বাড়ি > বায়োস্কোপ > লকডাউনে বিনোদন, দূরদর্শনে ফের সম্প্রচার করা হবে 'রামায়ণ' ও 'মহাভারত'
শনিবার সকাল ও রাতে সম্প্রচার করা হবে রামায়ণের দুই পর্ব।
শনিবার সকাল ও রাতে সম্প্রচার করা হবে রামায়ণের দুই পর্ব।

লকডাউনে বিনোদন, দূরদর্শনে ফের সম্প্রচার করা হবে 'রামায়ণ' ও 'মহাভারত'

শনিবার, ২৮ মার্চ সিরিয়ালের প্রথম পর্ব সম্প্রচার করা হবে সকাল ৯-১০টা। ওই দিন রাত ৯-১০টা পর্যন্ত সম্প্রচার করা হবে রামায়ণের দ্বিতীয় পর্ব।

Covid-19 সংক্রমণ রুখতে লকডাউনে ঘরবন্দি নাগরিকদের মনোরঞ্জনের উদ্দেশে দূরদর্শনে রামানন্দ সাগর পরিচালিত ‘রামায়ণ’ সিরিয়াল পুনঃসম্প্রচারের সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

মন্ত্রকের তরফে জানানো হয়েছে, শনিবার, ২৮ মার্চ সিরিয়ালের প্রথম পর্ব সম্প্রচার করা হবে সকাল ৯-১০টা। ওই দিন রাত ৯-১০টা পর্যন্ত সম্প্রচার করা হবে রামায়ণের দ্বিতীয় পর্ব।

এই শবর জানিয়ে টুইটারে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর পোস্ট করেছেন, ‘আনন্দের সঙ্গে ঘোষণা করছি, জনতার দাবিতে আগামিকাল থেকে আমরা রামায়ণ পুনঃসম্প্রচার শুরু করব। শনিবার ২৮ মার্চ ডিডি ন্যাশনাল চ্যানেলে একটি পর্ব দেখানো হবে সকাল ৯-১০টা, অন্যটি সম্প্রচার করা হবে রাত ৯টা ও ১০টার মধ্যে।’

রামানন্দ সাগর নির্মিত মহাকাব্য আশ্রিত এই টিভি ধারাবাহিকে তিন প্রধান চরিত্র রাম, সীতা ও লক্ষ্মণের ভূমিকায় অভিনয় করেছিলেন যথাক্রমে অরুণ গোভিল, দীপিকা চিখলিয়া এবং সুনীল লাহিড়ী। ধারাবাহিকটি প্রথমে সম্প্রচার করা হয়েছিল ১৯৮৭ সালে। এরপর বেশ কয়েক বার টিভিতে তা পুনঃসম্প্রচার করা হয়েছে।

কেন্দ্রীয় সরকারের ঘোষণার পরেই রামায়ণ ধারাবাহিক ঘিরে সোশ্যাল মিডিয়ায় ওঠে নস্টালজিয়া ঝড়। অনেকেই মনে করছেন, ধারাবাহিকের টানে ঘর ছেড়ে বের হবে না করোনা আক্রান্ত সমাজ।

বন্ধ করুন