বাংলা নিউজ > বায়োস্কোপ > হলিউডের সঙ্গে লড়াইয়ের জন্য বলিউডের আরও উন্নতি করতে হবে: ফারহান আখতার
দ্য রুশো ব্রাদার্সের সঙ্গে কথোপকথনে ফারহান আখতার

হলিউডের সঙ্গে লড়াইয়ের জন্য বলিউডের আরও উন্নতি করতে হবে: ফারহান আখতার

  • বলিউড অভিনেতা-পরিচালক বলেছেন, ভারতীয় চলচ্চিত্র এখন বিশ্বের ল্যান্ডস্কেপের সঙ্গে প্রতিযোগীতা করছে।

‘মিস মার্ভেল’ নিয়ে চর্চা বিশ্বজুড়ে। Marvel Cinematic Universe-এর নতুন সিরিজ ‘মিস মার্ভেল’। এই সিরিজেই এবার ফারহান আখতারকে দেখা গিয়েছে গুরুত্বপূর্ণ চরিত্রে। 

ওয়েব সিরিজ হিসাবে সম্প্রচার শুরু হয়েছে Marvel Cinematic Universe-এর এই কাহিনির। গল্পের কেন্দ্রে রয়েছে কামালা খান নামে এক কিশোরীর চরিত্র। এই পর্বটিতে পরিচালকের দায়িত্ব সামলেছেন অস্কার-জয়ী পাকিস্তানি পরিচালক শরমিন ওবেড-চিনয়। এমনই এক পর্বে হাজির হয়েছেন ফারহান আখতার।

মার্বেল সিরিজের পর্বে কাজ করার অভিজ্ঞতা কেমন? অভিনেতা ফারহান আখতারের কথায়, এই সুপারহিরো ওটিটি সিরিজে কাজ করার সময়ের অভিজ্ঞতা দারুণ। লোকে সুপারহিরো মুভিগুলি উপভোগ করে। সুপারহিরোরা যা করে, হিন্দি ছবির নায়করা তা করে আসছে- তাও দীর্ঘকাল ধরে।

ফারহান বলেন, ‘আমাদের নায়করা অনাদিকাল থেকে অনেক খারাপ লোককে পিটিয়েছে এবং তাঁদের আকাশে উড়িয়েছে।’ অভিনেতা যিনি 'দিল চাহতা হ্যায়', 'লক্ষ্য' এবং 'ডন'-এর মতো কাল্ট হিটগুলির জন্য সুপরিচিত। এখন এই সুপারহিরো ওয়েব সিরিজের জন্যও খ্যত ফারহান। 

ফারহান দ্য রুশো ব্রাদার্সের সঙ্গে কথোপকথনের সময় এগুলি জানিয়েছিলেন। অ্যাকশন ফিল্ম 'দ্য গ্রে ম্যান' প্রচারের জন্য মুম্বইয়ে এসেছিলেন তাঁরা। 

দক্ষিণ ভারত থেকে আসা ছবি, সুপারহিরো ফিল্মের জন্য বক্স অফিসে কঠোর প্রতিযোগিতার মুখোমুখি হয়েছে বলিউড। রিতেশ সিধওয়ানির সঙ্গে একটি প্রযোজনা সংস্থা চালান ফারহান। অভিনেতা-প্রযোজকের দাবি, হলিউডের বিষয়বস্তুর সঙ্গে প্রতিযোগিতা করার জন্য হিন্দি ছবির ক্ষেত্রে বড় বাজেট নাও থাকতে পারে। তবে শিল্পকে ধরে রাখতে হবে। 

শেষে অভিনেতা-পরিচালক ফারহানের মন্তব্য, ‘ভারতের ফিল্ম ফ্র্যাটারনিটি হিসাবে আমাদের ভিএফএক্স বা পশ্চিমের চলচ্চিত্রগুলির মতো বিশাল বাজেটে ব্যয় করার ক্ষমতা নাও থাকতে পারে, তবে আমাদের পরিসর আরও বাড়াতে হবে। কারণ দর্শকেরা এখন সারা বিশ্বের সামগ্রী থেকে অ্যাক্সেস পেয়েছে।’

বন্ধ করুন