বাংলা নিউজ > বায়োস্কোপ > বাংলাদেশের হোলি আর্টিজানে জঙ্গি হামলা এবার পর্দায়; আসছে হনসল মেহেতার ‘ফারাজ’

বাংলাদেশের হোলি আর্টিজানে জঙ্গি হামলা এবার পর্দায়; আসছে হনসল মেহেতার ‘ফারাজ’

হনসলের পরবর্তী ‘ফারাজ'

বাংলাদেশের জঙ্গি হামলা নিয়ে পরবর্তী ছবি পরিচালনায় হনসল মেহতা।

বিলাশবহুল রেস্তোরাঁ হিসেবে পরিচিত ওপার বাংলার ঢাকার হোলি আর্টিজান বেকারি। দুর্দান্ত পরিবেশন। চিজকেক বা টুনা স্যান্ডউইচের খ্যতি ঘুরত লোকের মুখে মুখে। যদিও বছর পাঁচেক আগে রেস্তোরাঁর সমীকরণটা পুরোপুরি পালটে যায়। ২০১৬ সালের ১ জুলাই, ৫০ জনেরও বেশি মানুষকে রেস্তোরাঁয় বন্দি করেছিল পাঁচ জঙ্গি। প্রায় ১২ ঘণ্টার জঙ্গিদের কবলে তাঁরা। খবর পেয়েই ঘটনাস্থলে মোতায়েন করা হয় সেনা। 

যদিও সেনা নামানোর আগেই নির্মম ঘটনার সাক্ষী হয় ঢাকা। বেকারির মধ্যেই ২০ জনকে নির্মমভাবে হত্যা করা হয়। যাঁদের মধ্যে বিদেশির সংখ্যা ছিল ১৭। সেই ঘটনাই পর্দায় তুলে ধরবেন নির্মাতা হনসল মেহেতা। তাঁর পরবর্তী ছবির নাম 'ফারাজ' (Faraaz)। ২০১৬-এর বাংলাদেশের জঙ্গি হামলাকে ভিত্তি করেই সিনেমাটি তৈরি করতে চলেছেন তিনি।

'স্ক্যাম ১৯৯২' পরিচালক জানিয়েছেন, বিগত তিন বছর ধরে এই ছবি তৈরির সুপ্ত বাসনা তাঁর মনে ছিল। ছবির জন্য একেবারে নতুন মুখ খুঁজেছেন তিনি। এই ছবি দিয়েই বলিউডে ডেবিউ করতে চলেছেন শশী কাপুরের নাতি জাহান কাপুর (Zahaan Kapoor)। এবং অভিনেতা পরেশ রাওয়ালের ছেলে আদিত্য রাওয়ালও (Aditya Rawal) ছবিতে অভিনয় করবেন।

ছবির প্রযোজনায় রয়েছেন আর্টিকেল ১৫ খ্যাত অনুভব সিনহা এবং ভূষণ কুমার। ইতিমধ্যে ছবির প্রথম ঝলক প্রকাশ্যে এসেছে। পরিচালক হমসল মেহেতার কথায়, 'হিংসার দাপটের মাঝেই মানবতার জয়। ৭/১৬ তে বাংলাদেশে যে জঙ্গি হানার ঘটনা ঘটেছিল তার আধারেই আমার পরবর্তী ছবি ফারাজ। অনুভব সিনহা এবং ভূষণ কুমারের সঙ্গে কাজ করব ভেবে দারুণ লাগছে'। জুন মাস থেকে পুরোদমে চলছে ছবির শ্যুটিং।

 

বন্ধ করুন