বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘মুসলিম অপমানের’ অভিযোগ! হামারে বারাহ-র জন্য ধর্ষণের হুমকি পেলেন অভিনেত্রী, ভয় পাচ্ছেন বাড়ি থেকে বের হতে

‘মুসলিম অপমানের’ অভিযোগ! হামারে বারাহ-র জন্য ধর্ষণের হুমকি পেলেন অভিনেত্রী, ভয় পাচ্ছেন বাড়ি থেকে বের হতে

হামারে বারাহ ছবির জন্য ধর্ষণের হুমকি পাচ্ছেন, জানালেন অভিনেত্রী অদিতি ধীমান।

'হাম দো হামারে বারাহ' ছবির উপর নিষেধাজ্ঞা জারি করেছে সুপ্রিম কোর্ট। এমনকী, ছবির ট্রেলারও সরিয়ে নেওয়া হয়েছে। এবার অভিনেত্রী অদিতি ধীমান জানালেন তাঁকে ধর্ষণ, শিরোচ্ছেদ, খুনের হুমকি দেওয়া হচ্ছে। 

'হাম দো হামারে বারাহ' নিয়ে বিতর্কের জট এখনও অব্যাহত। ইতিমধ্যেই এই ছবির উপরে নিষেধাজ্ঞা জারি করেছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত জানিয়েছে, এই ছবির মাধ্যমে ইসলাম ধর্মের অবমাননা তো করা হয়েছেই, পাশাপাশি, বিবাহিত মুসলিম মহিলাদের অপমানও করা হয়েছে। এদিকে ছবিতে কাজ করা অভিনেত্রী অদিতি ধীমান জানালেন, কীভাবে তাঁকে ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে ছবিটিকে ঘিরে। বাড়ি থেকে বের হতেই ভয় পাচ্ছেন তিনি। 

হামারে বারাহ ছবিতে আন্নু কাপুরের মেয়ে জেরিন চরিত্রে অভিনয় করেছেন অদিতি ধীমান। এটিই তাঁর প্রথম কাজ সিনেমায়। তাঁর চরিত্রটি আনতে চায় বদল। যদিও নিজের মা-বাবাকেও কষ্ট দিতে চায় না। এমন একটি পরিবারে তার জন্ম, যেখানে মহিলাদের অস্তিত্বেরই কোনও মূল্য নেই। সেই পরিস্থিতেও কীভাবে নিজের স্বপ্নপূরণের পথে এগোয় চরিত্রটি তাই সিনেমায় দেখানো হয়েছে। এই গল্পটা শুনে কেঁদে ফেলেছিলেন অদিতি। 

আরও পড়ুন: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী

অদিতি জানান, ছবিটি সম্পূর্ণভাবে নারীদের নিয়ে কথা বলে। তারা কী কী ধাপ অতিক্রম করে। জীবনে কত ত্যাগ স্বীকার করে। কীভাবে এখনও তাদের অগ্রাহ্য করা হয়। অভিনেত্রী জানালেন, তিনি যে পরিবেশে মানুষ হয়েছেন, সেখানে ভাবতেও পারেননি এমনটা হয়। তবে পরবর্তীতে বুঝেছেন এখনও সমাজের কিছু স্তরে নারীরা পায় না যোগ্যা সম্মান। 

আরও পড়ুন: দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে?

হামারে বরাহ ছবি নিয়ে ওঠা বিতর্ক প্রসঙ্গে অদিতি বলেন, এটি আমার ডেবিউ মুভি এবং প্রথম ছবিতেই এভাবে বিতর্কে আসাটা হৃদয় বিদারক। 24 ঘন্টার মধ্যে ট্রেলারটি সরিয়ে দেওয়া হয়। কিন্তু ট্রেলারে আসলে কী দেখানো হয়েছে, আর মৌলবীরা কী বলেছেন তা সবেরই ভিডিয়ো ক্লিপ আছে ইউটিউবে। মাত্র ৩০ সেকেন্ডের ট্রেলার দেখে মানুষ ধারণা করেছে ছবিটি মুসলিম ধর্মবিরোধী। আদতে তা নয়। আমি স্পষ্ট করে দিতে চাই, এটা কোনও ধর্মের বিরুদ্ধে তৈরি নয়। 

আরও পড়ুন: স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা!

অদিতি আরও বলেন- এখানে অনেক মানুষ আছে যারা ধর্মকে ব্যবহার করে ভুয়া প্রচার চালায়। ছবিতে এমন কিছু নেই। ছবিতে নারী অধিকারের কথা বলা হয়েছে। সত্যি বলতে আমাদের হিন্দু ধর্মেও এমন অনেক গুরু আছেন, যারা মানুষকে বিভ্রান্ত করেছেন। প্রত্যেক ধর্মেই কেউ না কেউ আছে। 

অদিত জানান, শুধু অন্নু কাপুর নয়, তাঁকেও মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। শিরচ্ছেদ করবে, ধর্ষণ করবে এমন বার্তায় ভরা। ‘আমার ফেসবুক ও ইনস্টাগ্রাম প্রোফাইলের ম্যাসেজ সেকশন ভরা এশব বার্তায়। যার বেশিরভাগই এসেছে কোনও না কোনও ফেক অ্যাকাউন্ট থেকে। এগুলো খুবই কষ্ট দেয় মনকে’। 

‘এগুলো সবই সোশ্যাল মিডিয়ায় এসেছে, তবুও আমার খুব ভয় লাগছে। বাড়ি থেকে বেরোতে পারছি না। যখনই বাড়ির বাইরে পা রাখি মুখে থাকে মাস্ক। ছবিটি করার সময় কখনও ভাবিনি, এরকম বিতর্ক হবে। যখন স্ক্রিপ্ট পড়েছিলাম, চোখে জল চলে এসেছিল। নারী নির্যাতন, নারী স্বাধীনতা নয়ে এই সিনেমা। তখন ভাবিনি এরকম হবে। আসলে সত্যি বরাবরই তিক্ত। আমি যখন ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছিলাম, আমি খুব গর্ব হয়েছিল, ভেবেছিলাম যে একটা ভালো বার্তা পাঠানো হচ্ছে। তবে এটা ঠিক, শিল্পীরা সমালোচনাও পান। শিল্পীরা ভালোবাসাও পান। আমি জানি মানুষ যখন ছবিটি দেখবে তখন তাদের দৃষ্টিভঙ্গি বদলে যাবে।’

বায়োস্কোপ খবর

Latest News

মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি দিয়ে কেরালাকে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের কলকাতার ৫৮টি রাস্তার মোড়ে হকার নয়, ভেন্ডিং কমিটির রিপোর্ট কি লাগু হবে এবার? বিয়ের আগেই প্রেগন্যান্ট হন নাতাশা! তিন বার বিয়ে করেন হার্দিক,তবুও সংসার টিকলো না চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.