বাংলা নিউজ > বায়োস্কোপ > Naatu Naatu at Oscars: অস্কারের মঞ্চে ‘নাটু নাটু’ গানে পারফর্ম করবে টিম RRR! বিরাট গর্বের দিন ভারতীয়দের

Naatu Naatu at Oscars: অস্কারের মঞ্চে ‘নাটু নাটু’ গানে পারফর্ম করবে টিম RRR! বিরাট গর্বের দিন ভারতীয়দের

নাটু নাটু গানে পারফর্ম করবে টিম আরআরআর

৯৫তম অস্কারে মঞ্চে ‘নাটু নাটু' পারফর্ম করবেন ভারতীয় গায়ক রাহুল রাহুল সিপলিগুঞ্জ ও কালা ভৈরব, জানিয়ে দিল অ্যাকাডেমি। 

রাজামৌলির হাত ধরে বিশ্বমঞ্চে আগেই সমাদৃত হয়েছে ভারত। এবার আরও এক নতুন পালক যোগ হল টিম ‘আরআরআর’-এর মুকুটে। বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় মঞ্চ অস্কারের আসরে সেরা মৌলিক গানের মনোনয়ন জিতে আগেই দেশকে বড় সম্মান এনে দিয়েছে ‘আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’। এবার এই তেলুগু গান লাইভ পারফর্ম করা হবে ৯৫তম অ্যাকাডেমি অ্য়াওয়ার্ডসের আসরে। আগামী সোমবার কাকভোরে (মার্কিন সময়ানুসারে রবিবার রাতে) বসছে অস্কারের আসর। সেখানেই এই এম এম কিরাবাণীর সুর করা এবং চন্দ্র বোসের লেখা এই গান গাইবেন কালা ভৈরব এবং রাহুল সিপলিগঞ্জ।

সেই অর্থে ভারতীয় মিউজিক দুনিয়ার পরিচিত নাম নন কালা ভৈরব এবং রাহুল সিপলিগুঞ্জ। তবে এই দুই তরুণ গায়কের হাত ধরেই অস্কারের মঞ্চে নয়া ইতিহাস লিখবে ভারত। দু-দিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল, অবশেষে সেই খবরে শিলমোহর দিয়ে মঙ্গলবার রাত ১১.৩০টা নাগাদ অ্যাকাডেমির অফিসিয়্যাল টুইটার হ্যান্ডেল থেকে জানানো হয় ‘নাটু নাটু’ গান পারফর্ম করা হবে অস্কারের মঞ্চে। 

গোল্ডেন গ্লোবসের দৌড়ে সেরা মৌলিক গানের পুরস্কার জিততে টেলর সুইফ্ট,লেডি গাগা, রিহানাদের মতো আন্তর্জাতিক তারকাদের পিছনে ফেলেছেন নিল এম এম কিরাবাণী, কালা ভৈরব, এবং রাহুল সিপলিগুঞ্জের এই গান। ‘আরআরআর' ছবির এই গানের তালে শুধু ভারতীয়রাই নয়, নেচে চলেছে গোটা বিশ্ব। 

চলতি বছরের অস্কারের মঞ্চে ‘লিফ্‌ট মি আপ’ গানে পারফর্ম করতে চলেছেন পপ তারকা রিহানা। অন্যদিকে ‘এভরিথিং এভরিথিং অল অ্যাট ওয়ানস’ ছবির ‘দিজ ইজ লাইফ’ গানে পারফর্ম করতে দেখা যাবে ডেভিড বাইরনে এবং স্টেফানি হসুকে। থাকবে ‘অ্যাপ্লোস’ গানে সোফিয়া কারসনের পারফরম্যান্সও। মেরা মৌলিক গানের দৌড়ে থাকছে লেডি গাগার ‘হোল্ড মাই হ্যান্ড’ গানটিও। 

আগামী ১৩ই মার্চ ভোরে ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের বার্ণাঢ্য আসর। এইবার অস্কার সঞ্চালনার দায়িত্বে থাকছেন জিমি কিমেল। শেষ হাসি হাসতে ‘নাটু নাটু’কে হারাতে হবে এই চার জনপ্রিয় গানকে। এর আগে সেরা মৌলিক গানের জন্য ‘স্লামডগ মিলিয়নিয়ার’ ছবির জয় হো-অস্কার (২০০৯) ছিনিয়ে নিয়েছিল। তবে ব্রিটিশ প্রযোজনা সংস্থার তৈরি ছবি সেটি। ‘নাটু নাটু’র হাতে অস্কার উঠলে এই প্রথম সম্পূর্ণরূপে কোনও ভারতীয় ছবির জন্য অস্কার জিতবেন ভারতীয় শিল্পীরা। 

 

 

 

বন্ধ করুন