বাংলা নিউজ > বায়োস্কোপ > Happy Birthday Ranbir : ১৫ বছর আগে রণবীর-আলিয়ার প্রথম আলাপের অজানা গল্প জানুন
রণবীর-আলিয়া 
রণবীর-আলিয়া 

Happy Birthday Ranbir : ১৫ বছর আগে রণবীর-আলিয়ার প্রথম আলাপের অজানা গল্প জানুন

  • রুপোলি পর্দায় একসঙ্গে জুটি বেঁধে ডেব্যিউ করবার কথা ছিল রণবীর-আলিয়ার। জানতেন এই কথা? 

‘বাঁচনা ইয়ে হাসিনো..লো মেয় আগায়া’, আক্ষরিক অর্থেই এই গান লেখা হয়েছে বার্থ ডে বয় রণবীর কাপুরের জন্য। বলিডের ‘লেডিজ ম্যান’ হিসাবেই পরিচিত আরকে। যদিও কোনওভাবেই সিঙ্গল নন রণবীর,আপতত আলিয়া ভাটের সঙ্গে গভীর প্রণয় ডোরে বাঁধা পড়েছেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে এই বছরে সাত পাকে বাঁধা পড়বার পাকা কথাও ছিল তাঁদের। তবে করোনা পরিস্থিতি,ঋষি কাপুরের আচমকা চলে যাওয়ায় সেই পরিকল্পনা আপতত শিকেয় উঠেছে। 

আজ রণবীর কাপুরের জন্মদিনে-জেনে নিন রণবীর-আলিয়ার প্রেম কাহিনির অজানা গল্প। আজ থেকে প্রায় দেড় দশক আগে প্রথম দেখা হয়েছিল রণবীর-আলিয়ার। তখনও শুরু হয়নি রণবীরের বলিউড সফর। ভাগ্য যদি অন্য পথে হাঁটত তাহলে সঞ্জয় লীলা বনশালির বালিকা বধূতে একসঙ্গে কাজ করার কথা ছিল তাঁদের।  

২০১৭ সালে লোকমত মহারাষ্ট্রিয়ান অফ দ্য ইয়ার পুরস্কারের মঞ্চে রণবীর ফাঁস করেন বালিকা বধূর জন্য আলিয়ার সঙ্গে একটি ফটোশ্যুট সেরেছিলেন তিনি। তারপর থেকেই আলিয়ার ফ্যান হয়ে যান তারকা। ইমতিয়াজ আলিয়ার হাইওয়ে ছবিতে আলিয়ার পারফরম্যান্স মুগ্ধ করেছিল রণবীরকে। রণবীর বলেন-‘আমার মনে আছে আমি বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়েছিলাম, এবং বলেছিলাম- ও পুরো অমিতাভ বচ্চন, দারুণ অভিনেত্রী। এই অল্প বয়সে দারুণ কাজ করছে এবং সেটা দুর্দান্ত। আমি যদিও আলিয়া অভিনেত্রী হওয়ার আগে থেকেই ওর ফ্যান’।

 আলিয়া যোগ করেন- ‘আমার মনে আছে ১১ বছর বয়সে আমার সঙ্গে প্রথম দেখা হয়েছিল রণবীরের। সেই সময় ও সঞ্জয় লীলা বনশালির সহযোগী হিসাবে কাজ করত।ওর সঙ্গে আমি একটা ফটোশ্যুটও করেছিলাম। এবং আমি ভীষণ লাজুক ছিলাম। ওঁর কাঁধে মাথা রাখতে বলা হয়েছিল, সেটা আমি কিছুতেই করতে পারছিলাম না’।

তরুণ মজুমদারের ছবি বালিকা বধূর রিমেক তৈরির পরিকল্পনা ছিল বনশালির। যদিও সেই প্রোজেক্ট কোনওদিনই বাস্তবায়িত হয়নি। 

নিজেকে রণবীরের বড়সড় সমর্থক হিসাবে দাবি করে আলিয়া বলেন- ‘সাওয়ারিয়া দেখার পর থেকেই আমি রণবীরে মুগ্ধ, সেটা কোনওদিনই পাল্টে যায়নি’।

উল্লেখ্য, ২০১৩ সালে কফি উইথ করণের মঞ্চে আলিয়া মেনে নিয়েছিলেন রণবীর তাঁর ‘ক্রাশ’,এমনকি রণবীরকে বিয়ে করবার ইচ্ছাও প্রকাশ করেছিলেন মহেশ ভাট কন্যা। সেইসময় অবশ্য ক্যাটরিনা কাইফের সঙ্গে চুটিয়ে প্রেম করছিলেন রণবীর কাপুর।  

রকস্টার দেখে রণবীরের সঙ্গে ফোনে কথা বলবার কথাও এই অনুষ্ঠানে জানান আলিয়া। তিনি বলেন-‘আমার মনে আছে তুমি (করণ জোহর) ওকে ফোন করে আমার হাতে ফোন ধরিয়ে বলেছিলে ‘ওকে বল তুই রণবীরকে কতটা ভালোবাসিস’। আর আমি তো কী কথা বলেছিলাম ভুলভাল তা আমার মনে নেই- ও শুধু বলছিল, ও আচ্ছা। ধন্যবাদ আলিয়া’।

রণবীর-আলিয়ার রসায়ন সত্যিই নজরকাড়া!
রণবীর-আলিয়ার রসায়ন সত্যিই নজরকাড়া!

 ২০১৭ সাল থেকে প্রেমপর্ব শুরু রণবীর আলিয়ার। সেইসময়ই অয়ন মুখোপাধ্যায়ের সুপারন্যাচল্যাল ড্রামা ব্রহ্মাস্ত্রতে সই করেছিলেন এই জুটি। এরপর সোনম কাপুরের বিয়ের রিসেপশনে একসঙ্গে দেখা যায় এই জুটিকে। সেটাকেই তাঁদের সম্পর্কের অফিসিয়্যাল সিলমোহর হিসাবে ধরে নেয় মিডিয়া। 

২০১৮ সালে হিন্দুস্থান টাইমসকে দেওয়া সাক্ষাত্কারে রণবীর জানিয়েছিলেন, আলিয়ার সঙ্গে সম্পর্ক নিয়ে তিনি কোনও লুকোছাপা করতে চান না। তবে ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলে মিডিয়ার লাইমলাইট কাড়া পছন্দ নয় তাঁর। তিনি যোগ করেন-‘তারকাদের ব্যক্তিগত জীবন নিয়ে জানার আগ্রহ সকলেরই থাকে। কিন্তু সব সম্পর্কে একটা সম্মান জানাতে হয়,যাতে মানুষ সেই সম্পর্কটাকে কালিমালিপ্ত করে গসিপ না বানায়। যেহেতু এটা তোমার জন্য একটা সুন্দর,পবিত্র এবং গুরুত্বপূর্ন জিনিস তাই তুমি চাইবে এটার সঙ্গে খুব সচেতনতার সঙ্গে ডিল করতে’। 

বন্ধ করুন