বাংলা নিউজ > বায়োস্কোপ > Himani Shivpuri on Shah Rukh Khan: ‘শাড়ি পরতে সাহায্য করেছিল শাহরুখ!’ হিমানি শিবপুরীর স্মৃতিতে ‘ডিডিএলজে’র উঁকি

Himani Shivpuri on Shah Rukh Khan: ‘শাড়ি পরতে সাহায্য করেছিল শাহরুখ!’ হিমানি শিবপুরীর স্মৃতিতে ‘ডিডিএলজে’র উঁকি

দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে ছবির দৃশ্য

Himani Shivpuri on Shah Rukh Khan: হিমানি শিবপুরীর স্মৃতিচারণে উঠে এল ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবিতে শাহরুখ কীভাবে তাঁকে সাহায্য করেছিল শাড়ির দৃশ্যে।

২৭ বছর হয়ে গিয়েছে ডিডিএলজে ছবিটি মুক্তি পেয়েছে। তবুও আজও এই ছবি দর্শকদের কাছে সমান ভাবে জনপ্রিয়। ২ নভেম্বর শাহরুখ খানের জন্মদিন পালিত হল। ৫৭ বছরে পড়লেন বলিউডের বাদশাহ। আর তখনই বলিউডের অন্যতম অভিনেত্রী হিমানি শিবপুরীর স্মৃতিচারণে উঠে এল দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে ছবির সেই বিখ্যাত শাড়ি দৃশ্যের কথা। তিনি জানান সেই দৃশ্যে শাহরুখ খান তাঁকে অতটা সাহায্য করেছিল বলেই সেটা এতটা সুন্দর হয়েছিল।

এই দৃশ্যের শ্যুটিংয়ের বিষয়ে প্রৌঢ় অভিনেত্রী জানান যে যদিও তাঁর আর শাহরুখের আলাদা আলাদা শট ছিল তবুও শাহরুখ খান সেখানে দাঁড়িয়ে থেকে তাঁকে সাহায্য করেছিলেন। শাহরুখ খানের জন্মদিনের বিষয়ে তাঁকে কিছু বলতে বললে, বা স্মৃতিচারণ করতে বললে শাহরুখের সঙ্গে কাটানো সময় নিয়ে তিনি এমন কথাই জানান।

দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে ছবিতে হিমানি শিবপুরী কম্মো কৌরের চরিত্রে অভিনয় করেছিলেন, সেখানে একজন শাড়ি বিক্রেতা তাঁর বাড়িতে শাড়ি নিয়ে এলে, তিনি তাঁর গায়ে নানান শাড়ি ফেলে দেখাচ্ছিলেন যে কোন শাড়ি তাঁকে কেমন লাগে। আর তখন রাজ ওরফে শাহরুখ খান তাঁর ঘর থেকে বেরোনোর সময় জানলার কাছে দাঁড়ান। এবং ইশারায় কম্মোকে বলেন কোন শাড়ি তাঁকে মানাচ্ছে।

নিউজ ১৮কে দেওয়া একটি ইন্টারভিউতে হিমানি জানান যে শাহরুখের সঙ্গে তাঁর যে কটা দৃশ্য ছিল সেগুলো সব আগে শাহরুখ তাঁর সঙ্গে রিহার্সাল দিয়ে প্র্যাকটিস করে নিত। দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে ছবির এই শাড়ি দৃশ্যে শাহরুখ আর হিমানির আলাদা শ্যুট ছিল বলেই জানান তিনি। কিন্তু শাহরুখ তবুও ওখানে দাঁড়িয়ে থেকে সেই দৃশ্য শ্যুট করতে তাঁকে সাহায্য করেছিলেন বলেই অভিনেত্রী জানান। তাঁর শ্যুটিংয়ের পর শাহরুখ খানের ক্লোজ আপ শ্যুটিং করা হয়েছিল।

এছাড়াও তিনি এই ছবির বিষয়ে আরও জানান, শারুখ নাকি তাঁকে একবার জিজ্ঞেস করেছিল তিনি ছবিটি থিয়েটারে গিয়ে দেখেছেন কিনা। হিমানি শিবপুরী যখন না বলেন, তখন শাহরুখ তাঁকে বলেছিল, 'গিয়ে দেখুন আপনার এন্ট্রিতে দর্শকরা কেমন তালি বাজাচ্ছে।'

১৯৯৫ সালে আদিত্য চোপড়া পরিচালিত দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে ছবিটি বড় পর্দায় মুক্তি পায়। এটি একটি মিউজিক্যাল রোমান্টিক ছবি। এই ছবিতে শাহরুখ খান, কাজল, অমরেশ পুরী, ফরিদা জালাল, অনুপম খের, হিমানি শিবপুরী প্রমুখকে দেখা গিয়েছিল অভিনয়ে। এই ছবিটি ১৯৯৫ সালে ভারতের সব থেকে সেরা ছবি হয়েছিল জনপ্রিয়তা ব্যবসা দুই দিক থেকেই। ২ বিলিয়ন টাকা আয় করেছিল বিশ্ব জুড়ে ছবিটি। এই ছবির অভিনেতা, বলিউডের বাদশা, তথা শাহরুখ খানকে শেষ বড় পর্দায় দেখা গিয়েছিল জিরো ছবিতে। কিন্তু আগামী বছরেই তাঁর তিনটি ছবি মুক্তি পেতে চলেছে। এই ছবিগুলোর মধ্যে আছে পাঠান, জওয়ান, এবং ডানকি।

বন্ধ করুন