বাংলা নিউজ > বায়োস্কোপ > স্ক্যাম ১৯৯২-এর পর আসছে ‘তেলগি স্ট্যাম্প কেলেঙ্কারি ২০০৩’, প্রস্তুত হনসল মেহতা
আসছে তেলগি স্ক্যাম 
আসছে তেলগি স্ক্যাম 

স্ক্যাম ১৯৯২-এর পর আসছে ‘তেলগি স্ট্যাম্প কেলেঙ্কারি ২০০৩’, প্রস্তুত হনসল মেহতা

  • এবার পর্দায় ‘তেলগি স্ট্যাম্প কেলেঙ্কারি ২০০৩’, নতুন স্ক্যাম নিয়ে ফিরছেন হনসল

মুম্বই শেয়ার বাজার কেলেঙ্কারির নায়ক হর্ষদ মেহতার জীবনের উপর ভিত্তি করে হনসল মেহতা তৈরি করেছিলেন  ‘স্ক্যাম ১৯৯২’। গত বছর সোনি লিভ-এ মুক্তি পাওয়া এই ওয়েব সিরিজ হইচই ফেলে দেয়। ওয়েব সিরিজের তালিকায়, ‘স্ক্যাম ১৯৯২’ একেবারে শীর্ষে স্থান দিয়েছে আইএমডিবি। এবার দুর্নীতির নতুন কাহিনি নিয়ে হাজির হচ্ছেন হনসল মেহতা। বৃহস্পতিবার এই খ্যাতনামা বলিউড পরিচালক-প্রযোজকের প্রোডাকশন কোম্পানি অ্যাপ্লস এন্টারটেনমেন্টের তরফে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হল স্ক্যাম সিজন ২। 

২০০৩ সালের সারা জাগানো স্ট্যাম্প পেপার কেলেঙ্কারি নিয়ে তৈরি হবে স্ক্যামের নতুন সিজন। 

স্ট্যাম্প পেপার কেলেঙ্কারি কী? 

ভারতের সবচেয়ে বৃহত্ ও চর্চিত কেলেঙ্কারির মধ্যে অন্যতম ‘তেলগি স্ট্যাম্প কেলেঙ্কারি’। ২০০২ সালে ২০,০০০ কোটি টাকার এক অভিনব আর্থিক কেলেঙ্কারির খবর সামনে আসে।আব্দুল করিম তেলগি নামক এক ব্যক্তি জাল স্ট্যাম্প পেপার ছাপানোর যাবতীয় কলাকৌশল শিখে দীর্ঘদিন ধরে জাল স্ট্যাম্প পেপার ছাপিয়ে ব্যাঙ্ক ও অন্যান্য প্রতিষ্ঠানকে বিক্রি করত৷ জালিয়াতির অপরাধে ২০০৭ সাল থেকেই কর্ণাটকের পারাপান্না জেলে বন্দি ছিলেন তেলগি। আদালত ৩০ বছরের কারাদণ্ড দণ্ডিত করেছিল তেলগিকে। ২০১৭ সালে মৃত্যু হয় ‘স্ট্যাম্প কেলেঙ্কারির নায়ক’ আবদুল করিম তেলগির।

জানা যাচ্ছে, এই সিরিজের নাম হতে চলেছে ‘স্ক্যাম ২০০৩ : দ্য কিউরিয়াস কেস অফ আবদুল করিম তেলগি’। সাংবাদিক সঞ্জয় সিংয়ের লেখা হিন্দি বই ‘রিপোর্টার কি ডায়রি’ অবলম্বনে তৈরি হবে এই সিরিজ। সেই সময় সঞ্জয় সিং এই কেলেঙ্কারির পর্দা ফাঁস করেছিলেন। 

এই সিরিজ পরিচানার করবেন হনসল মেহতা। কাস্ট সম্পর্কে এখনও কোনও তথ্য মেলেনি। পরিচালক জানালেন, ‘ বছর খানেক আগের একটা ঘটনা যা গোটা দেশে আলোড়ন তৈরি করেছিল এমনই একটা গল্প আমরা নতুন সিজনেও বলব- স্ট্যাম্প পেপার কেলেঙ্কারির কথা’। 

জানা যাচ্ছে চলতি বছরের শেষেই ফ্লোরে যাবে ‘স্ক্যাম ২০০৩ : দ্য কিউরিয়াস কেস অফ আবদুল করিম তেলগি’। 

বন্ধ করুন