বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘তুই এখানে কী করছিস’, কেকে-কে দিল্লির হোটেলে দেখে কেন একথা বলেছিলেন গায়ক হরিহরণ?
কেকে আর হরিহরণ। 

‘তুই এখানে কী করছিস’, কেকে-কে দিল্লির হোটেলে দেখে কেন একথা বলেছিলেন গায়ক হরিহরণ?

  • দিল্লির এক পাঁচতারা হোটেলে গান গাওয়ার সময়ে আলাপ হয় হরিহরণ আর কেকে-র! প্রথম সাক্ষাতের গল্প আপনাকে অবাক করবে। 

৩১ মে সকলকে চমকে দিয়ে হঠাৎ মৃত্যুর কোলে ঢলে পড়েন কেকে। সেই সময় কলকাতাতেই ছিলেন এই গায়ক। নজরুল মঞ্চে লাইভ পারফরমেন্স শেষেই হার্ট অ্যাটাকে মারা যান গায়ক। এভাবে যে কেকে মারা যেতে পারে, তা বিশ্বাস করতে পারেননি কেউই। শুধু তাই নয়, কেকে মারা গেছে বিশ্বাস করতে পারেনি তাঁর বন্ধুবান্ধবরাও। সেই তালিকায় নাম আসে হরিহরণেরও। কারণ তাঁর হাত ধরেই যে বলিউডে পা রেখেছিলেন কেকে। 

Bollywood Hungama-কে দেওয়া সাক্ষাৎকারে একবার কেকে জানিয়েছিলেন, ‘হরিহরণ একবার দিল্লিতে এসেছিলেন। আর আমি তখন সেখানকার এক পাঁচতারা হোটেলে লাইভ পারফর্ম করছিলাম। সেদিন আমি সেখানে এক বন্ধুর জায়গায় গাইতে গিয়েছিলাম, কারণ ওর শরীর ভালো ছিল না। আমি কয়েকটা গান গাওয়ার পর উনি আমায় ডেকে পাঠান। আমি ওর কাছে গিয়ে বললাম, আপনার সঙ্গে দেখা করে খুব ভালো লাগল। আর হরিহরণ আমাকে দেখে বলে উঠলেন, ‘‘তুই এখানে কি করছিস?’ আমি বুঝতেই পারছিলাম না উনি কী বলতে চাইছেন। এরপর অবশ্য হরিহরণ বলে উঠলেন, ‘এখান থেকে বেরো। মুম্বই আয়। এসব প্রথম দিকে ঠিক আছে। কিন্তু মুম্বই আয়’।’’ আরও পড়ুন: নজরুল মঞ্চে কেকে-র ‘পল’ গেয়ে শ্রদ্ধা জানালেন অনুপম, করলেন ১ মিনিট নীরবতা পালন

কেকে এরপর বলেছিলেন, ‘ওই কথাটা আমার মনে রয়ে গিয়েছিল। এটা আমি নব্বইয়ের দশকের কথা বলছি। তখন আমি কলেজে পড়ি। সুতরাং আমি বাড়ি এসে জ্যোতিকে বলি, হরিহরণের সঙ্গে দেখা হওয়ার কথা। আর ও বলে, আমি তো তোমায় কবে থেকেই বলছি আমাদের এটা ট্রাই করা উচিত।’ কেকে আরও জানা, এর তিনবছর পর মুম্বই এসে হরিহরণের সঙ্গে দেখা করেছিলেন তিনি। আর তখন থেকেই বুঝতে পারেন তাঁরা একে-অপরকে কত পছন্দ করেন। এমনকী, হরিহরণের সূত্র ধরেই প্রথম কাজের অফার পেয়েছিলেন কেকে!

 

বন্ধ করুন