বাংলা নিউজ > বায়োস্কোপ > বিরাট কীর্তি বিরুষ্কার,ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সারের তালিকায় সেরা ২৫-এ তারকা দম্পতি
নয়া কীর্তি। ছবি- টুইটার।
নয়া কীর্তি। ছবি- টুইটার।

বিরাট কীর্তি বিরুষ্কার,ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সারের তালিকায় সেরা ২৫-এ তারকা দম্পতি

  • বিশ্বের সেরা ২৫ ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সারের তালিকায় জায়গা করে নিলেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা। 

'পাওয়ার কপল' বিরুষ্কার বিরাট কীর্তি। বিশ্বের সেরা ২৫ ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সারের তালিকায় জায়গা করে নিলেন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। গ্লোবাল ডাটা কালেকশন এবং অ্যানালিস্টিক্স প্ল্যাটফর্ম, হাইপ অডিটরের সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। বিরাট-অনুষ্কা ছাড়াও সেরা ৫০-এর তালিকায় জায়গা করে নিয়েছেন নরেন্দ্র মোদী, ক্যাটরিনা কাইফ, দীপিকা পাড়ুকোনরা। 

এই সমীক্ষায় ইনস্টাগ্রামের সেরা ১০০০টি অ্যাকাউন্টকে বেছে নেওয়া হয়েছে, যা শুধু ফলোয়ার সংখ্যার বিচারে নয়- বাছা হয়েছে অডিয়েন্সদের কোয়ালিটি এবং সেলেবদের পোস্টের প্রকৃত এনগেজমেন্টের কথা বিচার করে। দেখা হয়েছে কীভাবে সেই সেলেব জনগণের কাছে সচেতনতামূলক বার্তা,ক্ষমতায়নের বার্তা পৌঁছে দিয়ে তাঁদের জীবনকে প্রভাবিত করতে পারছে। কীভাবে সামাজিক যোগাযোগের মাধ্যমে পরিবর্তনের আওয়াজ হতে পারছে সেই তারকা সেই বিচারে প্রকাশিত হয়েছে এই তালিকা। 

তালিকায় প্রথম সারিতে হয়েছেন ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর প্রতি ইনস্টাগ্রাম পোস্টে এনগেজমেন্ট ৪.৫ মিলিয়ন। তালিকায় ভারতীয়দের মধ্যে সবার উপরে রয়েছেন বিরাট কোহলি, তাঁর স্থান একাদশ। অন্যদিকে মোদী এই তালিকায় রয়েছেন ১৭তম স্থানে। অনুষ্কা শর্মা জায়গা পেয়েছে ২৪তম স্থানে। এই তালিকায় জায়গা পাওয়া অপর দুই ভারতীয় হলেন ক্যাটরিনা কাইফ (৪৩তম) এবং দীপিকা পাড়ুকোন (৪৯তম)।  

আশ্চর্যজনকভাবে সেরা পঞ্চাশের তালিকায় জায়গা হয়নি ভারতের গ্লোবাল তারকা প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের। চলতি সপ্তাহের শুরুতেই নিজেদের তৃতীয় বিবাহবার্ষিকী সেলিব্রেট করলেন বিরাট-অনুষ্কা। নতুন বছরের শুরুতেই, বিরুষ্কা দুই থেকে তিন হবেন। এখন অধীর আগ্রহে অপেক্ষা চলছে, সন্তানের আগমনের। 

বন্ধ করুন