বাংলা নিউজ > বায়োস্কোপ > Sameer Wankhede: আরিয়ানের বদলে নিজেই ফাঁসলেন সমীর ওয়াংখেড়ে, প্রাক্তন NBC কর্তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিচ্ছে কেন্দ্র

Sameer Wankhede: আরিয়ানের বদলে নিজেই ফাঁসলেন সমীর ওয়াংখেড়ে, প্রাক্তন NBC কর্তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিচ্ছে কেন্দ্র

আরিয়ান মামলায় গাফিলতির জেরে ফাঁসলেন সমীর ওয়াংখেড়ে

আরিয়ান মামলায় বড় ফ্যাসাদে প্রাক্তন এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে। তৎকালীন মুম্বই জোনাল চিফের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিচ্ছে কেন্দ্র, খবর সূত্রের। 

আরিয়ান খান মামলায় বড় ফ্যাসাদে প্রাক্তন এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে। শুক্রবার কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থার তরফে কোর্ডেলিয়া প্রমোদতরী মাদক মামলায় ক্লিনচিট দেওয়া হল আরিয়ান খানকে। শাহরুখ খান পুত্রের বিরুদ্ধে উপযুক্ত তথ্যপ্রমাণ নেই, স্পষ্ট জানিয়ে দিয়েছে এনসিবি। এদিন কেন্দ্রীয় সংস্থার তরফে এই মামলায় যে চার্জশিট দায়ের করা হয়েছে সেখানে নাম নেই বলিউডের এই স্টারকিডের।

এর জেরে ব্যাপক হইচই সোশ্যাল মিডিয়ায়। স্বভাবতই প্রশ্নের মুখে এনসিবির গ্রহণযোগ্যতা এবং কর্মপদ্ধতি। গত ২রা অক্টোবর কোর্ডেলিয়া ক্রুজে রেইড করেছিল এনসিবির যে দল তাঁদের তদন্তে বিস্তর গরমিল পাওয়া গিয়েছে তা একপ্রকার মেনে নিয়েছে এনসিবি। সংবাদমাধ্যমকে এনসিবির ডিজি এসএন প্রধান জানিয়েছেন, ‘প্রাথমিকভাবে যে তদন্ত করা হয়েছিল তাতে বেশ কিছু খামতি রয়েছে, বিশেষত তৎকালীন জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে যেভাবে মামলাটি চালনা করেছেন’।

এবার জানা যাচ্ছে, আশঙ্কার কালো মেঘ ঘিরে ধরেছে প্রাক্তন এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়েকে। আরিয়ান মামলা থেকে আগেই হঠিয়ে দেওয়া হয়েছিল সমীর ওয়াংখেড়েকে। তৎকালীন এনসিবির জোনাল ডিরেক্টরের বিরুদ্ধে ঘুষ নেওয়া, হুমকি দেওয়া-সহ একাধিক অভিযোগ উঠেছিল।

সংবাদ সংস্থা এএনআইয়ের তরফে জানানো হয়েছে, আরিয়ান মামলার ভুলভ্রান্তিপূর্ণ তদন্তের জেরে কেন্দ্র সরকার ইতিমধ্যেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রাক্তন এনসিবি আধিকারিক সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে। জাল কাস্ট সার্টিফিকেটের মামলায় ইতিমধ্যেই সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে কেন্দ্র সরকার।

২০২০ সালের ৩১ অগস্ট এনসিবির মুম্বইয়ের জোনাল ডিরেক্টর পদে যোগ দিয়েছিলেন সমীর ওয়াংখেড়ে। ইন্ডিয়ান রেভেনিউ সার্ভিসের ২০০৮ ব্যাচের ওই আধিকারিককে কার্যত ‘ধার’ করেই এনসিবি-তে নিয়ে আসা হয় সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলার সম্পর্কিত মাদক মামলার তদন্তের দায়িত্ব দিয়ে। কার্যকাল শেষ হওয়ার পরেও এনসিবিতে তিন মাস মেয়াদ বৃদ্ধি হয়েছিল তাঁর। সেই সময়ই ঘটে যায় আরিয়ান খান মাদক মামলা। আরিয়ান বিতর্কের মাঝেই ৩১ ডিসেম্বর এনসিবিতে শেষ হয় সমীর ওয়াংখেড়ের কার্যকাল। এখন তিনি ডিরেক্টরেট অব রেভেনিউ ইন্টেলিজেন্সে (ডিআরআই)-এর দায়িত্বপ্রাপ্ত কর্তা।

আরিয়ানকে ক্লিনচিট দেওয়া প্রসঙ্গে এদিন সংবাদমাধ্যমকে তিনি জানান, ‘আমার সঙ্গে এই মামলার এখন আর কোনও যোগ নেই. আমি দায়িত্বে নেই। তাই এই ব্যাপারে আমি কোনও মন্তব্য করতে চাই না’।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল তুলা রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.