বাংলা নিউজ > বায়োস্কোপ > Happy Birthday Swatilekha: সত্যজিতের ‘বিমলা’কে শুভেচ্ছা জানালেন শিবপ্রসাদ!
স্বাতীলেখার সঙ্গে শিবপ্রসাদ। (ছবি-ফেসবুক)
স্বাতীলেখার সঙ্গে শিবপ্রসাদ। (ছবি-ফেসবুক)

Happy Birthday Swatilekha: সত্যজিতের ‘বিমলা’কে শুভেচ্ছা জানালেন শিবপ্রসাদ!

  • স্বাতীলেখা সেনগুপ্তকে ‘গুরু’র আসনে বসিয়েছেন পরিচালক। তাঁর পোস্ট মন ছুঁয়েছে নেটনাগরিকদের। 

শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবির দর্শকদের কাছে খুব চেনা মুখ স্বাতীলেখা সেনগুপ্ত। ছবিতে একসঙ্গে কাজ করেছেন তাঁরা। যদিও স্বাতীলেখার আসল পরিচিতি সত্যজিতের ‘বিমলা’ হিসেবে। এই বর্ষীয়ান অভিনেত্রীর আজ জন্মদিন। শনিবার সকালেই মেয়ে সোহিনী সেনগুপ্ত মায়ের ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন।

তারপর স্বাতীলেখাকে নিয়ে মন ভরিয়ে দেওয়া পোস্ট করলেন পরিচালক। অভিনেত্রীকে ‘গুরু’র আখ্যা দিয়ে লিখলেন, ‘বেলাশেষে থেকে বেলাশুরু। তিরিশ বছর পর আবার তুমিই পারো দুশো সতের দিনের box office রেকর্ড গড়তে। সবাই অপেক্ষা করছে তোমায় দেখবে বলে। Happy birthday my heroine. My darling. My guru. My teacher।’

শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের ছবি ‘বেলাশেষে’তে অভিনয়ের জন্য ভূয়সী প্রশংসাও কুড়িয়েছেন অভিনেত্রী। সোমিত্র-র সঙ্গে তাঁর জুটি দর্শকদের মন কেড়েছিল। সৌমিত্রের সঙ্গে শেষ করেছিলেন ‘বেলাশুরু’র কাজও। যদিও ছবি মুক্তির আগেই মারা যান সৌমিত্র। তাঁর মৃত্যুর পর স্বাতীলেখা জানিয়েছিলেন, সৌমিত্রের সঙ্গে বসে ‘বেলাশুরু’ দেখার সাধ তাঁর আর পূরণ হল না।

‘বেলাশেষে’ মুক্তি পেয়েছিল পাঁচ বছর আগে। এরপর অবশ্য ‘বেলাশুরু’র ঘোষণা করেছিলেন তিনি। তাও প্রায় বছর তিনেক আগে। তখন থেকেই দর্শকের উৎসাহ ছিল কবে আসবে এই সিনেমা। এর মাঝে অবশ্য উইন্ডোজের বেশ কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে। মনে করা হচ্ছে, করোনার জটিলতায় ফের পিছিয়ে যেতে পারে ছবির মুক্তি। 

বন্ধ করুন