবির হাত ধরেই বড়পর্দায় এলেন ছোটপর্দা তথা স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক হরগৌরী পাইস হোটেলের নায়িকা শুভস্মিতা।

এই ছবির বিষয় পরিচালক সুমন্ত্র বলেছেন, 'ঘাসজমি এখনও পর্যন্ত ৮৭টি পুরস্কার পেয়েছে। আমাদের লক্ষ্য অন্তত ১০০ পুরস্কার জেতা। তাই এটিকে আগামীতে আরও চলচ্চিত্র উৎসবে পাঠাব। এরপর সেটা দর্শকদের জন্য প্রেক্ষাগৃহে আনার পরিকল্পনা করব। তবে ছবি যতই পুরস্কার পাক না কেন এটার শেষ পর্যন্ত মান বিচার করবে দর্শকরাই। বাণিজ্যিক ভাবে ছবি সফল হওয়া খুবই জরুরি। আশা করি এটা সবার ভালো লাগবে।' এই ছবির প্রযোজক জাতীয় পুরস্কার পেয়েছেন তাঁর আগের ছবির জন্য।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপে বাংলার জয় জয়কার, সোনা জিতলেন মিত্রাভ গুহ বস্তির ভিতর আচমকা ধনকুবের বিল গেটস! বাসিন্দাদের সঙ্গে চলল কথাবার্তা, কোথায় ঘটল? এবার ভারতের সিভিলিয়ান টিম পৌঁছল মলদ্বীপে, সরবে ভারতীয় সেনা IPL-র ‘লড়াই’ ছাপিয়ে হাত মেলাল রিলায়েন্স-ডিজনি, নজরে ৭০০০০ কোটি টাকার সাম্রাজ্য বাড়ির কর্তার মৃত্যুশোকে ঘরবন্দি ২২ দিন,উদ্ধার করেও হল না শেষরক্ষা,মারা গেল ছেলে ব্যথাতা কাটাতে শাকিবদের নতুন ব্যাটিং এবং বোলিং কোচ নিযুক্ত করল বিসিবি তৃণমূলের ব্রিগেডের দিন শহরে ডার্বিতে মুখোমুখি মোহন-ইস্ট, আদৌ হবে বড় ম্যাচ? ৩৭ বছরে পা দিলেন হেজেল, স্ত্রীর জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়ে কী করলেন যুবরাজ ২৫ কেজি ওজন কমেছে, জেলে পড়ে গিয়ে ফেটেছে মাথা, আদালতে জানালেন বালুর আইনজীবী এক দেশ-এক ভোট নিয়ে সংবিধানে যুক্ত হতে পারে নয়া অধ্য়ায়, টার্গেট ২০২৯

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.