বাংলা নিউজ > বায়োস্কোপ > 'অর্জুন ওঁর যোগ্য সম্মান পায়নি', দাদার ব্যাপারে প্রথমবার মুখ খুললেন হর্ষবর্ধন
হর্ষবর্ধন ও অর্জুন । (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
হর্ষবর্ধন ও অর্জুন । (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

'অর্জুন ওঁর যোগ্য সম্মান পায়নি', দাদার ব্যাপারে প্রথমবার মুখ খুললেন হর্ষবর্ধন

  • অর্জুন কাপুরের বিষয়ে প্রথমবার প্রকাশ্যে মুখ খুললেন তুতো ভাই হর্ষবর্ধন কাপুর। অর্জুন যে তাঁর জীবনের অন্যতম প্রেরণা সেকথাও অকপটে স্বীকার করেছেন 'অনিল-পুত্র'।

অর্জুন কাপুর যে তুতো ভাই হর্ষবর্ধন কাপুরের অন্যতম অনুপ্রেরণা, সেকথা জানতেন কি? সম্প্রতি, এক সাক্ষাৎকারে নিজেই একথা ফাঁস করলেন 'অনিল-পুত্র' হর্ষবর্ধন। আরও জানালেন জীবনভর যেভাবে প্রতিকূলতার মধ্যে দিয়ে বড় হয়েছেন অর্জুন, তার যোগ্য সম্মান তিনি পাননি।

২০১২ সালে যশ রাজ ফিল্মস প্রযোজিত ছবি 'ইশাকজাদে'-র মাধ্যমে বলিউডে পা রাখেন অর্জুন কাপুর। ছবি সুপারহিট হলেও তা মুক্তি পাওয়ার সামান্য কিছুদিন আগেই নায়কের মা মোনা সুরি প্রয়াত হন। তারকার ছোটবেলাতেই তাঁর বাবা প্রখ্যাত বলি-প্রযোজক বনি কাপুরের সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় মায়ের। বলা ভালো, বনি কাপুরের উদ্যোগেই তা হয়েছিল। এর পরপরই শ্রীদেবীর সঙ্গে ছাদনাতলায় বসেছিলেন বনি। অন্যদিকে, একা হাতে মেয়ে অংশুলা এবং ছেলে অর্জুনকে একা হাতে বড় করেছিলেন তাঁদের মা মোনা সুরি।

জনপ্রিয় আরজে সিদ্ধার্থ কন্নন-কে দেওয়া ওই সাক্ষাৎকারের মাঝে অর্জুনের প্রসঙ্গ উঠলে হর্ষবর্ধন সোজাসুজি বলেন,' এককথায় ওঁ আমার কাছে প্রেরণা। মানুষ হিসেবে ওঁর থেকে অনেক কিছু শিখি। ব্যক্তিগত জীবনে বহু কঠিন সময় পেরিয়ে এসেছে অর্জুন। এসব সত্ত্বেও কেবলমাত্র নিজের চেষ্টায় অর্জুন আজ এই জায়গায় দাঁড়িয়ে রয়েছে। মানুষ সেসব না জেনে, না বুঝে তাঁকে অপমান করে।সোল, সবথেকে সহজ হচ্ছে নিন্দে করা। আর কেউ যখন কারও স্ট্রাগল বুঝতে ব্যর্থ হয়, তখনই নিন্দেমন্দ শুরু করে।' 

এখানেই না থেমে 'অনিল-পুত্র' আরও বলেন, ' নিজের মাকে হারিয়েছে অর্জুন। বড় হয়ে ওঠার সময় সংসারে ক্রমাগত হয়ে চলা নানা টানাপোড়েনের সাক্ষী ছিল সে। পরিবারকে আগলে রাখা থেকে শুরু করে আজন্ম মোটা অর্জুন নিজের ভোল বদলে ফেলেছিল। এই আমূল পরিবর্তন আনাটা কতটা শ্রমসাপেক্ষ তা কল্পনাতীত। শুধু তাই নয়, এরপরে সেই ছেলে নায়ক হিসেবে বলিউডে পা রাখে এবং সুপারহিট নায়কের তকমা পায়। এককথায় অবিশ্বাস্য! সুতরাং ওঁকে দেখে অনুপ্রাণিত না হয়ে উপায় কী।'

সাম্প্রতিক সময়ে অর্জুনও এক সাক্ষাৎকারে নিজের 'স্ট্রাগল' নিয়ে মন্তব্য করেছিলেন। প্রসঙ্গত, কিছুদিন আগেই নেটফ্লিক্সের 'রে' সিরিজের 'স্পটলাইট' ছবিতে মুখ্যভূমিকায় দেখা গেছে হর্ষবর্ধনকে এবং ওই একই ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া ছবি ' সন্দীপ অওর পিঙ্কি ফারার'-এ মুখূভূমিকায় দর্শকদের সামনে হাজির হয়েছিলেন অর্জুন।

 

বন্ধ করুন