বাংলা নিউজ > বায়োস্কোপ > Abhisekh Chatterjee: বাবার বাৎসরিক কাজ সারল অভিষেক-কন্যা,‘স্বপ্নে মেনুটাও অভিই বলে দিয়েছে’: সংযুক্তা

Abhisekh Chatterjee: বাবার বাৎসরিক কাজ সারল অভিষেক-কন্যা,‘স্বপ্নে মেনুটাও অভিই বলে দিয়েছে’: সংযুক্তা

বাবাকে শ্রদ্ধার্ঘ্য ছোট্ট সাইনার

Abhisekh Chatterjee: দেখতে দেখতে প্রায় এক বছর অতিক্রান্ত। অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যুবার্ষিকীর ১০ দিন আগেই প্রয়াত অভিনেতার বাৎসরিক কাজ সারল পরিবার। ডলকে বাবার বাৎসরিক পুজো করতে দেখে চোখে জল নেটিজেনদের। 

গত বছর ২৪শে মার্চ আচমকাই প্রয়াত হন অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়। দেখতে দেখতে প্রায় এক বছর অতিক্রান্ত। মাত্র ৫৮ বছরেই না ফেরার দেশে চলে যান নব্বইয়ের দশকের টলিউড কাঁপানো নায়ক। ১৪ই মার্চ বাবার বাৎসরিক কাজ সারল মেয়ে ডল ওরফে সাইনা। অভিষেকের অকালমৃত্য়ু মেনে নিতে পারেনি তাঁর অনুরাগীরা। একটা অদ্ভূত শূন্যতা সকলেই ঘিরে ধরেছিল অবিষেকের মৃত্যুর পর। প্রয়াত অভিনেতার স্ত্রী চোখের কোণে জল নিয়েও বারবার জানিয়েছেন অভিষেক তাঁর সঙ্গেই রয়েছেন। সশরীরে নেই তবে অভিষেকের উপস্থিতি তিনি প্রতি মুহূর্তে অনুভব করেন। এদিন একই কথা অভিষেক-পত্নী সংযুক্তার গলায়।

এদিন সোশ্যাল মিডিয়ার দেওয়ালে অভিষেকের বাৎসরিক কাজের নানান মুহূর্ত ভাগ করে নিয়েছেন সংযুক্তা। অভিষেকের মৃত্যুর পর তাঁর ফেসবুক থেকে নিয়মিত পোস্ট করেন সংযুক্তা। এইভাবেই অভিষেকের ভালোবাসার মানুষজনের সঙ্গে জুড়ে থাকেন তিনি। প্রিন্স আনওয়ার শাহ রোডের এক বহুতলে স্ত্রী আর একমাত্র মেয়েকে নিয়ে থাকতেন অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়। সেই বাড়ি এদিন রজনীগন্ধায় মোড়া।

স্বামীর বাৎসিক কাজ সারেন সংযুক্তাও। সেই মুহূর্তের ছবি সোশ্যালে ভাগ করে তিনি লেখেন, ‘ওঁর দিন, ওঁর মতো করে…. সাঁইবাবা আমাদের পথ দেখানোর জন্য ধন্যবাদ’। অভিষেকের মতো করে কীভাবে এই দিনটা পালন করেন সংযুক্তা আর সাইনা? অভিষেকের স্ত্রী জানান, ‘অভির কথামতোই ঘরটা সাজিয়েছি। আমি আর অভি দুজনেই সাঁইবাবার ভক্ত। সেইমতো ৯ আর ১১ নম্বরটা লাকি মনে করি। এদিন ৯টা বাচ্চাকে খাওয়ানোর ব্যবস্থা করেছিলাম। স্বপ্নে মেনুটাও অভিই বলে দিয়েছে।’ কী ছিল মেনুতে? লুচি, আলুরদম, ভাত-ডাল, ঝুরো আলুভাজা, দই মাছ, মটন কষা।

বাবার বাৎসরিক কাজ সারবার সময় একটু আবেগপ্রবণ হয়ে পড়েছিল তাঁর ১২ বছরের কন্যা, তবে তাঁকে সামলে নেন সংযুক্তা। গত বছর একটি রিয়ালিটি শো-এর শ্যুটিং অসুস্থ হয়ে পড়েন অভিষেক। তবে হাসপাতালে ভর্তি হতে রাজি হননি অভিষেক। পরে রাতে বাড়িতে তাঁর শারীরিক পরিস্থিতি আরও বিগড়ে যায়, এবং ভোররাতে হৃদরোগে আক্রান্ত মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

জীবনপথে এগিয়ে চলবার জন্য অভিষেক কন্যাকে সবসময়ই ভালোবাসা ও আর্শীবাদ জানায় প্রয়াত অভিনেতার ভক্তরা, এদিনও ডলকে সকলে আর্শীবাদে ভরিয়ে দিল। বাবার পদচিহ্ন অনুসরণ করে অভিনয় জগতে পা রাখতে আগ্রহী সাইনা। তাঁর কথায়,'আমি অভিনয় করতে পারি। আমি অভিনেত্রী হতে চাই। কিন্তু আমার কাছে এখনও কোনও সুযোগ আসেনি'। সংযুক্তার ইচ্ছে মেয়ে অভিনয় করলে যেন টলিউড ইন্ডাস্ট্রিতে অন্তত কাজ না করে, অভিষেকও নাকি তেমনটাই চাইতেন।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

রবীন্দ্রনের নামে 'লুকআউট' নোটিশ জারি ইডির, বাইজুকে 'দেশ থাকার' নির্দেশ রাজকোটে ৪ উইকেট নেওয়া উডকে বসিয়ে দিল ইংল্যান্ড, রাঁচির দলে ২টি বদল স্টোকসদের EPFO-র ফাঁস হওয়া তথ্যের 'রিপ্যাকেজিং' চিনা সংস্থার, চাঞ্চল্যকর দাবি রিপোর্টে উচ্চমাধ্যমিকের প্রশ্নপত্র চাই?‌ টাকা দিলেই পৌঁছে যাবে হাতে, হাতছানি নেটপাড়ায় মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বেনারসি পরে র‍্যাম্পে সিনি! দাম শুনলে আঁতকে উঠবেন কমায় কোলেস্টেরল, ডায়াবিটিসেও ভীষণ উপকারী! রোজ ভাতের পাতে খেলে মিলবে হাজারও উপকার শালিসি সভায় কুপ্রস্তাব, রাজি না হওয়ায় প্রাণনাশের হুমকি, কাঠগড়ায় BJP নেতা ধোনির ডেরায় ব্যাট হাতে বিরাট নজির গড়তে পারেন রোহিত শর্মা, দরকার মাত্র ২২ রান নবম থেকে দ্বাদশ শ্রেণির জন্যে 'ওপেন-বুক' পরীক্ষার প্রস্তাব বোর্ডের: রিপোর্ট জনজাতি–কুড়মিদের নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী, জেলা সফরের আগে নবান্নে আদিবাসী সংগঠন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.