বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রথম ছবিই সুপারহিট, টানা ৭০টি সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন গোবিন্দা!
গোবিন্দা।
গোবিন্দা।

প্রথম ছবিই সুপারহিট, টানা ৭০টি সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন গোবিন্দা!

  • আশির দশকে 'লাভ ৮৬' ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন গোবিন্দা।বক্স অফিস কাঁপিয়ে মুক্তি পেয়েছিল সেই ছবি। রাতারাতি তারকা হয়ে গেছিলেন গোবিন্দা।

আশির দশকে 'লাভ ৮৬' ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন গোবিন্দা।বক্স অফিস কাঁপিয়ে মুক্তি পেয়েছিল সেই ছবি। রাতারাতি তারকা হয়ে গেছিলেন গোবিন্দা। পরপর পেতে থাকেন ছবিতে অভিনয়ের প্রস্তাব। ডেবিউ ছবিতে অভিনয় করার পরের ৪ বছরের মধ্যে ৪০টি ছবি জমা হয়ে গিয়েছিল তাঁর ঝুলিতে! তবে এই সংখ্যাটা নাকি সঠিক নয়।পুরোনো এক সাক্ষাতকারে এ প্রসঙ্গে গোবিন্দা নিজেই জানিয়েছিলেন একসঙ্গে ৪০টি নয়, বরং ৭০টি ছবির প্রস্তাবে হ্যাঁ বলেছিলেন তিনি! সই সাবুদও করে ফেলেছিলেন কাগজপত্রে।

 ১৯৮৭ সালে 'ঘর মে রাম, গলি মে শ্যাম' ছবির সেটে বসে দেওয়া এক সাক্ষাৎকারে এই তথ্য নিজেই দিয়েছিলেন 'হিরো নম্বর ওয়ান'। সঙ্গে আরও জানিয়েছিলেন কীভাবে একইসঙ্গে একাধিক শিফটে কাজ করে ছবির শ্যুটিং সারতে হিমশিম খেতে হচ্ছে তাঁকে। এমনও হয়েছে একেকদিন ৫টি আলাদা আলাদা ছবির শ্যুটিং সারতে হয়েছিল তাঁকে।

আইটিএমবি শো-এর একটি পর্বে হাজির হয়েও সঞ্চালককে গোবিন্দা নিজেই কবুল করেছিলেন যে একসঙ্গে ৭০টি ছবির প্রস্তাব পাওয়া খবরটি গুজব ছিল না মোটেই। একেবারে জলজ্যান্ত সত্যি কথা ছিল। এরপর 'রাজাবাবু' আরও জানান যে একসঙ্গে সেইসব ছবির প্রস্তাবে সাড়া দিলেও পরে বেশ কিছু ছবিতে কাজ করে উঠতে পারেননি তিনি। মানে সম্ভবই হয়ে ওঠেনি তাঁর পক্ষে। এত কাজের চাপ ছিল। গোবিন্দার কথায়, 'ওই ৭০টি ছবির মধ্যে ৮-১০টি ছবির নির্মাতারা তাঁদের ছবির কাজ আর এগোননি। এরপরেও সেই তালিকা থেকে ৪-৫টি ছবির কাজ আমি ছেঁটে ফেলেছিলাম সময়ের মধ্যে। বাকি সবকটি ছবিতে আমি অভিনয় করেছিলাম।'

তবে এই ঘটনা সম্পর্কে গোবিন্দার অভিমত, ' এই ব্যাপারে আমার তেমন কোনও পরিশ্রম ছিল না। হাতও ছিল না। স্রেফ কোনওভাবে হয়ে গেছিল। আমার কপাল ভালো ছিল, এই যা।'

বন্ধ করুন