বাংলা নিউজ > বায়োস্কোপ > Helen fitness video: বয়স যেন বাধাই নয়, জিমে গিয়ে শরীরচর্চায় ব্যস্ত হেলেন, ভাইরাল ভিডিয়ো

Helen fitness video: বয়স যেন বাধাই নয়, জিমে গিয়ে শরীরচর্চায় ব্যস্ত হেলেন, ভাইরাল ভিডিয়ো

পিলাটেস করার একটি ভিডিয়ো শেয়ার করেছেন হেলেনের ট্রেনার

৮৫ বছর বয়সেও ফিট অ্যান্ড ফাইন সাত ও আটের দশকের আইটেম ডান্সার হেলেন। এই বয়সেও জিমে গিয়ে নিময়িত ঘাম ঝরাচ্ছেন হেলেন। পিলাটেস করার একটি ভিডিয়ো শেয়ার করেছেন হেলেন ট্রেনার।

বয়স যেন শুধুই একটি সংখ্যা মাত্র। প্রতিটি বয়েসেই সুস্থ থাকা কতটা জরুরী তা দেখালেন স্বয়ং হেলেন। একটি সাম্প্রতিক ভিডিয়োতে,৮৫ বছর বয়সী হেলেন শেয়ার করেন যে কীভাবে‘পিলাটেস’ তাঁকে নতুন করে বাঁচতে শিখিয়েছে। নিজের শক্তি এবং গতিশীলতাকেও উন্নতি করেছে।ট্রেনার ইয়াসমিন করাচিওয়ালার সাহায্যে হেলেন তাঁর হাঁটুর ব্যথা সত্ত্বেও বিনা সাহায্যে হাঁটতে পারেন।

সম্প্রতি একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, হেলেন ৮৫ বছর বয়সে‘পিলাটেস ’শুরু করেন। তিনি জানিয়েছেন, কিভাবে এই অনুশীলনটি তাঁর শক্তি বাড়িয়েছে এবং কোনওপ্রকার সাহায্য ছাড়াই তিনি হাঁটতে পারছেন।

আরও পড়ুন: (লাফিয়ে এগোচ্ছে কথা! নিম ফুলের মধু-ফুলকিকে সরিয়ে টিআরপি টপার হল না তো)

ভিডিয়োটি নিমেষেই ভাইরাল হয়। কিংবদন্তি এই ডান্সার বর্তমানে এই অনুশীলনকে নিজের জীবনীশক্তি হিসাবে মনে করেন। ব্যথা উপশমের জন্য‘পিলাটেস’-এর সুবিধাগুলি তুলে ধরেছেন। হেলেন শেয়ার করেছেন যে তিনি তাঁর ট্রেনার ইয়াসমিন করাচিওয়ালার সঙ্গে পিলাটেস শুরু করার পর থেকে তিনি আরও উদ্যমী ও হাসিখুশি অনুভব করেছেন।

আরও পড়ুন: (কথা রাখলেন সানি দেওল, গদর ২-এর পর আসছে বর্ডার ২! বড় মন্তব্য সৎ বোন এষার)

অতীতে হাঁটুতে ব্যথার জন্য ইঞ্জেকশনের প্রয়োজন হওয়া সত্ত্বেও, এখন অবস্থার ব্যাপক উন্নতি হয়েছে। একা একা হাঁটতে পারছে সে। আর এই সবকিছুর কৃতিত্ব সে পিলাটেসকে দেন। হেলেন উল্লেখ করেন যে হাঁটুর সমস্যা এবং ইনজেকশনের কারণে তিনি লাঠির উপর নির্ভর করতেন। কিন্তু এখন তিনি সম্পুর্ণ স্বাধীন। ট্রেনার ইয়াসমিন করাচিওয়ালাকে অফুরন্ত ভালোবাসা জানিয়েছেন তিনি। ভিডিয়োতে আরও দেখা গিয়েছে, তিনি প্রতিদিনের পিলাটেস সেশনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। সকল ট্রেনারকে ধন্যবাদ জানান তিনি।

ভিডিয়োটি শেয়ার হওয়ার সঙ্গে সঙ্গেই চারদিক থেকে ভালোবাসার ঝড় বয়ে যায়। একজন ভক্ত লিখেছেন, 'তাঁর কোনো পরিচয়ের প্রয়োজন নেই...তিনি সিনেমার রানীদের একজন...'। অপর একজন যোগ করেন, 'এটি একেবারেই অবিশ্বাস্য'।অন্য একজনের মতে,'আইকনিক#হেলেনখান, এই সুন্দর ভিডিয়োটি পোস্ট করার জন্য আপনাকে ধন্যবাদ@yasminkarachiwala। এটি সত্যিই অনুপ্রেরণাদায়ক এবং সত্যিকারের আনন্দের।'

সাত ও আটের দশকে  কোমরের দুলুনিতে ঝড় উঠতো বড় পর্দায়। তিনি মূলত ‘ক্যাবারে ডান্সার’ হিসাবেই  বলিউডে পরিচিত। পিয়া তু আব তু আজা, মেহেবুবা-মেহেবুবা বা ডন সিনেমার ইয়ে মেরা দিল-এর মতো আইটেম সং-এ হেলেনের সেই নাচ আজও একইরকম জনপ্রিয়।

হেলেন, বলিউডে ৬০০ টিরও বেশি ছবিতে তাঁর নাচের মাধ্যমে দর্শকদের মোহিত করেন। তাঁর উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে'গুমনাম,' 'কাজল,' 'জুয়েল থিফ,' 'ইয়াকিন,' 'দ্য ট্রেন' এবং 'ক্যারাভান।' তাঁর উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ, ভারত সরকার এই আইকনিক নৃত্যশিল্পী এবং অভিনেত্রীকে ২০০৯ সালে মর্যাদাপূর্ণ পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত করে।

 

 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.