বাংলা নিউজ > বায়োস্কোপ > ধর্মেন্দ্র, কিশোরী এষার সঙ্গে 'ড্রিম গার্ল'এর মা, একরাশ পুরনো ছবি শেয়ার হেমার
ধর্মেন্দ্র, দুই মেয়ে এষা, অহনাকে নিয়ে মা জয়া চক্রবর্তীর সঙ্গে হেমা মালিনী। রয়েছেন তাঁর পরিবারের অন্যান্যরাও। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
ধর্মেন্দ্র, দুই মেয়ে এষা, অহনাকে নিয়ে মা জয়া চক্রবর্তীর সঙ্গে হেমা মালিনী। রয়েছেন তাঁর পরিবারের অন্যান্যরাও। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

ধর্মেন্দ্র, কিশোরী এষার সঙ্গে 'ড্রিম গার্ল'এর মা, একরাশ পুরনো ছবি শেয়ার হেমার

  • মা'কে স্মরণ করে একগুচ্ছ পুরনো ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন হেমা মালিনী।

অভিনেত্রী-রাজনীতিবিদ হেমা মালিনী তাঁর প্রয়াতা মা জয়া চক্রবর্তীকে স্মরণ করে টুইটারে তাঁর একাধিক ছবি পোস্ট করেছেন। সেসব ছবিতে হেমাও নিজেও রয়েছেন।মায়ের সঙ্গে কাটানো নানান মেজাজের বিভিন্ন মুহূর্তের ঝলক নিজের ফলোয়ার্সদের সঙ্গে এদিন শেয়ার করে নিলেন বলিউডের 'ড্রিম গার্ল'।

বর্ষীয়ান অভিনেত্রী সদ্য আপলোড করা একটি পোস্টে দেখা যাচ্ছে তাঁর দুই কন্যা এষা এবং অহনার সঙ্গে রয়েছে মা জয়া চক্রবর্তী। রয়েছেন হেমার স্বামী তথা বলি-তারকা ধর্মেন্দ্র-ও। আরও একটি ছবিতে দেখা যাচ্ছে কিশোরী এষা তাঁর দিদাকে যত্ন করে কেক খাইয়ে দিচ্ছেন এবং হাসিমুখে তা বেশ তারিয়ে তারিয়ে উপভোগ করছেন ধর্মেন্দ্র। ছবির ক্যাপশনে হেমা লিখেছেন, 'আম্মা আমাদের পরিবারের প্রধান ছিলেন। নিজের সব নাতি-নাতনিদের সমান চোখে দেখতেন এবং দারুণ ভালোবাসতেন।' ছবি থেকেই স্পষ্ট দিনটি হেমার মায়ের কোনও এক জন্মদিনের পার্টিতে তোলা ছবি।

আরও একটি ছবিতে দেখা যাচ্ছে কিংবদন্তি বলি-অভিনেত্রী নার্গিসের সঙ্গে কোনও এক অনুষ্ঠানে আলাপচারিতায় ব্যস্ত হেমা। সাদা-কালো ওই ছবিতে হেমার সঙ্গে দেখা গেছে তাঁর মাকেও। পোস্টের ক্যাপশনে হেমা লিখছেন, 'এই তো মনে হয় সেদিনের কথা। তখন দিনে তিন শিফটে শ্যুটিং করতাম। আম্মা সবসময় থাকতেন পাশে। আর আজ? বর্তমানে শ্যুটিং থেকে দূরে অন্যান্য কাজে যেমন ব্যস্ত, তেমন মা-ও পাশে নেই।'

আরও একটি ছবিতে দেখা যাচ্ছে একটি সোফায় বসে রয়েছেন হ্যা চক্রবর্তী। দু'পাশে দাঁড়িয়ে রয়েছেন এষা ও অহনা। এবং পিছন থেকে হাসিমুখে ক্যামেরার দিকে তাকিয়ে রয়েছেন হেমা।

হেমা মালিনীর সেই পোস্ট। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
হেমা মালিনীর সেই পোস্ট। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

 ছবির সঙ্গে হেমা জানাতে ভোলেননি যে তাঁর মা কড়া হাতে সংসার সামলে রাখলেও নিজের নাতি-নাতনিদের দারুণ ভালোবাসতেন। আদরে আগলে রাখতেন।

একেবারে শেষের করা পোস্টে 'আম্মা'-কে যে প্রতিমুহূর্তে কতটা মিস করেন সেকথাও স্পষ্ট করে জানিয়েছেন 'ড্রিম গার্ল'। সঙ্গে আরও জানিয়েছেন মা যে আজও স্বর্গ থেকে তাঁকে দেখছেন, সযত্নে আগলে রাখছেন সেই বিশ্বাস রয়েছে তাঁর।

বন্ধ করুন