বাংলা নিউজ > বায়োস্কোপ > RRR: অস্কারের আগে ফের আন্তর্জাতিক স্বীকৃতি, পুরস্কার হাতে রাজামৌলি বললেন-'আমার ভারত মহান’

RRR: অস্কারের আগে ফের আন্তর্জাতিক স্বীকৃতি, পুরস্কার হাতে রাজামৌলি বললেন-'আমার ভারত মহান’

হলিউড ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডের বড় জয় আরআরআর টিমের

RRR at HCA Awards: হলিউডে জয়জয়কার রাজামৌলির, ক্রিটিকস অ্যাসোশিয়েশনের বিচারে সেরা বিদেশি ছবি 'RRR’, এল আরও তিন পুরস্কার। 

‘নাটু নাটু’র সুবাদে ইতিমধ্য়েই গোল্ডেন গ্লোব পুরস্কার জিতেছে ‘RRR’, আপতত অস্কারের দিনগুণছে গোটা দেশ। এই ছবির হাত ধরে দীর্ঘ ১৪ বছর পর ফের ভারতের সামনে অস্কার জয়ের হাতছানি। তার আগে ফের আন্তর্জাতিক স্বীকৃতি এল রাজামৌলির টিমের ঝুলিতে।

ফের একবার আন্তর্জাতিক স্বীকৃতি এল রাজামৌলি-রামচরণদের হাতে। হলিউড ক্রিটিকস অ্যাসোশিয়েশনের বিচারে সেরা বিদেশি ছবি-সহ মোট চারটি পুরস্কার জিতল ‘আরআরআর’। সেরা অ্যাকশন ছবি, সেরা স্টান্টস এবং সেরা গানের পুরস্কারও জিতেছে ‘আরআরআর’। আগামী ১২ই মার্চ লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত হতে চলেছে অস্কার, তার মাত্র দু-সপ্তাহ আগে একসঙ্গে চারটি পুরস্কার জিতে দেশের মুখ উজ্জ্বল করল টিম 'আরআরআর'।

হলিউড ক্রিটিকস অ্যাসোশিয়েশনের মঞ্চে সেরা 'অরিজিন্যাল সং' বিভাগে সেরা নির্বাচিত হয়েছে ‘নাটু নাটু’। এই বিভাগেই অস্কারের জন্য লড়াই করছে টিম ‘আরআরআর’, নিঃসন্দেহে এই জয় মনোবল বাড়াবে কিরাবাণীর।

সেরা স্টান্টস’ বিভাগের পুরস্কার গ্রহণের সময়ে মঞ্চে উঠে রাজামৌলি এই পুরস্কার উৎসর্গ করলেন ভারতকে। পরিচালক দৃঢ় কন্ঠে বললেন, ‘আমি নিজের স্টান্টস কোরিওগ্রাফারদের ধন্যবাদ জানাব।…. নিজের অভিনেতা রামচরণ, জুনিয়র এনটিআরকে ধন্যবাদ জানাব। একটা, দুটো দৃশ্যেই বডি ডবল ব্যবহার করা হয়েছে। তাঁরা নিজেরাই সমস্তটা পারফর্ম করেছে। এই পুরস্কার গোটা টিমের, ৩২০ দিনের পরিশ্রমের ফসল এই পুরস্কার। এই পুরস্কার শুধু আমাদের টিম নয়, গোটা ভারতীয় চলচ্চিত্রের জন্য বিরাট পাওনা। সব শেষে বলব, আমাদের দেশ অসাধারণ একটা ভূমি… আমার ভারত মহান। জয় হিন্দ'।

ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত ছবি ‘আরআরআর’-এ স্বাধীনতা সংগ্রামী কোমারাম ভীমের চরিত্রে অভিনয় করেছেন জুনিয়র এনটিআর। এই দক্ষিণী তারকা এবং তাঁর সহ-অভিনেতা রামচরণকে ঘিরে পশ্চিমী দুনিয়ায় ইতিমধ্যেই চর্চার শেষ নেই। প্রসঙ্গত, আরআরআর ছবিতে রামচরণ ও জুনিয়র এনটিআরের পাশাপাশি দেখা মিলেছে বলিউড তারকা আলিয়া ভাট ও অজয় দেবগণের। মার্কিন মুলুকে দুর্দান্ত ব্যবসা করেছে রাজামৌলির এই ছবি। হলিউড তারকারা মুগ্ধ এই ছবি দেখে। রুশো ব্রাদার্স, স্টিভেন স্পিলবার্গ থেকে জেমস ক্যামেরন- সকলেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন আরআরআর টিমকে। 

গোল্ডেন গ্লোবের মঞ্চে রিয়ানা, টেলর সুইফটদের পিছনে ফেলে ‘নাটু নাটু’ গান জিতে নিয়েছে সেরা মৌলিক গানের পুরস্কার। অস্কারের মঞ্চ থেকেও খালি হাতে ফিরবে না এই ছবি, আশা ভারতবাসীর। আগামী ১২ই মার্চ ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে ৯৫তম অস্কার পুরস্কারের বর্ণাঢ্য আসর।

আরও পড়ুন-জিনাতের সঙ্গে ‘পরকীয়ায় জড়ান’ রাজ কাপুর, দেব আনন্দের দাবি নিয়ে এতদিনে মুখ খুললেন নায়িকা!

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বায়োস্কোপ খবর

Latest News

বাংলায় তৈরি হবে আরও এক বিমানবন্দর, চলছে ব্রিটিশ জমানার এয়ারস্ট্রিপের সমীক্ষা ভিডিয়ো: ছন্দে নেই বাবর আজম! ১৮ বছরের তরুণের সামনে পাক তারকার ল্যাজে গোবরে অবস্থা হিমন্ত-গড়ে টাটারা গড়ছে ২৭ হাজার কোটির সেমিকন্ডাক্টার ইউনিট!কত বছরের লিজ-চুক্তি ঋত্বিক থেকে মালাইকা, বলিউড তারকারা নিজেদের ফিট রাখেন এইভাবে TRP: জগদ্ধাত্রীকে হারাল কোন গোপনে মন ভেসেছে! নিম ফুলের মধু নয়, টপার এই সিরিয়াল দেবতারা ঘুমোবেন, কিন্তু জাগবে ভাগ্য! ৪ মাসে বদলাবে ৫ রাশির জীবন, আসবে অঢেল টাকা দু'দিনে ১৪৫০ টাকা বেড়ে গেল সোনার দাম! আজ হলুদ ধাতুর রেট কোন উচ্চতায় পৌঁছল? Sourav Ganguly: সৌরভকে নেতৃত্বের বড় শিক্ষা দিয়েছিলেন সেহওয়াগ! কী হয়েছিল সে দিন? দিনে একবার হাসতেই হয়, নাহলেই কড়া ব্যবস্থা নিতে পারে এই দেশের সরকার ডিজাইনার সানগ্লাস থেকে ব্যাঙ্গেল, আম্বানিরা অতিথিদের রিটার্ন গিফটে কী কী দিচ্ছিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.