বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রয়াত গুলাবো সিতাবো অভিনেত্রী 'ফতিমা বেগম' ফারুক জাফর
ফারুক জাফর
ফারুক জাফর

প্রয়াত গুলাবো সিতাবো অভিনেত্রী 'ফতিমা বেগম' ফারুক জাফর

  • চির ঘুমের দেশে গুলাব সিতাবো অভিনেত্রী ফারুক জাফর।

প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী ফারুক জাফর(Farrukh Jaffar)। শুক্রবার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৮৯ বছর। গুলাবো সিতাবো এবং সুলতান-এর মতো ছবিতে অভিনয় করেছেন। অভিনেত্রীর বড় মেয়ে মেহরু জাফর(Mehru Jaffar) জানান, তার মা অসুস্থ ছিলেন এবং এই মাসের শুরুর দিকে তাঁকে সাহারা হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

পিটিআঅকে দেওয়া সাক্ষাৎকারে মেহরু বলেন, ‘গত ৪ অক্টোবর শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি অসুস্থ ছিলেন। অক্সিজেন টানতে পারছিলেন না। এদিন সন্ধ্যে ৬টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি’।

শনিবার সকালে বর্ষীয়ান অভিনেত্রীর শেষকৃত্য সম্পন্ন হবে। ১৯৬৩ সালে ভারতীয় রেডিয়োতে প্রথম রেডিও ঘোষক ছিলেন জাফর। ১৯৮১ সালে ক্লাসিক উমরাও জান দিয়ে পর্দায় জার্নি শুরু করেছিলেন তিনি। ছবিতে রেখার মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন। পরে তিনি কিছু টিভি শো-তে অভিনয় করেছিলেন। ২০০৪ সালে শাহরুখের স্বদেশে অভিনয় করেছিলেন। 

ফারুক জাফরের অভিনীত অন্যান্য চরিত্রগুলোর মধ্যে ছিল আমির খানের সঙ্গে ‘পিপলি লাইভ’ ছবিতে অভিনয়, তিনি ফটোগ্রাফে নওয়াজউদ্দিন সিদ্দিকীর দিদার চরিত্রেও অভিনয় করেছেন। কিন্তু তাঁর সবচেয়ে স্মরণীয় অভিনয় ছিল সুজিত সরকার পরিচালিত গুলাবো সিতাবোতে। মেগাস্টার অমিতাভ বচ্চনের স্ত্রী ফতিমা বেগমের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

 

 

বন্ধ করুন