বাড়ি > বায়োস্কোপ > শাহরুখের সঙ্গে কেন ব্রেক-আপ করেছিলেন গার্লফ্রেন্ড গৌরী? কারণ জানলে অবাক হবেন!
গৌরী খানের কথায় শাহরুখ ‘মাত্রাতিরিক্ত পসেসিভ’ প্রেমিক (ছবি-টুইটার)
গৌরী খানের কথায় শাহরুখ ‘মাত্রাতিরিক্ত পসেসিভ’ প্রেমিক (ছবি-টুইটার)

শাহরুখের সঙ্গে কেন ব্রেক-আপ করেছিলেন গার্লফ্রেন্ড গৌরী? কারণ জানলে অবাক হবেন!

  • ২৮ বছরের সুখী দাম্পত্য জীবন শাহরুখ খান ও গৌরী খানের। তবে শুরুর দিকে তাঁদের সম্পর্ক একেবারেই মসৃণ ছিল না। প্রেমিক শাহরুখের আচরণে বিরক্ত হয়ে আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন গৌরী!

বলিউডের আদর্শ দম্পতি বলতে প্রথম যে নাম মাথায় আসে তা অবশ্যই শাহরুখ-গৌরী। ২৮ বছরের মজবুত দাম্পত্য সম্পর্কে আবদ্ধ তাঁরা। কিন্তু শুরুর দিকে কেমন ছিল তাঁদের সম্পর্ক? দিল্লিতে থাকাকালীন যখন প্রেম করতেন তাঁরা,তখনও কী এতটাই মসৃণ ছিল সেই সম্পর্ক? গৌরী খানের কথায় শাহরুখ ‘মাত্রাতিরিক্ত পসেসিভ’ ছিল, এমনকি সাদা শার্ট পর্যন্ত পরতে দিত না গৌরীকে!

আজ থেকে প্রায় বছর ২২ আদে 'রঁদেভু উইথ সিমি গারেওয়াল' টক শোতে গৌরী জানিয়েছিলেন শাহরুখের সঙ্গে তাঁর প্রেম সম্পর্কের কাহিনিটা।গৌরীর কথায়, 'প্রথম ছিল অধিকারবোধ তারপর সেটাই সংক্ষণশীল মনোভাবে। মাত্রাতিরিক্ত অধিকারবোধ দেখাত শাহরুখ, মানে একটা অসুস্থ ছিল। ভাবতে পারবেন না আমাকে সাদা শার্ট পরতে দিত না, ভাবত ওটা ট্রান্সপারেন্ট। ওর মনের মধ্যেই এই সমস্যাটা ছিল'।

স্ত্রীর এই অভিযোগ মেনে নেন অনুতপ্ত শাহরুখ। তবে কেন ওইরকম আচরণ করতেন বাদশা? শাহরুখের কথায়, আমাদের সম্পর্কের কথাটা কেউ জানত না প্রথমদিকে,তাই সবসময়ই মনের মধ্যে একটা অধিকারবোধের অভাব কাজ করত। সেটা ছেলে-মেয়ে নির্বিশেষে হওয়াটাই স্বাভাবিক। তাই হয়ত আমি ওকে কন্ট্রোল করার চেষ্টা করতাম। যদিও সেটা খুব নিম্নরুচির পরিচয়।

গার্লফ্রেন্ড গৌরীর সঙ্গে শাহরুখ (ছবি-সংগৃহীত)
গার্লফ্রেন্ড গৌরীর সঙ্গে শাহরুখ (ছবি-সংগৃহীত)


কেমনভাবে শাহরুখ খানকে পুরোদস্তুর বদলে দিলেন গৌরী?

শাহরুখের মনের রানি জানান, 'আমি ওকে তাড়িয়ে দিয়েছিলাম, অনেকদিন ওর সঙ্গে কোনও সম্পর্ক ছিল না। ওকে নিজের ভুল বুঝতে হয়েছে-আমি পরিষ্কার জানিয়েছিলাম,এই আচরণ না পাল্টালে আমাকে আর কোনওদিনও দেখতে পাবে না’।

১৯৮৪ সালে দিল্লিতে এক পার্টিতে প্রথম পরিচয় শাহরুখ-গৌরীর। প্রথমে বন্ধুত্ব তারপর প্রেম। যদিও শাহরুখের কথায়, সেটা শুধু অ্যাফেয়ার ছিল। শাহরুখের পসেসিভ আচরণের জন্য সম্পর্ক ভেঙেও দিয়েছিলেন গৌরী। তবে পর্দার এই রোম্যান্স কিং নিজের প্রেমকে ফিরে পেতেও কম পরিশ্রম করেননি। বন্ধুদের সঙ্গে মুম্বই ঘুরতে এসেছিলেন গৌরী। প্রেমিকার রাগ ভাঙাতে দিল্লি থেকে মু্ম্বই পারি দেন শাহরুখ। মায়ানগরীর প্রত্যেকটি বিচে গৌরীকে পাগলের মতো খুঁজে বেরিয়েছিলেন তিনি। শেষ বিচে হাজির হয়ে দর্শন মিলেছিল গৌরীর। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁদের। ১৯৯১ সালের অক্টোবর মাসে বিয়ের পর্ব সারেন তাঁরা। ধর্ম আলাদা, শাহরুখ তখনও মুম্বইয়ে নিজের পায়ের তলার মাটি শক্ত করতে পারেনি। ভবিষ্যত অনিশ্চিত জেনেও শাহরুখের হাতটা শক্ত করে ধরেছিলেন গৌরী। আর ২৮ বছর পরেও একইভাবে দুজনে দুজনার হাতটা ধরে রেখেছেন শাহরুখ খান ও গৌরী খান।

বন্ধ করুন