বাংলা নিউজ > বায়োস্কোপ > Prosenjit Chatterjee Horror Film: টলিউডের ‘টোয়াইলাইট’, এটাই নাকি ছিল বাংলার প্রথম ভ্যাম্পায়ার ছবি! হিরো প্রসেনজিৎ

Prosenjit Chatterjee Horror Film: টলিউডের ‘টোয়াইলাইট’, এটাই নাকি ছিল বাংলার প্রথম ভ্যাম্পায়ার ছবি! হিরো প্রসেনজিৎ

ভারতীয় বাংলা ভাষার ভ্যাম্পায়ার চলচ্চিত্রে অভিনয় করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়

Happy Birthday Prosenjit Chatterjee: ৬০-এ পা দিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বর্তমানে তিনি টলিউডের ‘ইন্ডাস্ট্রি’ নামে পরিচিত। ‘নিশিতৃষ্ণা’ বাংলার প্রথম ভ্যাম্পায়ার ছবি! 

দেখতে দেখতে ৬০টি বসন্ত পার করলেন। আজ টলিউডের 'ইন্ডাস্ট্রি' প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়ের জন্মদিন। এই দিনটা অভিনেতার কাছে আরও একটু বিশেষ। কারণ আজই মুক্তি পেয়েছে 'বুম্বাদা'র নতুন বাংলা সিনেমা 'কাছের মানুষ'। প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়ের সঙ্গে এই ছবিতে অভিনয় করেছেন দেব।

বাংলা ছবির জগতের সুপারস্টার তিনি। ১৯৬৬ সালে ‘ছোট্ট জিজ্ঞাসা’ ছবি দিয়ে শিশুশিল্পী হিসেবে অভিনয় জগতে পদার্পণ। তখন তাঁর বয়স ছিল মাত্র ৪ বছর। অভিনেতা হওয়ার আগে পেশাদারি থিয়েটারের অংশ ছিলেন। বহু নাটকে অভিনয় করেছিলেন তিনি। মাত্র ১৬ বছর বয়সে ‘দুটিপাটা’ (১৯৮৩) টলিউড ছবিতে প্রথম প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন। আরও পড়ুন: ‘পোয়েনজিৎ’ থেকে প্রসেনজিৎ! এই চ্যালেঞ্জের গল্পটাও সিনেমার মতো

জানেন কী ভারতীয় বাংলা ভাষায় প্রথম ভ্যাম্পায়ার চলচ্চিত্রে অভিনয় করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়?

ছবির নাম ‘নিশিতৃষ্ণা’। ১৯৮৯ সালে মুক্তি পাওয়া ভারতীয় বাংলা ভাষার প্রথম ভ্যাম্পায়ার চলচ্চিত্র ছিল এটি। পরিচালনা করেছিলেন পরিমল ভট্টাচার্য। অভিনয় করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, শেখর চট্টোপাধ্যায় এবং মুনমুন সেন।

ছবিতে প্রসেনজিতের চরিত্রের নাম ছিল পল। শিমলির ভূমিকায় মুনমুন সেন। এস.বি ফিল্মস প্রাইভেট লিমিটেড-এর ব্যানারে মুক্তি পেয়েছিল এই ছবি। সাদা-কালো এই হরর জঁর ছবির দৈর্ঘ্যে ১ ঘন্টা ৪৮ মিনিট। সেই সময় দর্শকমহলে প্রচুর সমাদৃত হয়েছিল ‘নিশি তৃষ্ণা’।

বন্ধ করুন