বাংলা নিউজ > বায়োস্কোপ > 'Umbrella' বানান বলতে ঘাম ছুটল উচ্চ মাধ্যমিকে ফেল ছাত্রীর! তীব্র ট্রোল স্যান্ডির
ফেল করা ছাত্রীদের তীব্র ট্রোল স্যান্ডি সাহার

'Umbrella' বানান বলতে ঘাম ছুটল উচ্চ মাধ্যমিকে ফেল ছাত্রীর! তীব্র ট্রোল স্যান্ডির

  • ইংরেজিতে অকৃতকার্য ছাত্রীর পাশের দাবি তুলে ধর্না! ভিডিয়ো শেয়ার করে স্যান্ডির মন্তব্য, ‘কেউ এদের মুখে #Amrela ছুড়ে মার রে’।

সম্প্রতি প্রকাশ পেয়েছে উচ্চ মাধ্যমিকের ফলাফল। একাংশ ভালো ফলাফল করেছে। তাঁদের নিয়ে নেটমাধ্যমে শুভেচ্ছার বন্যা। ঠিক একই ভাবে যে সকল ছাত্র-ছাত্রীরা অকৃতকার্য, তাঁরা অনেকেই পাশের দাবি নিয়ে ধর্নায় বসেছে পথে। এ রকমই আন্দোলনে নেমেছিলেন উচ্চ মাধ্যমিকে ইংরেজিতে ফেল করা বেশ কিছু ছাত্রী।

সেই সব ছাত্রীরা জানিয়েছিলেন, রাষ্ট্রবিজ্ঞান সহ বিভিন্ন বিষয়ে পাশ করলেও ইংরেজিতে সাত জন ছাত্রীকে ফেল করানো হয়েছে। এরপরই পাশ করানোর দাবি নিয়ে রাস্তায় ধর্নায় বসতে দেখা গিয়েছে তাঁদের। সেখানে উপস্থিত এক সাংবাদিক, তাঁদেরকে ইংরেজিতে ছাতা (Umbrella) বানান জিজ্ঞেস করেন। ইংরেজি শব্দ শুনে তো নাকানি-চোবানি দশা ওই ছাত্রীর। একাধিবার চেষ্টার পরেও সঠিক বানান বলে উঠতে পারেনি সে।

এই ভিডিয়ো নেটমাধ্যমে ভাইরাল হতেই নানা ভাবে ট্রোলের শিকার ওই ছাত্রীরা। সেই ভিডিয়োই শেয়ার করে ইউটিউবার স্যান্ডি সাহা নেটমাধ্যমে লিখেছেন, ‘কেউ এদের মুখে #Amrela ছুড়ে মার রে’। ‘আমব্রেলা’ বানান বলতে পারছে না, কিন্তু ইংরেজিতে পাশ করিয়ে দেওয়ার দাবি তুলেছে দেখে, অকৃতকার্য ছাত্রীদের তীব্র ট্রোল স্যান্ডির। তিনি নেটমাধ্যমে ভিডিয়ো শেয়ার করতেই হু হু করে ভাইরাল।

এ দিকে নেটিজেনের একাংশ, সহানুভূতির বদলে ওই অকৃতকার্য ছাত্রীদের মন দিয়ে পড়াশোনা করার উপদেশ দিয়েছেন। এমনই আরও একটি ভিডিয়ো শেয়ার করেছেন স্যান্ডি। সেখানে এক অকৃতকার্য ছাত্রীকে ‘HS না Higher Secondary’ বানান জিজ্ঞেস করছেন রিপোর্টার। বানান বলতে গিয়ে তো সেই ছাত্রীর যেন মাথায় বাজ পড়েছে! অপর একজন তো, ‘মানছি না, মানব না’-র রব তুলতে ব্যস্ত।

 

বন্ধ করুন