বাংলা নিউজ > বায়োস্কোপ > Hatyapuri Review: ইন্দ্রনীল কি পারলেন ফেলুদা হতে? কতটাই বা রহস্য জমল হত্যাপুরীতে

Hatyapuri Review: ইন্দ্রনীল কি পারলেন ফেলুদা হতে? কতটাই বা রহস্য জমল হত্যাপুরীতে

ইন্দ্রনীল কি পারলেন ফেলুদা হয়ে উঠতে?

Hatyapuri Review: ২৩ ডিসেম্বর মুক্তি পেয়েছে ‘হত্যাপুরী’। কেমন লাগল নতুন ফেলুদা এবং ফেলুদার ছবিকে? সন্দীপ রায়ের নতুন ছবি কতটা মনে দাগ কাটল দেখুন।

অনেকগুলি বছরের বিরতির পর ফেলুদাকে নিয়ে বড় পর্দায় ফিরে এলেন সন্দীপ রায়। সত্যজিৎ রায়ের লেখা ‘হত্যাপুরী’ গল্পের উপর ভিত্তি করে তিনি নতুন ছবি তৈরি করলেন একই নামের। গত ২৩ ডিসেম্বর মুক্তি পেয়েছে ছবিটি। এবার ফেলুদা, তোপসে এবং জটায়ু তিনজনেই নতুন। না, অভিনেতা হিসেবে নন, এই চরিত্রগুলি হিসেবে। ফলে ছবিটা নিয়ে অনেকেই সন্দিহান ছিলেন যে কেমন লাগবে, কী হবে, ইত্যাদি। তার উপর আবার প্রথম প্রবাসী বাঙালি এক অভিনেতাকে দেখা যাবে ফেলুদার চরিত্রে। সন্দীপ রায় কি দর্শকদের মনের সমস্ত দ্বিধা-দ্বন্দ্ব দূর করে বাজিমাত করতে পারলেন এই ছবির হাত ধরে? এই প্রশ্ন এখনও অনেকের মনেই, বিশেষ করে যাঁরা ছবিটি দেখেননি।

ফেলুদা ছবিটিকে নিয়ে প্রথম যে প্রশ্নটা মাথায় ছিল, ইন্দ্রনীলকে কতটা মানাল এই ছবিতে? এটার উত্তরে বলব, কিছু জায়গায় ভাষার টান বেশ বোঝা গেলেও লুকসের দিক থেকে নতুন ফেলুদাকে দিব্য মানিয়ে গিয়েছে। তবে সেই তুলনায় নতুন জটায়ু আর তোপসে ঠিক জমাতে পারল না। বিভু ভট্টাচার্যর জায়গায় নতুন জটায়ুর ভূমিকায় অভিজিৎ গুহ মোটেই 'ফ্লাইং কালার্স' নিয়ে পাশ করতে পারলেন না, না চাইতেও দর্শক হিসেবে তুলনা এসেই গেল। একই সঙ্গে আগের তোপসেদের সঙ্গে তুলনা করলেও আয়ুষও যেন খানিকটা ম্লান। ব্যাপারটা জমতে গিয়েও জমল না।

সেখানে দাঁড়িয়ে ইন্দ্রনীলের কিছু জায়গার উচ্চারণ বাদ দিলে তাঁর তীক্ষ্ণ চেহারা, চাউনি, সিগারেট ধরা, কিংবা মুচকি হাসি, মানে সবটা মিলিয়েই বেশ মানিয়ে গিয়েছে নতুন ফেলুদা হিসেবে। মূলত ক্লাইম্যাক্সের কিছু দৃশ্যে তিনি আলাদা করে নজর কেড়েছেন।

তবে অন্যান্য ভূমিকায় থাকা পরাণ বন্দ্যোপাধ্যায়, শুভাশিস মুখোপাধ্যায়, দেবনাথ চট্টোপাধ্যায়, সাহেব চট্টোপাধ্যায় বেশ ভালো। চরিত্র অনুযায়ী তাঁরা যথাযথ। কিন্তু এঁদের মধ্যে নিশীথ সেনের চরিত্র দেবনাথ চট্টোপাধ্যায় আলাদা করে নজর কেড়েছেন তাঁর অভিনয়ের গুণে।

কিন্তু এই ছবির ক্ষেত্রে যেটা না বললেই নয়, সেটা হল ক্যামেরার কাজ। পুরীতে পৌঁছে হোটেলের ব্যালকনি থেকে দাঁড়িয়ে সিগারেট ধরা অবস্থায় ফেলুদার কিছু দৃশ্য বেশ মন রাখার মতো। এছাড়া ক্লাইম্যাক্সের দৃশ্যগুলোতেও ফেলুদাকে যে যে অ্যাঙ্গেল থেকে ধরা হয়েছে তার সব কটিতেই বেশ ওয়াও ফ্যাক্টর আছে।

কিন্তু তবুও বলব, বেশ কিছু গলদ এই ছবিতে ধরা পড়েছে, যেমন, হিঙ্গরানি সমুদ্র থেকে স্নান করে ফিরছেন যখন তখন তাঁর জামার কেবল সামনের অংশটুকু ভেজা, পিছন দিকটা শুকনো, কিংবা হত্যাপুরী অথবা ভুজঙ্গ নিবাসের নির্মাণ বড়ই দুর্বল লেগেছে।

তবে সবটা মিলিয়ে এই ছবির বিষয়ে যদি বলতে হয়, সন্দীপ রায় ছক্কা হাঁকাতে গিয়েও বল মাঠ টপকালো না। তবে ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার অবশ্যই নতুন ফেলুদার প্রাপ্য। শীতের ছুটিতে দেখে আসতে পারেন এই ছবি একবার।

রেটিং: ৩/৫

বায়োস্কোপ খবর

Latest News

অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা মন্দির অপবিত্র করার অভিযোগ, SDPO অফিসের গেট ভেঙে ভিতরে ঢুকল বিশ্ব হিন্দু পরিষদ মিস AI প্রতিযোগিতার সেরা ১০-এ ভারতের জারা শতবরী, কিন্তু কে তিনি? কী কাজ করেন? নরেন্দ্রনাথকে মেয়রের মুখ করে দুর্গাপুরে নামছে TMC, লক্ষ্য শহরের হারা ওয়ার্ড জয়

T20 WC 2024

কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.